সম্প্রতি আইসিসির চেয়ারম্যান পদ থেকে ছেড়েছেন শশাঙ্ক মনোহর। তার পর থেকেই ক্রিকেট বিশ্ব গুঞ্জন শুরু হয়েছে কে হতে চলেছেন বিশ্ব ক্রিকেটেটের নিয়ামক সংস্থার সর্বোচ্চ প্রধান। ইতিমধ্যেই দাবিদার হিসেবে উঠে এসেছে সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের নামও। যদিও এই বিষয়ে বিসিসিআই প্রেসিডেন্ট এখনও কোনও মুখ  খোলেননি। কিন্তু সৌরভকে সমর্থন জানিয়েছেন ডেভিড গাওয়ার, গ্রেম স্মিথরা। গ্রেম স্মিথ তো প্রকাশ্যে জানিয়ে দিয়েছেন, আইসিসির চেয়ারম্যান দে তার পছন্দ সৌরভ গঙ্গোপাধ্য়ায়কেই। এবার গ্রেম স্মিথের পর প্রাক্তন শ্রীলঙ্কান অধিনিয়ার কুমারা সঙ্গাকারাও আইসিসির সর্বোচ্চ পদে দেখতে চাইছেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়কে। 

আরও পড়ুনঃঅন্তরঙ্গ মুহূর্তে ধরা দিলেন মেসি ও অ্যান্তোনেলা রোকুজ্জো, মহামারীতে ঘুরতে গিয়ে বিতর্কে মেসি-সুয়ারেজ

বরাবরই সৌরভ গঙ্গোপাধ্যায়ের বড় ফ্যান কুমারা সঙ্গাকার। তিনি জানিয়েছেন, আমার মনে হয় সৌরভ গঙ্গোপাধ্যায় পরিবর্তন আনতে পারবে। তা শুধু ক্রিকেটার হওয়ার কারণেই নয়। আমার মনে হয় সৌরভের একটা দুর্দান্ত ক্রিকেট মস্তিষ্ক রয়েছে। ওর হৃদয়ে ক্রিকেটের স্বার্থই সবার আগে থাকে।মানসিকতা পুরোপুরি আন্তর্জাতিক হওয়া উচিত। কারণ সমস্ত ক্রিকেট খেলিয়ে দেশের স্বার্থেই কাজ করতে হবে। যেটা সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের রয়েছে।'এছাড়াও সঙ্গাকারা জানিয়েছেন,'ক্রিকেট খেলার ভিত্তি হল সমর্থক ও বিশ্ব জুড়ে থাকা দর্শক। আমার মনে হয় সৌরভ এই দায়িত্ব খুব ভাল ভাবে পালন করবে। বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার আগেই সৌরভের কাজ আমি লক্ষ্য করেছি। এমনকি, প্রশাসক হিসেবে কাজ করা ও কোচিং দেওয়ার আগেও বিশ্ব জুড়ে ক্রিকেটারদের সঙ্গে ও সম্পর্ক তৈরি করত দারুণ ভাবে। এমসিসি ক্রিকেট কমিটিতেও দেখেছি ওকে। আমার মনে তো কোনও সন্দেহ নেই যে আইসিসি চেয়ারম্যান পদে সৌরভ দুর্দান্ত প্রার্থী।'

আরও পড়ুনঃঘোষিত হয়েছে আইপিএলের দিন, গর্জনের অপেক্ষায় মহেন্দ্র 'সিংহ' ধোনি

আরও পড়ুনঃনাতাসার বেবি বাম্পে হাত দিয়ে আলিঙ্গনরত হার্দিক, ভাইরাল মিষ্টি মুহূর্তের একাধিক ছবি

অপরদিকে, ভারতীয় ক্রিকেটে প্রশাসক হিসেবেও সৌরভের ৬ বছরের মেয়াদ কীল উত্তীর্ণ হয়েছে। লোধা কমিশনের নিয়ম অনুয়ায়ী কুলিং অফে যেতে হবে সৌরভকে। যদিও মেয়াদ বৃদ্ধির জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেছে বিসিসিআই। যদি সুপ্রিম কোর্ট মেয়াদ বৃদ্ধি না করে, পাশাপাশি একের পর এক প্রাক্তন ক্রিকেটার থেকে ক্রিকেট বিশেষজ্ঞরা যেভাবে আইসিসির চেয়ারম্যান পদে সৌরভ গঙ্গোপাধ্য়ায়কেই দেখতে চাইছেন, তাতে বিশ্ব ক্রিকেটের মসনদে সৌরভ গঙ্গোপাধ্যায়কে দেখার সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।