সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে অস্ট্রেলিয় কোচেদের সম্পর্ক যে একেবারে মধুর নয়, সে কথা সকলের জানা। গ্রেপ চ্যাপেল তাকে ভারতীয় দল থেকে বাদ দেওয়া থেকে কেকেকআরের অজি কোচ জন বুকাননও যে তাকে দল থেকে বাদ দিতে চেয়েছিলেন সেই খবরও প্রকাশ্যে এসেছে। এবার আইপিএল ২০২০ শুরু হওয়ার আগে ফের সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন প্রাক্তন নাইট রাইডার্স কোচ জন বুকানন। সৌরভ গঙ্গোপাধ্যায় টি২০ ক্রিকেটের উপযুক্ত নয় বলে জানালেন অজি কোচ।

আরও পড়ুনঃকরোনা বিধ্বস্ত ধোনির সিএসকে কি আইপিএল খেলবে, মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়

২০০৮ সালে প্রথম আইপিএল সৌরভের অধিনায়কত্বে ৬ নম্বরে শেষ করেছিল কেকেআর। তার পরের মরসুমে বুনান মাল্টিপলক্যাপ্টেন্সি আনেন। ব্র্যান্ডন ম্যাকালামের নেতৃত্বে সেই বছর কেকেআরের স্থান ছিল একে বারে শেষে। ২০১০ সালের আইপিএল-এর আগেই বুকাননকে বরখাস্ত করে কেকেআর৷ সে বছর ফের অধিনায়ক হয়েও দলকে সাফল্য এনে দিতে ব্যর্থ হন সৌরভ৷ সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই সময়ের প্রসঙ্গ উঠে আসায় জন সুকানন বলেন,আমার সেই সময়ের ভাবনা ছিল যে অধিনায়ককে এই ফরম্যাটে খুব দ্রুত সিদ্ধান্ত নিতে হবে। আর অধিনায়কের খেলাকে এই ফরম্যাটের উপযোগী হতে হবে। তার জন্যই সৌরভের সঙ্গে আলোচনা করেছিলাম। আমার মনে হয়নি এই ফরম্যাটের পক্ষে সৌরভ খেলার উপযুক্ত। আর নিশ্চিত ভাবেই এই ফরম্যাটে অধিনায়ক হওয়ার মতো সঠিক ব্যক্তিও ছিল না।

আরও পড়ুনঃকেন আইপিএল খেললেন না রায়না, অবশেষে জানা গেল আসল কারণ

আরও পড়ুনঃএক যুগ পার ভারতের কোটিপতি লিগের, চিনে নিন আইপিএলের সেরা ১০ কোটিপতিকে

শুধু সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধেই বিস্ফোরক মন্তব্য করাই নয়, নিজের মাল্টিপ্ল ক্যাপ্টেন্সি তত্ত্বেও এখনও অনড় জুন বুকানন। তিনি জানিয়েছেন,'এখনকার সময়ে ক্রিকেটে মাঠে প্রত্যেক ক্রিকেটারকেই নেতা হয়ে উঠতে হয়৷বোলাররা কী বল করবেন, তা তাঁরাই ঠিক করেন৷ ব্যাটসম্যানরাও সবসময় অধিনায়কের পরামর্শ নানিয়েই পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেন৷' কিন্তু সৌরভের যোগ্যতা নিয়ে জুন বুকানন প্রশ্ন তোলায় তৈরি হয়েছে নয়া বিতর্ক। এতব বিছর হছাৎ কেনও এমন মন্তব্য করলেন বুকানন তা নিয়েও উঠছে প্রশ্ন। বুকাননের সমালোচনায় সোশ্যায় মিডিয়ায় সরব হয়েছে সৌরভ অনুগামী ও ভক্তরাও। যদিও এই বিষয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেননি সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে সৌরভের  'দাদার' মেজাজে প্রতিক্রিয়ার জন্য অপেক্ষায় সকলে।