এক সময় ভারতীয় ক্রিকেটের কঠিন সময়ে অধিনায়ক হিসাবে দলের দায়িত্ব নিয়েছিলেন সৌরভ গঙ্গোপধ্যায়। সেই সময় নানা সমস্যার মুখে পড়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। সেই সময় থেকে আজ পর্যন্ত ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক হিসাবে গণ্য করা হয় বাংলার মহারাজকে। তবে সেখানেই থেমে থাকা নয়। এবার প্রিন্স অব কলকাতার পালা বিসিসিআইয়ের মসনদে বসার।  বোর্ড কর্তাদের সর্বসম্মতিতে এবার বিসিসিআই সভাপতি হচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আর সেই দায়িত্ব পেয়ে দারুণ খুশি তিনি। নিজেই জানালেন মহারাজ। ভারতীয় দলের মতন এবার বোর্ডেও নয়া প্রত্যাবর্তনের অপেক্ষায় ভারতীয় ক্রিকেট মহল। ভারতীয় ক্রিকেট বোর্ড এই মুহূর্তে পেতে চলেছেন কনিষ্ঠতম প্রেসিডেন্টকে। আর এই জায়গায় সবাইকে হারিয়ে বাজিমাৎ করে ফেলেছেন সৌরভ।

আরও পড়ুন, লর্ডসের গ্যালারি থেকে বিসিসিআইর মসনদ, সৌরভের দাদাগিরি চলছে চলবে

বোর্ড সভাপতি হওয়া এখন মাত্র সময়ের অপেক্ষা। আর সেই দায়িত্ব পেয়ে সৌরভ বললেন, 'দেশের হয়ে অধিনায়ক হিসাবে দায়িত্ব সামলেছি। খারাপ সময়ে দলকে নেতৃত্ব দিয়েছি। আমার চোখে সফল হয়েছিল ভারত। এবার বোর্ডের দায়িত্বও একই ভাবে পালন করতে চাই। শেষ কিছু বছর বিসিসিআইর অবস্থা খুব একটা ভালো যাচ্ছে না। আর এই কঠিন সময়ে কাজ করার ভালো সুযোগ আমার কাছে। ভালো কাজ করতে চাই।'

আরও পড়ুন, ভারতীয় ক্রিকেটের প্রত্যাবর্তনের সাক্ষী সৌরভ, দাদাগিরির প্রতিটি মুহূর্তের অ্যালবম

একই সঙ্গে ভারতীয় ক্রিকেটের তৃণমূল স্তর ও ঘরোয়া ক্রিকেটের প্রতি বেশি নজর দিতে চান সৌরভ এমনটাই জানান তিনি। মহারাজ আরও বলেন, 'রঞ্জি ট্রফির মতন ঘরোয়া ক্রিকেটকে আরও বেশি গুরুত্ব দিতে হবে। সেই সব কিছু নিয়ে কাজ করতে চাই। আগামী দিনের জন্য উৎসাহিত।' বিনা প্রতিদ্বন্দ্বীতায় সভাপতি পদ পাচ্ছেন সৌরভ। একই সঙ্গে আগামী বিসিসিআই শচিব হতে চলেছেন জয় শাহ। আইপিএল গভার্নিং কমিটির চেয়ারম্যানের পদ পেতে চলেছেন ব্রিজশ প্যাটেল। সব কিছু ঠিক ঠাক থাকলে চলতি মাসের ২৩ তারিখেই বোর্ডের দায়িত্ব নেবেন সৌরভ।