Asianet News Bangla

টেস্টে ওপেনার হিসেবে ব্যবহার করা হোক রোহিতকে, আবারও সওয়াল সৌরভের

  • টেস্ট ওপেনার হিসেবে ব্যবহার করা হোক রোহিতকে
  • আবারও সওয়াল করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়
  • রাহুল ধারাবাহিক না হওয়ায় সুযোগ তৈরি রোহিতের জন্য
  • আরও সুযোগ দেওয়া হোক ময়ঙ্ককে, বলছেন মহারাজ
sourav ganguly again asks for rohit sharma as test openner
Author
Kolkata, First Published Sep 5, 2019, 1:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইট ওয়াশ করে টেস্ট চ্যাম্পিয়নশিপে শীর্ষে বিরাটের দল। এবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার চ্যালেঞ্জ সামলানোর পালা টেস্ট ক্রিকেটের এক নম্বর দলের। দল হিসেবে উইন্ডিজের বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্স করলেও ভারতীয় টেস্ট দলের মূল সমস্যা হয়ে দাঁড়িয়েছে ওপেনিং। মুরলী বিজয় ও শিখর ধাওয়ানকে আর টেস্ট দলে ভাবছেন না বিরাট শাস্ত্রীরা। পৃথ্বী শাহ অস্ট্রেলিয়া সফরে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন। তারপর ডোপিংর শাস্তির আওতায় পরেছেন তরুণ ওপেনার। তাই রাহুল ও ময়ঙ্ককে সামনে রেখে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল ভারত। কিন্তু ভিভের দেশে রাহুল ও মায়ঙ্ক দুজনেই ব্যর্থ। রাহুল ধারাবাহিক হতে পারছেন না। ময়ঙ্ক অস্ট্রেলিয়ায় ভাল পারর্ফম করলেও ওয়েস্ট ইন্ডিজ নিজেকে মেলে ধরতে পারেননি। তাই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের ওপেনিং নিয়ে ভাবতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে। আর এই পরিস্থিতিতে দাঁড়িয়ে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ, রোহিতকে টেস্টে ওপেনার হিসেবে ব্যবহার করার পরামর্শ দিচ্ছেন। 

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগেও সৌরভ একই কথা বলেছিলেন। আবারও একই কথা মহারাজের মুখে। সৌরভ বলেছেন, " ভারতীয় দলের ওপেনিং একটা সমস্যার জায়গা। ময়ঙ্কের আরও সুযোগের প্রয়োজন, রাহুল ধারাবাহিক নয়। তাই রোহিতকে ব্যবহার করার জায়গা তৈরি। দুরন্ত একটা বিশ্বকাপের পর রোহিতও মুখিয়ে থাকবে টেস্ট ক্রিকেটে নিজেকে মেলে ধরতে। রাহানে ও হনুমা মিডল অর্ডারে নিজেদের জায়গা পাকা করেছে। তাই রোহিতের সেখানে জায়গা নেই। কিন্তু রোহিতের মত একজন অসাধারণ ক্রিকেটারকে বাইরে বসিয়ে রাখাটাও একেবারেই ঠিক নয়।"

সৌরভের এই টিপস বিরাট কোহলি বা রবি শাস্ত্রীরা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ব্যবহার করেন কি না সেটাই এখন দেখার। ক্রিকেট কেরিয়ারের শুরুতে মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবেই শুরু করেছিলেন রোহিত। কিন্তু সাফল্য না থাকায় তাঁকে একদিনের ক্রিকেটে ওপেনার হিসেব ব্যবহার করতে শুরু করেন ধোনি। অধিনায়ক মাহির সিদ্ধান্তে বদলে গিয়েছিল রোহিতের কেরিয়ার। রোহিত হয়ে উঠেছে হিটম্যান। সীমিত ওভারের ক্রিকেটে বিশ্বের সফল তম ক্রিকেটার হলেও টেস্টে এখনও সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি রোহিত। বলা ভাল সুযোগও পাননি। এবার রোহিতকে সেই সুযোগটাই দেওয়ার পক্ষপাতি সৌরভ। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios