ভিডিও দৈর্ঘ্য মাত্র ১৪ সেকেন্ড। কিন্তু মন ছুঁয়ে যাওয়ার জন্য যথেষ্ট। চোখের কোণা ভিজেও যেতে পারে অনেকের। দেশের জন্য ভারতীয় সেনার বলিদান, আত্মত্যাগ কোনও কিছুর বিনিময়ে তা প্রকাশ করা যায় না। শুধু মাত্র দেশ রক্ষার জন্য পরিবার ছেড়ে অনেক অনেক দূরে তারা যে জীবন যাপন করে তা সত্যিই কোনও সাধরণের পক্ষে সম্ভব নয়। বিশেষ করে যে যে হাজার হাজার ফুট উচুতে দেশসেবার কাজে নিযুক্ত রয়েছেন তারা বরফকেই জীবনের সঙ্গী বানিয়ে নিয়েছেন। জীবনের সুখ,দুঃখ, আনন্দ তারা তাদের মতন করেই কাটান। তেমনই একটি ভিডিও শেয়ার করলেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরন্দ্র সেওয়াগ।

আরও পড়ুনঃএবার ভারতীয় ক্রিকেটে করোনার থাবা, আক্রান্ত তারকা ক্রিকেটার

সেওয়াগের শেয়ার করা ভিডিওটিতে দেখা যাচ্ছে, পাহাড়ের অনেক উচ্চতায় কর্মরত রয়েছেন ভারতীয় সেনারা। সেখানে প্রায় কোমড় সমান বরফ। তাদের এক সহকর্মী বা বন্ধুর জন্মদিন। কিন্তু আমাদের স্বাভাবিক জীবনের মত কেক বা জন্মদিন পালনের জন্য যে সব সামগ্রি দরকার, তা সেই হাজার হাজার ফুচ উচ্চতায় অলীক স্বপ্ন। তাই একটি টুলের উপর বরফ সাজিয়ে তৈরি করা হয়েছে কেক। সেই বরফের তৈরি কেক কেটেই বন্ধুর জন্মদিন পালন করছেন সকলে। বরফ কাটার সময় বন্ধুকে হাততালি দিয়ে হ্যাপি বার্থডের শুভেচ্ছাও জানাচ্ছেন তার সতীর্থরা। আর সেই বরফের তৈরি কেক কেটে এক বন্ধুকে খাইয়ে দিলেন ওই জওয়ান। যা অনায়াসে খেলেন তার বন্ধু। তাদের চোখে মুখে আনন্দ থাকলেও, ভিতরের কষ্টটা সকলেই ভিডিওটি দেখার পর অনুভব করতে পারছে। সত্যিই বরফকেই জীবনের অঙ্গ বানিয়ে নিয়েছেন তারা।

 

 

আরও পড়ুনঃজয় বার্সার, নতুন রেকর্ড লিওনেল মেসির

আরও পড়ুনঃরোনাল্ডো জোড়া গোলে হার এড়ালো জুভেন্তাস

বীরেন্দ্র সেওয়াগের শেয়ার করা এই ভিডিও ইতিমধ্য়েই ভাউরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়। ভারতীয় সেনার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রাক্তন ভারত ওপেনারও। ট্যুইটারে ভিডডিওটি শেয়ার করার পাশাপাশি ক্যাপশনে তিনি লিখেছেন,'একজন সেনা তার জন্মদিন পালন করছেন। চিজ কেক ভুলে যান, একটি বরপের তৈরি কেকের সৌন্দর্য শুধু এতমাত্র একজন সেনাই জানেন। তাদের ত্যাগ ও স্থিতিস্থাপকতা বর্ণনা করার জন্য কোনও শব্দই যথেষ্ট নয়।' এর আগেও একাধিক ভিডিও শেয়ার করে সকলকে চমকে দিয়েছিলেন বীরু। সেইসব ভিডিও ছিল বিরল প্রতিভার। কিন্তু এবার এই ভিডিওচি শেয়ার করে সত্যিই মাস্টার স্ট্রোক খেলেছেন প্রাক্তন ভারত ওপেনার, যা মন ছুঁয়ে গেছে সকলের।