Asianet News BanglaAsianet News Bangla

Sourav Ganguly Health Update: আজ বাড়ি ফিরতে পারেন সৌরভ, হাসপাতালের বেড থেকেই ভারতীয় দলকে শুভেচ্ছা

করোনা (Corona) আক্রান্ত হাসপাতালে ভর্তি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। করা হল ওমিক্রন (Omicron) পরীক্ষা। রিপোর্ট মিলবে শুক্রবার বিকেলে। তবে আজ হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন বিসিসিআই প্রেসিডেন্ট (BCCI President)।
 

Sourav Ganguly health update BCCI president wishes Indian cricket team from the hospital bed spb
Author
Kolkata, First Published Dec 31, 2021, 1:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়ে সোমবার রাত থেকেই হাসপাতালে রয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট (BCCI President) সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। জ্বর ও  সর্দি নিয়ে হাসপাতালে ভর্তি হলেও, একদিন পর থেকেই সম্পূর্ণ সুস্থ ও স্বাভাবিক রয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক (Former Indian Captain)। সৌরভের অন্যান্য সব পরীক্ষার ফল স্বাভাবিক, শরীরে অক্সিজেনের মাত্রা ৯৯ শতাংশ থাকার কথা হাসপাতালের তরফ থেকে আগেই জানানো হয়েছিল মেডিক্যাল বুলেটিনে। ফলে কবে ছাড়া পাবেন সকলের প্রিয় 'দাদা' তা নিয়ে কৌতুহল ছিল। জানা গিয়েছিল শুক্রবার হয়তো হাসপাতাল থেকে ছাড়া  হতে পারে বিসিসিআই প্রেসিডেন্টকে। এদিন সকালে উডল্যান্ডস হাসপাতালে পৌছে গিয়েছে সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের গাড়ি। ফলে আজই তাকে হাসপাতাল থেকে ছাড়ার সম্ভাবনা প্রবল।  আর কিছু সময়ের মধ্যেই তা পরিষ্কার হবে।

"

হাসপাতালে ভর্তি থাকলেও সৌরভ গঙ্গোপাধ্যায়ের নজর ছিল সেঞ্চুরিয়নে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টেস্টের উপর। সেঞ্চুরিয়ে ভারতীয় দল প্রোটিয়া ব্রিগেডকে ১১৩ রানে হারানোয় খুশি বোর্ড সভাপতি। সোশ্যাল মিডিয়ায় নিজের উচ্ছ্বাসও প্রকাশ করেছেন তিনি। একইসঙ্গে ঘরের মাঠে খেললেও দক্ষিণ আফ্রিকা দলের পক্ষে খুব কঠিন হতে চলেছে ও সিরিজে কামব্যাক করতেহলে প্রোটিয়াদের নিজেদের ক্ষমতার বাইরে গিয়ে ক্রিকেট খেলতে হবে তা সাফ জানিয়েছেন সৌরভ।  ট্য়ুইটারে বিরাট কোহলি, কেএল  রাহুলদের শুভেচ্ছা জানিয়ে সৌরভ গঙ্গোপাধ্য়ায় লিখেছেন, ‘দারুণ জয় টিম ইন্ডিয়ার। এই ফলাফলে আমি একেবারেই অবাক হইনি। ভারতকে এই সিরিজে হারানো খুব কঠিন কাজ হতে চলেছে। দক্ষিণ আফ্রিকাকে নিজেদের ক্ষমতার বাইরে গিয়ে খেলতে হবে। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা।’ বিসিসিআ প্রেসিডেন্টের।

 

 

প্রসঙ্গত, রবিবার থেকে জ্বর, সর্দিতে ভুগছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট।  চিতিৎসকের পরামর্শে কোভিড টেস্ট করান তিনি। সেই রিপোর্ট পজেটিভ আসে। কার্ডিয়াক কো-মর্বিডিটি থাকায় কোনও ঝুঁকি না নিয়ে সোমবার রাতে সৌরভ গঙ্গোপাধ্যায়কে হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পরই চিকিৎসার জন্য মঙ্গলবার তিন সদস্যের চিকিৎসক দল গঠন করা হয়। সেই দলে সপ্তর্ষি বসু ছাড়াও রয়েছেন সরোজ মণ্ডল  ও সৌপ্তিক পাণ্ডা। এ ছাড়াও পরামর্শ নেওয়া হয় চিকিৎসক দেবী শেঠি ও আফতাব খানের। ভর্তি হওয়ার পর থেকেই সৌরভের শাীরিক পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। তবে কোভিডের জন্য যে চিকিৎসা ব্যবস্থা এখন অনুসরণ করা হয়। এই কদিনে সৌরভকে মোনোক্লোনাল অ্যান্টিবডি ককটেল থেরাপি দেওয়া হয়েছে। দেওয়া হয়েছে ডক্সি সাইক্লিনও। কাশি না থাকায় আপাতত তাঁর সিটি স্ক্যান করা হয়নি। দেওয়া হয় স্টিম। সর্বক্ষণ পর্যবেক্ষণে রাখেন চিকিৎসকরা। করা হয়েছে  ওমিক্রন পরীক্ষা। সেই রিপোর্ট মিলবে শুক্রবার বিকেলে। তবে হাসপাতাল থেকে সৌরভের বাড়ি ফেরার অপেক্ষায় পরিবারের সদস্যরা থেকে  শুরু করে ভক্তরা।

Follow Us:
Download App:
  • android
  • ios