রোহিত শর্মার চোট নিয়ে বিস্তর জল ঘোলা চলছে ভারতীয় ক্রিকেটে। যা নিয়ে এবার সরাসরি মুখ খুললেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।  আক্রমণাত্বক ভঙ্গিতেই দিলেন তার জবাব। সরাসরি বলে দিলেন, 'লোকে চোটের ব্যাপারটা বোঝে না, তাই যা খুশি বলে।' রোহিত শর্মার মত প্লেয়ার পুরোপুরি ফিট থাকলে তাকে না নিয়ে ভারতীয় দল অস্ট্রেলিায়ার মত সফরে যাবে, তা হতে পারে কি। নিজস্ব 'দাদাগিরি'-র ভঙ্গিতেই রোহিতের চোট নিয়ে বিসিসিআইয়ের স্বচ্ছতা নিয়ে যারা প্রশ্ন তুলেছিলেন তাদেরও জবাব দেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

আইপিএল চলাকালীন হ্যামস্ট্রিংয়ে চোট পান রোহিত শর্মা। বেশ কয়েকটি ম্য়াচে খেলেননি মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক। এরই মধ্যে অস্ট্রেলিয়া সফরের দল নির্বাচন করে ভারতীয় দল। চোটের কারনে তিন ফর্ম্যাট থেকেই দলের বাইরে রাখা হয় রোহিতকে। কিন্তু তারপরই মুম্বই নেটে ব্যাট করতে দেখা যায় রোহিতকে ও গ্রুপ লিগের শেষ ম্য়াচে মাঠেও নামেন তিনি। তারপরই ব়োহিতের চোট ইস্যুতে বিসিসিআইয়ের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তোলেন খোদ সুনীল গাভাসকর। পরে অবশ্য বিসিসিআই ওডিআই ও টি২০ দলে রোহিতকে না রাখলেও, টেস্ট দলে রাখা হয় হিটম্যানকে। কিন্তু আইপিএল ফাইনালে রোহিত অনবদ্য ইনিংস খেললে ফের বিতর্ক দানা বাধে। ফলে কেনও ওডিআই ও টি২০ দলে রোহিতকে রাখা হল না তা নিয়ে প্রশ্ন ওঠে নানা মহলে।

রোহিতের চোট নিয়ে জটিলতা বাড়তে দেখে এবার খোদ আসরে নামলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্য়ায়। তিনি জানান,রোহিত ৭০ শতাংশ ফিট। সেই কারণে ওকে অস্ট্রেলিয়ায় ওয়ানডে বা টি-টোয়েন্টি স্কোয়াডে নেওয়া হয়নি। টেস্ট টিমে নেওয়া হয়েছে। আর আপনারা এই বিষয়ে রোহিতকে সরাসরি জিজে়্শ করছেন না কেন? প্রশ্ন তোলেন সৌরভ'। এছাড়াও সৌরভ বলেন, 'মুশকিল হল, লোকেরা জানে না কীভাবে বোর্ড কাজ করে। লোকে চোট বোঝে না তাই যা খুশি তাই বলে যায়। ঋদ্ধি অস্ট্রেলিয়া গিয়েছে কারণ ও টেস্ট খেলবে। সীমিত ওভারের টিমে ও নেই। মাথায় রাখা দরকার, আইপিএলের পুরো সময়টা ভারতীয় ফিজিও, ট্রেনাররা ছিলেন দুবাইয়ে। ক্রিকেটারদের চোট-আঘাতের উপর ভালরকম নজর রাখা হয়েছিল।' শেষে সৌরভ আরও একবার পরিষ্কার জানিয়ে দেন, রোহিত পরো ফিট নয় বলেই চোট সারানোর জন্য ওকে টেস্ট দলে রাখা হয়েছে। রোহিতের চোট প্রসহ্গে যে স্বচ্ছতার প্রশ্ন তুলছিলেন সমালোচকরা, তাদের সৌরভ গঙ্গোপাধ্যায় যোগ্য জবাব দেওয়ার পর বিতর্ক থামে না আরও বাড়ে এখন সেটাই েদখার।