Asianet News BanglaAsianet News Bangla

জীবনের ২২ গজে অর্ধশতরান সৌরভ গঙ্গোপাধ্যায়ের, পরিবারের সঙ্গে লন্ডনে জন্মদিন পালন 'মহারাজের'

আজ প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের ৫০তম জন্মদিন ( Sourav Ganguly 50th Birthday)। পরিবারের সঙ্গে লন্ডনে (London)পালন করছেন নিজের জীবনের বিশেষ দিনটি। শুভেচ্ছার জোয়ারে ভাসছেন মহারাজ।

Sourav Ganguly Birthday bcci president celebrate his 50th birthday with family and friend at london spb
Author
Kolkata, First Published Jul 8, 2022, 12:34 PM IST

৭ জুলাই ২০২২ ৫০তম জন্ম দিন সৌরভ গঙ্গোপাধ্যায়ের। বছরভর এই দিনটির জন্য অপেক্ষা করে থাকেন সৌরভ ভক্তরা। জীবনের ২২ গজে অর্ধশতরানের ইনিংসটা এবার একটু স্পেশালভাবেই সেলিব্রেট করছেন প্রাক্তন ভারত অধিনায়ক থেকে বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট। স্বপরিবারে লন্ডনে গিয়ে পালন করলেন ৫০ তম জন্মদিন। পরিবারের সঙ্গে লন্ডনে কেক কেটে জন্মদিন পালন করলেন মহারাজ। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ঝড় তুলেছে। সেখানে সৌরভ-ডোনা-সানা ছাড়াও উপস্থিত রয়েছেন সৌরভের কিছু কাছের মানুষ। সেই ভিডিও কেকে কাটার পর স্ত্রী ডোনার সঙ্গে খুনশুটি করতেও দেখা গিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়কে। সকলকে কেকে খাইয়েও দেন বিসিসিআই প্রেসিডেন্ট। 'দাদা'-র ভক্তরা রাজ্য, দেশ তথা বিশ্ব জুড়ে পালন করছেন তাদের প্রিয় সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্ম দিন। রাত ১২ টার বাজার পর থেকে শুভেচ্ছার বন্যায় ভাসছেন প্রিন্স অফ ক্যালকাটা। 

 

 

জন্মদিনের আগে প্রি বার্থ ডে পার্টিও সেলিব্রেট করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সচিন তেন্ডুলকরও এই মুহূর্তেস লন্ডনে রয়েছে। সেখানে সৌরভের সঙ্গে দেখা করে সচিনের প্রিয় দাদির আগাম সেলিব্রেশন করেছেন। জন্মদিনের আগে সৌরভের আবেগে ভরা লর্ডসের ব্য়ালকনিতে গিয়েছিলেন সৌরভ। যেই মাঠে টেস্ট অভিষেকক শতরান থেকে ন্যাটওয়েস্টে ঐতিহাসিক জয়ের পর টি শার্ট খুলে সেলিব্রেশন।  জন্মদিনের অর্ধ শতরান করার আগে সেই ঐতিহ্যবাহী লর্ডসের ব্যালকনিতে পা রেখে নস্টলজিয়ায় ভাসলেন সৌরভ।  কাছের মানুষদের সঙ্গে দেদার ছবি তুললেন। 

১৯৭২ সালের ৮ জুলাই জন্ম গ্রহণ করেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। ১৯৯৬ সালের ২০ জুন ভারতীয় ক্রিকেট দলের হয়ে টেস্ট অভিষেক হয় সৌরভের। লর্ডসে অভিষেক ম্যাচেই মহারাজকীয় সেঞ্চরি আজও শিহরণ জাগায় ক্রিকেট প্রেমীদের মধ্যে। তারপর গড়াপেটা কাণ্ডে জর্জরিত ভারতীয় ক্রিকেটের এমন বিপদের সময় দলের অধিনায়কত্বের দায়িত্ব নিয়েছিলেন ডাকাবুকো সৌরভ। তারপরটা ইতিহাস। বিদেশের মাটিতে ভারতের দলকে প্রতিপক্ষের চোখে চোখ রেখে লড়াই করতে শিখিয়েছিলেন অধিনায়ক সৌরভ। নতুন টিম ইন্ডিয়ার জন্ম হয়েছিল সৌরভের হাত। লর্ডসের মাঠে ইংল্যান্ড হারিয়ে ন্য়াটওয়েস্ট সিরিজ জয় ও ২০০৩ বিশ্বকাপের ফাইনালে ওঠা সৌরভের কেরিয়ারের অন্যতম সেরা মুহূর্ত বলে আগেই জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিসিসিআইয়ের পক্ষ থেকেও শুভেচ্ছা জানানো হয়েছে সৌরভকে। 

 

 

ন্যাটওয়েস্ট ও বিশ্বকাপ এই দুটি ছাড়াও একাধিক সাফল্য দেশকে এনে দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। যেগুলি ভারতীয় ক্রিকেটের ইতিহাসে চিরকাল স্মরণীয় হয়ে থাকবে।  ২০০০ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির রানার-আপ। ২০০১ সালে ইডেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট জয়। ঘরের মাঠে ওই সিরিজ পিছিয়ে পড়েও ২-১ জিতেছিল ভারত।  ২০০২ চ্যাম্পিয়ন্স ট্রফিতে শ্রীলঙ্কার সঙ্গে যুগ্মবিজয়ী।  ২০০৩ সালে পাকিস্তানের মাটিতে টেস্ট ও ওয়ান ডে সিরিজ জয়। অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ ড্র তাদের মধ্যে অন্যতম। আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাটসম্যান সৌরভ গঙ্গোপাধ্যায়ের ঝুলিতে টেস্ট ও ওয়ান ডে মিলিয়ে রয়েছে ১৮ হাজারের বেশি রান। যার মধ্যে রয়েছে ৩৮ সেঞ্চুরি ,১০৭টি হাফ সেঞ্চুরি। সৌরভ গঙ্গোপাধ্যায়ের ৫০তম জন্মদিনে এশিয়ানেট নিউজ বাংলার পক্ষ থেকেও অনেক শুভেচ্ছা। এভাবেই চলতে থাক দাদাগিরি।

Follow Us:
Download App:
  • android
  • ios