করোনা ভাইরাসের সঙ্গে যুদ্ধে নেমেছে ভারত। মারণ ভাইরাসকে পরাজিত করতে দেশ জুড়ে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  প্রধানমন্ত্রীর ঘোষণার পরও অনেক মানুষ রাস্তায় বেরোচ্ছেন, যা দেশের ভবিষ্যতের পক্ষে খুবই বিপদজনক। মানুষের সচেতনতা বৃদ্ধিতে এগিয়ে আসছেন সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টরা। এবার প্রধানমন্ত্রীর লকডাউনের সমর্থনে ও মানুষের সচেতনতা বৃদ্ধির জন্য এক নয় একাধিক ভিডিও শেয়ার করলেন ভারতীয় ক্রিকেট দলের ওপেনাার শিখর ধাওয়ান। 

আরও পড়ুনঃঘরবন্দি অবস্থায় বাবার সঙ্গে নাচলেন যুজবেন্দ্র চাহল, সোশাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

আরও পড়ুনঃকরোনা যুদ্ধে মানবজাতিরই জয় হবে, এই লড়াই আমাদের কাছে বড় শিক্ষা, মন্তব্য কপিল দেবের

প্রথম ভিডিওতে শিখর ধাওয়ান বলেন, 'আশা করি আপনরা সকলে ঘরে আছেন, সুস্থ আছেন ও সরকারের সকল নিয়মের পালন করছেন। আপনারা সবাই এগিয়ে আসুন ও করোনা মোকাবিলায় সাহায্য করুন। সরকারের প্রধানমন্ত্রী তহবিল রয়েছে, প্রত্যেক রাজ্যের নিজস্ব তহবিল রয়েছে সেখানে যতটা পারবেন আর্থিক সাহায্য করুন। আমিও আমার সাধ্যমত চেষ্টা করেছি। এই তহবিলগুলি এর জন্যই তৈরি হয়েছে যে, এই সময় অনেক জায়গায় টাকার দরকার। কোথাও মাস্ক কিনতে হবে, কোথাও হাসপাতালে সাহায্য করতে হবে, কোথাও এবার অই সময় মানুষের গরীব মানুষের মুখে অন্য তুলে দিতে হবে। এই সময় আমাদের সকলকে কাধে কাধ মিলিয়ে লড়তে হবে ও করোনাকে হারাতে হবে। আমাদের সকলের চেষ্টার মাধ্যমেই আমরা আমাদের দেশকে বাঁচাতে পারব'।

 

 

দ্বিতীয় ভিডিওটিতে শিখর ধাওয়ান প্রধানমন্ত্রীর লকডাউন সমর্থন করে জানান, করোনাকে হারাতে গেলে সামাজিক দূরত্বই একমাত্র হাতিয়ার। তা কেবল লকডাউনের মাধ্যমেই সম্ভব। এই সময় চিকিৎসক ও সরকারের কথা শুনুন, ঘরে থাকুন ও পরিবারের খেয়াল রাখুন।

 

 


এর আগেও একাধিকবার সোশাল মিডিয়াকে ব্যবহার করে করোনা মোকাবিলায় সাধারণ মানুষকে সচেতনতার বার্তা দিয়েছেন শিখর ধাওয়ান। কখনও স্ত্রীর সঙ্গে মজার ভিডিও শেয়ার করে প্রকারন্তরে সকলকে পরিবারের সঙ্গে সময় কাটানোর পরামর্শও দিয়েছেন ভারতীয় দলের গব্বর। এবার পরপর দুটি ভিডিও শেয়ার করে আরও একবার দেশবাসীকে সজাগ, সতর্ক ও সচেতন হতে বললেন শিখর ধাওয়ান।

আরও পড়ুনঃকরোনায় আক্রান্ত তুরস্কের দুই বক্সারও কোচ, আইওসির সঙ্গে বাকযুদ্ধ তুরস্ক বক্সিং ফেডারেশনের