রবি শাস্ত্রী ও সৌরভ গঙ্গোপাধ্যা, ভারতীয় ক্রিকেটে এই দুই তারকার লড়াইেয়র কথা কারও অজানা নয়। কেরিয়ারের শুরু থেকে যে সব প্রাক্তন মহারাজের খেলার সমালোচক ছিলেন, তাদের মধ্যে এক নম্বরেই থাকবেন বর্তমান ভারতীয় দলের কোচ। সামনা সামনি একে অপরকে কখনও ছোটো কেরননি। কিন্তু খোঁচা দিতেও ছাড়েননি। অনিল কুম্বলেকে সরিয়ে রবি শাস্ত্রীকে ভারতীয় দলের কোচ পদে বসাতে রাজি ছিলেন না সৌরভ। কিন্তু অধিনায়ক বিরাটের সমর্থন নিয়ে কোচের পদে বসে পরেন শাস্ত্রী। কিন্তু এবার যে সৌরভ ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ পদে। রবি শাস্ত্রীকে একটু হলেও চাপে ? এই প্রশ্নে তুলে ভারতীয় কোচকে খোঁচা দিতে ছাড়ছেন না নেটিজেনরা।

আরও পড়ুন - সভাপতি সৌরভ এবার বিজ্ঞাপনে, জায়গা পেলেন নোবেল জয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ও

কিন্তু সৌরভ, তিনি কী বলছেন ? সভাপতির পদে বসতে চলেছেন ২৩ তারিখ। ২৪ তারিখ ক্রিকেট সেন্টারে বাংলাদেশ সিরিজের জন্য দল নির্বাচন। সেদিন ধোনি নিয়ে নির্বাচকদের সঙ্গে যেমন তিনি কথা বলবেন, তেমনই সৌরভের সঙ্গে দেখা হবে ভারতীয় দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলির। দেখা হতে পারে কোচ রবি শাস্ত্রীর সঙ্গেও। কিন্তু বোর্ড সভাপতির পদে বসার আগে কি কোচ শাস্ত্রীর সঙ্গে কথা হয়েছে সৌরভের? এই প্রশ্নের উত্তরে সৌরভের জবাব কৌতুক মেশানো। সৌরভ বলেন, ‘কেন?  ও কী আবার কিছু করেছে ?’ কৌতুক মেশানো গলায় উত্তর এলেও অনেকের মতেই হাসি মুখে প্রশাসকের দাপট দেখিয়ে দিয়েছেন সৌরভ। দাদা ভক্তরা বলেছেন সৌরভের নীচেই এবার কাজ করতে হবে শাস্ত্রীকে। তাই চাপটা এবার রবি শাস্ত্রীর ওপর। 

আরও পড়ুন - ধোনির ভবিষ্যৎ কোন পথে এগোবে, ২৪ তারিখ নির্বাচকদের সঙ্গে কথা বলবেন সৌরভ

এদিকে ভারতীয় বোর্ডের সভাপতি সৌরভের কাছে প্রশ্ন এসেছে ভারত পাক সিরিজ নিয়েও। এই ক্ষেত্রে সৌরভ গঙ্গোপাধ্যায় অবশ্য নিজের প্রাক্তনদের মতই এগিয়েছেন। দুই দেশের দ্বিপাক্ষীক সিরিজ নিয়ে সৌরভের উত্তর, মোদীজি ও ইমরান বলতে পারবেন ভারত পাকিস্তান সিরিজ হবে কি না।  

আরও পড়ুন - ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভকে নিয়ে আত্মবিশ্বাসী আজহারউদ্দিন