Asianet News BanglaAsianet News Bangla

কেন সৌরভকে দাদি বলে সচিন, জন্মদিনে বাংলায় শুভেচ্ছা জানিয়ে রহস্য ফাঁস করলেন মাস্টার ব্লাস্টার

আজ প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের ৫০তম জন্মদিন ( Sourav Ganguly 50th Birthday)। পরিবারের সঙ্গে লন্ডনে (London)পালন করছেন নিজের জীবনের বিশেষ দিনটি। শুভেচ্ছার জোয়ারে ভাসছেন মহারাজ। প্রিয় দাদিকে শুভেচ্ছা জানালেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। 
 

Sourav Ganguly Birthday Sachin Tendulkar wish Sourav Ganguly in bengal on is 50th Birth day  spb
Author
Kolkata, First Published Jul 8, 2022, 6:06 PM IST

সচিন তেন্ডুলকরসৌরভ গঙ্গোপাধ্যায়। শুধু ভারত নয়, বিশ্ব ক্রিকেটের অন্যতম সফল ওপেনিং জুটি। অনেক ক্রিকেট বিশেষজ্ঞ তো সরাসরি বলেন, সর্বসাকালেক সেরা ওপেনিং জুটি। দুই কিংবদন্তীর পরিসংখ্যানও তো সেই কথায় বলে। সচিন-সৌরভের বন্ধুত্বের কথা সকলেরই জানা। তাদের পার্টনারশিপ যে এত সহজে ভাঙা যায় না তা বার বার বুঝতে পেরেছেন বিশ্বের তাবড় তাবড় বোলাররা। মাঠের বাইরের জীবনেও সব বাউন্সার ও ইয়র্কার সামলে নট আউট রয়েছে তাদের বন্ধুত্ব। তাদের সম্পর্কের ইনিংস যে টেস্ট ক্রিকেটের মত সারা জীবন সেশনের পর সেশন ধরে ব্যাটিং করে যাবে, তার প্রমাণও মিলেছে বারবার। আর সৌরভ গঙ্গোপাধ্যায় অর্থাৎ সচিনের প্রিয় দাদির ৫০ তম জন্মদিনে ছোটে নবাব শুভেচ্ছা জানাবেন না তা আবার হয় নাকি। 

জীবনের ২২ গজে অর্ধশতক করার দিনে রাত থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। সচিন তেন্ডুলকরও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শুভেচ্ছা জানালেন প্রাক্তন ভারত অধিনায়ককে। ট্যুইটারে সৌরভ গঙ্গোপাধ্যায়ের উদ্দ্যেশ্যে সচিন তেন্ডুলকর বাংলা লিখে শুভেচ্ছা জানানোর পাশাপাশি বাংলা বলেওছেন।  কিংবদন্তি ক্রিকেটার টুইটারে লিখলেন, "জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা এবং ভালোবাসা, দাদি।" একইসঙ্গে একটি ভিডিও শেয়ার করেছেন সচিন তেন্ডুলকর। সেখানে তিনি বলেছেন,'হ্যাপি বার্থডে দাদি। কেমন আছ? ভাল আছ? সবাই ভাবে যে, দাদাকে কেন দাদি বলি! একটা জিনিস পরিষ্কার করে বুঝিয়ে বলতে চাই যে, আমাদের তখন ১৩ বছর বয়স ছিল। ইন্দোরের ক্যাম্পে দেখা হয়েছিল। মাসখানেক এক সঙ্গে ছিলাম। ওই সময় থেকেই আমি দাদাকে দাদি বলি। ইতিমধ্যেই ৫০ হয়ে গেল বন্ধু। কেমন লাগছে? আমিও ধীরে ধীরে তোমার পিছু পিছু আসছি। তোমার ও তোমার পরিবারের জন্য অনেক শুভকামনা রইল। টেক কেয়ার বাডি। নিজের যত্ন নিও।" শুধু ট্যুইট বার্তা নয়। বর্তমানে লন্ডনে রয়েছেন সচিন তেন্ডুলকরও। সৌরভও নিজের ৫০তম জন্মদিন লন্ডনে পালন করছেন। সেখানে সৌরভের সঙ্গে দেখা করে প্রি বার্থ ডে পার্টিও পালন করেছেন সচিন তেন্ডুলকর। 

 

 

প্রসঙ্গত ২২ গজেও সচিন তেন্ডুলকর ও সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের জুটির পরিসংখ্যান বিশ্ব রেকর্ড। সচিন-সৌরভের ওপেনিং জুটি ভারতের হয়ে ১৭৬টি ম্যাচ খেলে তুলেছেন ৮,২২৭ রান। গড় ৪৭.৫৫। সৌরভ ও সচিন ২৬টি শতরানের পার্টনারশিপ করেছেন ও ২৯টি অর্ধশতরান করেছেন। যা বিশ্বের অন্য কোনও ওপেনিং জুটির নেই। ফলে সচিন-সৌরভ অনুগামীদের মতে, সারা জীবন অটুট থাক এই রেকর্ড ও মাঠের বাইরেও নট আউট থাকুক তাদের পার্টনারশিপ।

আরও পড়ুনঃসৌরভ গঙ্গোপাধ্যায়ের কেরিয়ারে সেরা ১০ দাদাগিরি মুহূর্ত, মহারাজের ৫০তম জন্মদিনে ফিরে দেখা আরও একবার

আরও পড়ুনঃক্রিকেটার থেকে প্রশাসক, সৌরভ গঙ্গোপাধ্যায়ের ৫০ তম জন্মদিন ফিরে দেখা সেই যাত্রাপথ

Follow Us:
Download App:
  • android
  • ios