বুধবারই হাসপাতাল থেকে সম্ভাব্য ছুটি সৌরভের। হাসপাতাল সূত্রের খবর, এই মুহূর্তে সৌরভের বাকি দুটি আর্টারিতে স্ট্রেন্ট বসানো হচ্ছে না। বিশিষ্ট হৃদরোগ চিকিৎসক দেবী শেট্টির সঙ্গে মঙ্গলবারে আলোচনার পরই এই সিদ্ধান্ত নিয়েছেন হাসপাতালের চিকিৎসকেরা। 


হাসপাতালের  মেডিক্য়াল বুলেটিনে সোমবার জানানো হয়েছে যে, জুম ভিডিও কলে দেবি শেট্টি, রমাকান্ত পান্ডে সহ একাধিক বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে এদিন ৯ সদস্য়ের মেডিক্য়াল বোর্ডের আলোচনা হয়েছে। নিউইয়র্কের এক বিশেষজ্ঞ চিকিৎসক স্যামুয়েল মুথিউ সেই বৈঠকে যোগ দিয়েছেন। এরপরেই আলোচনায় জানানো হয়, সৌরভের প্রাথমিক চিকিৎসা সঠিক পদ্ধতিতে হয়েছে বলেই জানানো হয়েছে। যে ধমনীটি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল, সেটা এখন স্বাভাবিক কাজ করছে। চিকিৎসকরা জানিয়েছে, সৌরভের বাকি দুই ধমনীতে কিছুদিন পরে স্ট্রেন্ট বসানো হবে। তবে হাসপাতলের চিকিৎসকেরাই বাড়ি গিয়ে সৌরভের শারীরিক অবস্থার উপরে নজর রাখবেন।

 
উল্লেখ্য ভারতীয় ক্রিকেটের দিকপাল তথা বিসিসিআই এর সভাপতি সৌরভ গাঙ্গুলি বাড়িতেই শরীরচর্চা করতে করতেই মৃদু হৃদরোগে আক্রান্ত হন। কলকাতার উডল্যান্ডস নার্সিংহোমে তাঁর চিকিৎসা চলছে। সৌরভ গাঙ্গুলির অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই তাঁর দ্রুত আরোগ্য কামনা করে সারা পৃথিবী জুড়ে ক্রিকেট প্রেমী থেকে সাধারণ মানুষ বার্তা পাঠিয়েছেন।