করোনা ভাইরাসের জেরে স্তব্ধ গোটা দুনিয়া। বেশিরভাগ দেশগুলিতে চলছে লকডাউন। ভারতও তার ব্যতিক্রম নয়। প্রতিষেধক না থাকায় মহামারীর আকার নিয়েছে এই ভাইরাসের সংক্রমণ। লকডাউনই একমাত্র সংক্রমণের সম্ভাবনা কমানোর উপায় এই কথা বারবার করে মনে করিয়ে দিচ্ছেন চিকিৎসকরাও। ফলে নামীদামি তারকারাও বাড়িতে থাকছেন। তাদের মধ্যে অন্যতম হলেন সৌরভ গাঙ্গুলি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন বাড়িতে থেকেই বিসিসিআইয়ের কাজ সারছেন। 

আরও পড়ুনঃঅস্থায়ী করোনা পরীক্ষা কেন্দ্রের রূপ দেওয়া হচ্ছে এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডকে

বিসিসিআইয়ের কাজের পাশাপাশি শরীরচর্চা করেও নিজেকে তরতাজা রাখছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তিনি সম্প্রতি রাজ্যসরকারের ত্রাণ তহবিলে কিছু অর্থসাহায্যও করেছেন। একইসাথে বেলুড় মঠ কর্তৃপক্ষর সঙ্গেও যোগাযোগ করেছেন তিনি। তাদেরকে চাল, ডাল, সবজি প্রভৃতি কিনে দিয়ে অর্থসাহায্য করেছেন তিনি। একইসঙ্গে টুইটারে সকলকে রাজ্য সরকারের ত্রাণ তহবিলে নিজের সাধ্যমতো দান করতেও অনুরোধ করেছেন তিনি। 

আরও পড়ুনঃবুমরার বোলিং অ্যাকশন নকল করছেন রোহিত শর্মার মেয়ে সামাইরা,ভাইরাল ভিডিও

এইরকম পরিস্থিতি আগে কোনদিন দেখেননি বলেও মন্তব্য করেছেন তিনি। অলিম্পিক, ইউরো, কোপা আমেরিকা, উইম্বলডন, ফ্রেঞ্চ ওপেন প্রভৃতি বড়বড় টুর্নামেন্ট গুলির সাথে সাথে আইপিএলের পিছিয়ে যাওয়া নিয়ে হতাশ তিনি। তবে সাম্প্রতিক পরিস্থিতিতে দাঁড়িয়ে এই ব্যবস্থা ছাড়া অন্য কোন উপায় নেই এটাও মানছেন তিনি। 

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় দেশবাসীর উদ্দ্যেশ্যে ভিডিও বার্তা দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

করোনা সংক্রমণের জেরে ভারতে আক্রান্তর সংখ্যা ২৫০০ ছাড়িয়েছে। তার মধ্যে ৬২ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যেও লকডাউন অগ্রাহ্য করে মানুষের রাস্তায় বেরোনোর চিত্র ধরা পড়েছে দেশের নানা জায়গায়। পরিস্থিতি মোকাবিলা করতে আরও কঠোর হতে হবে প্রশাসনকে মনে করছেন অনেকেই।