গতবার অস্ট্রেলিয়া সফরে গিয়ে ইতিহাস গড়েছিল বিরাট কোহলির ভারত। প্রথম কোনও ভারতীয় দল শুধুই নয়, প্রথম কোনও উপমহাদেশের দল হিসেবে অজিভূমে টেস্ট সিরিজ জয়ের নজির গড়েছিল কোহলি অ্যান্ড ব্রিগেড। চলতি বছরের ডিসেম্বরে ফের অস্ট্রেলিয়া সফর রয়েছে বিরাটদের। কিন্তু এবারের সফর আগের বারের তুলনায় অনেক বেশি কঠিন হতে চলেছে ভারতীয় দলের কাছে। কারণ এবারের দলে থাকছে ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথের মত তারকারা। এমনটাই মনে করেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্য়ায়। 

আরও পড়ুনঃকবে বিয়ে করবেন আফগান তারকা রশিদ খান,জানালেন নিজেই

বিরাট কোহলিকে 'চিফ' বলে ডাকেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। ইতিমধ্যেই বিরাটকে সৌরভ বার্তা দিয়েছেন যে শুধু নিজে ভাল খেললেই হবে না, দলকেও জেতাতে হবে। সৌরভ বলেছেন,বিরাটকে আমি চিফ বলেই ডাকি। আমি ওকে বলেছি, তুমি বিরাট কোহালি। তুমি নিজেকে অন্য এক উচ্চতায় নিয়ে গিয়েছো। দল নিয়ে যখন খেলতে নামো, তখন সবাই তোমার দিকেই তাকিয়ে থাকে। তোমার কাছ থেকে আমার অনেক প্রত্যাশা। অস্ট্রেলিয়ায় গিয়ে শুধু নিজে ভাল খেললে হবে না, জিতে ফিরতে হবে।' বিসিসিআই প্রেসিডেন্ট নিজের ও তার দলের ভাল খেলার বিষয়ে আশ্বস্তও করেছেন বিরাট কোহলি।

আরও পড়ুনঃএলবিডব্লুর ক্ষেত্রে আইসিসির 'আম্পায়ার্স কল' নিয়মের পরিবর্তন চান সচিন

আরও পড়ুনঃকোন ফুটবলার জিততে পারে ২০২০ সালের ব্যালন ডি-অর, জেনে নিন সমীকরণ

তবে সৌরভ ভাল মতন জানেন এবারের সিরিজ ২০১৮-র মত হবে না। এবারের অস্ট্রেলিয়া দল খুবই শক্তিশালী। তারাও গতবারের হারের বদলা নিতে চাইবে। তবে তার আস্থা রয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলি ও তার দলের উপর। ভাল ক্রিকেট খেললে এবারও ভারতীয় দলের জয়ের বিষয়ে আশাবাদী সৌরভ গঙ্গোপাধ্যায়। জানিয়েছেন,আমি দল নিয়ে আশাবাদী। আমাদের ভাল ব্যাট করতে হবে। বিদেশে ভাল খেলতে হলে ব্যাট ভাল করতে হবে। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, পাকিস্তানে অনুষ্ঠিত টেস্ট ম্যাচে আমরা ৪০০, ৫০০, ৬০০ রান করেছিলাম। তাই সফল হয়েছিলাম।' ফলে সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের সাফ বার্তা দিয়েছেন বিরাট কোহলিকে, অস্ট্রেলিয়ায় গিয়ে প্রথমে ব্যাটসম্যানদের বড় রান করতে হবে ও তারপর আগুনে বোলিং করতে হবে। তাহলেই আসবে জয়।