দেশের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে সুপ্রিম কোর্ট। রাজধানী দিল্লি সহ বেশ কয়েকটি রাজ্যের অবস্থা ক্রমেই ভয়ঙ্কর রূপ নিচ্ছে বলে জানানো হয়েছে শীর্ষ আদালতের তরফে। আগামি দিনে দেশের করোনা পরিস্থিতি আরও ভয়ঙ্কর হতে পারে বলে উদ্বেগ প্রকাশ করেছে দেশের সর্বোচ্চ বিচারালয়। এবার আরও একবার আগামি দিনের করোনা পরিস্থিতির মোকাবিলার কথা ভেবে মুখ খুললেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। একইসঙ্গে সচেতনতা বৃদ্ধির জন্য ভাল মাস্ক, স্যানিটাইজার ও গ্লাভস ব্যবহারের পরামর্শ দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক।

আরও পড়ুনঃটিম ইন্ডিয়ার নতুন জার্সি সামনে আনলেন ধওয়ান, বিরাটদের জার্সিতে কপিলদের স্মৃতি

মঙ্গলবার লিভিংগার্ড নামক একটি সংস্থার ওয়েবিনারে যোগ দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডরও সৌরভ। এই সংস্থা বাজারে নিয়ে আসছে মাস্ক, স্যানিটাইজার ও গ্লাভস। যা ৯৯.৯% শতাংশ করোনা ভাইরাসকে প্রতিরোধ করতে পারে। অন্যান্য মাস্কের থেকে এই মাস্কের বিশেষ ক্ষমতা সম্পন্ন। কারণ এই মাস্ক করোনা ভাইরাসকে মারতে সক্ষম ও ৬ মাস ব্যবহার যোগ্য। ওয়েবিনারে সংস্থার পক্ষ থেকেও বলা হয়েছে বাজারে অনেক মাস্ক পাওয়া যাচ্ছে। যা কম খরচ সাপেক্ষ। কিন্তু তা স্বাস্থের পক্ষে ঝুঁকিকর। এই মাস্ক অনেক বেশি স্বাস্থ্যকর।

আরও পড়ুনঃভারতের গাঁট স্টিভ স্মিথ, অজি তারকাকে আউট করার উপায় বলে দিলেন সচিন

সৌরভ গঙ্গোপাধ্যায় নিজে আশঙ্কা প্রকাশ করেছেন যতদিন না ভ্যাকসিন বেরোচ্ছে। মানুষের মধ্যে সচেতনতার অভাব রয়েছে বলেও জানিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট। অনেকেই মাস্ক নিয়ে উদাসীন। কিন্তু বর্তমান সময়কে তার ক্রিকেটের ভাষায় ব্যাখ্যা দিয়ে সৌরভ বলেছেন, কঠিন উইকেটে টস হেরে ব্যাট করতে নামা আর ওপেনার আউট হয়ে যাওয়ার সময়। এখনও উইকেটও বাঁচাতে হবে, রানও করতে হবে। ফলে সঠিক জিনিস ব্যবহার করার পক্ষে সওয়াল করেছেন সৌরভ। নিজেও সৌরভ এই মাস্ক ব্যাবহার করছেন। তবে কেন সৌরভ এত জোর দিচ্ছেন এই মাস্ক ব্যবহারের জন্য? তাহলে ভয়াবহ কোনও বিপদ কি আসন্ন? সেই ইঙ্গিতই কি দিয়ে রাখলেন সৌরভ? 

আরও পড়ুনঃকরোনা আবহে মাঠে বসেই দেখতে পারবেন ইস্ট-মোহন ডার্বি, জানুন কীভাবে