আন্তর্জাতিক ক্রিকেটকে সৌরভ গঙ্গোপাধ্য়ায় বিদায় জানিয়েছেন তাও প্রায় এক যুগ পার। বর্তমানে সামলাচ্ছেন বিসিসিআই প্রেসিডেন্টের দায়িত্ব। তবে সম্প্রতি জানিয়েছিলেন, টেস্ট ক্রিকেটে এখনও দেশের হয়ে  রান করতে সক্ষম। দরকার শুধু কয়েক মাসের অনুশীলন। তবে প্রদর্শনী ম্যাচে প্রিয়সতারকাকে ব্যাট হাতে দেখার অপেক্ষায় বসে থাকেন সৌরভ ভক্তরা। আরও আরও একবার ভক্তদের ইচ্ছেপূরণ করতে ব্যাট হাতে ২২ গজে ফিরছেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়।

২৪ তারিখ বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভা। সেই সভার আগেই ২২ গজে নামছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ধবার আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে ক্রিকেট ম্যাচে মুখোমুখি হচ্ছেন বিসিসিআই সভাপতি সৌরভ  ও  সচিব জয় শাহ। সাধারণ সভার আগে একটি বন্ধুত্বপূর্ণ ম্যাচের আয়োজন করা হয়েছে। বিসিসিআইয়ের ২৮ জনের কমিটির প্রত্যেককে ভাগ করে দুটি দলে ভাগ করা হয়েছে। একটি দলের নেতৃত্ব দেবেন সৌরভ গঙ্গোপাধ্যায়, অপর একটি দলের নেতৃত্ব দেবেন জয় শাহ। সৌরভ গঙ্গোপাধ্যায়কে ফের ব্যাট হাতে দেখার অপেক্ষায় রয়েছেন তার কোটি কোটি ভক্তরা।

২৩ তারিখ বন্ধুত্বপূর্ণ ম্যাচ খেললেও, ২৪ তারিখ সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়েই যে বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভা সরগরম হতে চলেছে সেই আভাস পাওয়া গিয়েছে। কারণ বিসিসিাই সবাপতি হওয়া সত্ত্বেও কীভাবে একাধিক ব্র্যান্ডের বিজ্ঞাপন করেন সৌরভ, তা নিয়ে প্রশ্ন তপলতে পারেন বিসিসিআইয়ের একাধিক কর্তা। বিসিসআইয়ের সঙ্গে যুক্ত নয় এমন বিরোধী সংস্থার বিজ্ঞাপনের সঙ্গে কেনও যুক্ত তা নিয়েও উঠতে পারে প্রশ্ন। ফলে বুধবার ব্যাট হাতে ও বৃহস্পতিবার সভাতে কতটা জবাব দেওয়ার অপেক্ষায় সৌরভ গঙ্গোপাধ্যায়।