Asianet News BanglaAsianet News Bangla

আইসিসির পরবর্তী চেয়ারম্যান হওয়া নিয়ে মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়,কী জানালেন বর্তমান বিসসিআই প্রেসিডেন্ট

  • শশাঙ্ক মনোহর সরে যাওয়ার পর থেকে জল্পনা চলছিল
  • কে হতে চলেছেন পরবর্তীতে আইসিসির নয়া চেয়ারম্যান
  • সৌরভ গঙ্গোপাধ্যায়কে ইতিমধ্যেই সমর্থন করেছেন অনেকে
  • এবার আইসিসির চেয়ারম্যান হওয়া নিয়ে মুখ খুললেন খোদ সৌরভ
     
Sourav Ganguly said, BCCI will decide my future as a chairman of the ICC bsp
Author
Kolkata, First Published Jul 12, 2020, 2:09 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শশাঙ্ক মনোহর আইসিসির চেয়ারম্যান থেকে সরে দাড়ানোর পর থেকেই শুরু হয়ে গিয়েছে জল্পনা। পরবর্তী কে বসবেন বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার মসনদে। ক্রিকেটের আকাশে বাতাসে শোনা যাচ্ছে একটা নামও। তিনি অন্য কেউ নন, বিসিসিআইয়ের বর্তমান প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্য়ায়। ইতিমধ্যেই সৌরভকে আইসিসি চেয়ারম্যান হিসেবে সরাসরি সমর্থন করেছেন ডেভিড গাওয়ার থেকে গ্রেম স্মিথরা। কিন্তু সৌরভ গঙ্গোপাধ্যায় কী ভাবছেন তা এতদিন সকলের কৌতুহলের বিষয় ছিল। অবশেষে আইসিসির চেয়ারম্যান নির্বাচন নিয়ে মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুনঃবরফের কেক কেটে জন্মদিন পালন জওয়ানদের,সেওয়াগের শেয়ার করা ভিডিও দেখলে চোখের কোণ ভিজবে আপনারও

সম্প্রতি একটি টিভি চ্যানেলের সাক্ষাৎকারে যোগ দিয়েছিলেন বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট। সেখানে আইসিসির চেয়ারম্যান প্রসঙ্গ নিয়ে আলোচনা উঠলে সৌরভ জানান,'আমিও জানি না কী হবে। এই ব্যাপারে শেষ সিদ্ধান্ত নেবে বোর্ড। আর আইসিসিতে পরিস্থিতি আগের মতো নেই, অনেক পাল্টেছে। আইসিসি-তে স্বাধীন চেয়ারম্যান হতে গেলে নিজের দেশের বোর্ডের কোনও পদে থাকা চলবে না। আগে কিন্তু এমন ছিল না। আগে দুটো পদেই থাকা যেত। আর নিয়মের এই বদল কিন্তু বোর্ডে হয়নি, আইসিসি-তে হয়েছে।  মানে আইসিসি চেয়ারম্যান হতে গেলে বোর্ড প্রেসিডেন্টের পদ ছাড়তে হবে।'

আরও পড়ুনঃঅভিনব সিদ্ধান্ত উইম্বলডন কর্তৃপক্ষের, টুর্নামেন্ট বাতিল হলেও পুরষ্কার অর্থ পাবেন প্লেয়াররা

আরও পড়ুনঃজয় বার্সার, নতুন রেকর্ড লিওনেল মেসির

আইসিসির চেয়ারম্যান প্রসঙ্গে ওই সাক্ষাৎকারে সৌরভ আরও বিস্তারিত আলোচনা করেছেন। তিনি জানিয়েছেন,'আমি জানি না এই পর্যায়ে বিসিসিআই ছেড়ে চলে যাওয়া উচিত কি না। বা, এখন আমাকে বিসিসিআই ছাড়ার অনুমতি দেওয়া হবে কি না। এটাই এখন অবস্থা। তবে আমার কোনও ব্যস্ততা নেই। আমার বয়স বেশি না। আর এই কাজটা তো চিরকাল করে যাওয়া যায় না। এগুলো সাম্মানিক কাজ। যা জীবদ্দশায় এক বারই করা চলে। অন্য সব দুর্দান্ত প্রশাসকদের দিকে তাকালেও দেখা যাবে যে, সবাই একটা একটা করেই মেয়াদ পেয়েছেন। আর আইসিসি বা এসিসি, যেখানেই যাই না কেন, আসল হল বোর্ডের প্রতিনিধিত্ব করা। সেই কারণেই সিদ্ধান্তটা সবার মধ্যে থেকে আসতে হবে।' ফলে বরাবরের মত সৌরভের সোজাসাপটা বক্তব্য থেকে পরিষ্কার করে দিয়েছেন যে, বিসিসিআই তাকে সম্মান দিয়ে প্রেসিডেন্ট বানিয়েছেন। এবার যদি আইসিসিতে যেতে হয় তবে বিসিসিআইয়ের কর্তারাই সর্বসম্মতভাবে সেই সিদ্ধান্ত নেবেন এবং সৌরভ তাতেই মান্যতা দেবেন। পুরোপুরি বিসিসিআইয়ের কোর্টে বল ঠেলে দিয়ে সৌরভ মাস্টার স্ট্রোক দিয়েছেন বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Follow Us:
Download App:
  • android
  • ios