Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, অস্ট্রেলিয়ার দুরন্ত বোলিং, ১১৮ রানে শেষ দক্ষিণ আফ্রিকার ইনিংস

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এর (ICC T20 World Cup 2021) প্রথম ম্যাচ। মুখোমুখি অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা (Australia vs South Africa)। ম্য়াচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অ্যার ফিঞ্চ (Aaron Finch)। মাত্র ১১৮ রানে শেষ টেম্বা বাভুমার (Temba Bavuma)দলের ইনিংস। 
 

South Africa gave 119 runs target to australia in 1st match of icc t20 world cup 2021 spb
Author
Kolkata, First Published Oct 23, 2021, 5:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি ২০ বিশ্বকাপের (T20 World Cup) শুরুতেই ছন্দে অস্ট্রেলিয়া (Australia)দল। প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকার (South Africa)বিরুদ্ধে অনবদ্য বোলিং করল অ্যারন ফিঞ্চের (Aaron Finch)দল। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন অজি অধিনায়ক। অধিনায়কের সিদ্ধান্ত যথার্থ মর্যাদা দিল মিচেল স্টার্ক (Mitchel Stark), জস হ্যাজেলউড (Josh Hazelwood), অ্যাডাম জাম্পারা (Adam Zampa)। মাত্র ১১৮ রানে প্রোটিয়া দলের দলের ইনিংস আটকে রাখল ব্যাগি গ্রিণরা। দক্ষিণ আফ্রিকার হয়ে মার্করাম (Aiden Markram) ৪০ রানের লড়াকু ব্যাটিং করতে না পারলে, আরও লজ্জাজনক স্কোরের সমুখীন হতে হত টেম্বা বাভুমার (Temba Bavuma) দলকে। অজিদের হয়ে ২টি করে উইকেট নেন স্টার্ক, হ্যাজেলউড ও জাম্পা। একটি করে উইকেট নেন ম্য়াক্সওয়েল ও কামিন্স। 

South Africa gave 119 runs target to australia in 1st match of icc t20 world cup 2021 spb

এদিন অজিদের বোলিং অ্যাটাকের বিরুদ্ধে শুরু থেকেই নড়বড়ে দেখিয়েছে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইনআপকে। দলের ২৩ রানের মধ্যেই প্যাভেলিয়নে ফেরত যান তিন জন তারকা ব্যাটসম্যান অধিনায়ক টেম্বা বাভুমা, কুইন্টন ডিকক ও ভ্যান ডার ডুসেন। তারা সংগ্রহ যথাক্রমে ১২, ৭ ও ২ রান। হেনরিখ ক্লাসেন কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করলেও বশিক্ষণ সফল হননি। তিনিও আউট হন ১৩ রান। করে। যদিও একদিক থেকে লড়াই চালিয়ে যাচ্ছিলেন আইডেন মার্করাম। কয়েকটি অনবদ্য শটও খেলেন তিনি। ডেভিড মিলারের সঙ্গে ৩৪ রানের পার্টনারশিপও গড়েন মার্কারাম। কিন্তু মিলারও ১৬ রান করে আউট হয়ে যান।

আরও পড়ুনঃT20 WC 2021, Ind vs Pak- পাকিস্তান বধ করতে ভারতীয় দলে থাকছে কোন চমক, জেনে নিন এক নজরে

আরও পড়ুনঃT20 World Cup 2021, Ind vs Pak- কোহলি বনাম বাবরের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে এগিয়ে কে, জানুন বিস্তারিত

আরও পড়ুনঃT20 World Cup 2021- শুধু যুবরাজ সিং একা নয়, টি২০ ক্রিকেট ৬ বলে ৬ ছক্কা মেরেছেন ৫ জন

এরপর কার্যত তাসের ঘরের মতো ভেঙে পড়ে প্রোটিয়াদের ব্যাটিং লাইনআপ। পিটোরিয়াস ১, কেশব মহারাজ ০ করে আউট হন। ৪০ রান করে আউট হন মার্করামও। একসময় ৯৮ রানে ৮ উইকেট হারিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা দল। শেষের দিকে রাবাডা ১৯ রানের ইনিংস না খেললে ১১৮ পর্যন্ত পৌছানো হত না বাভুমার দলের।  শেষে দলেরল ১১৫ রানের মাথায় আনরিখ নকিয়া ২ রান করে আউট হন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৮ রান করে প্রোটিয়ারা।  সকল অজি বোলাররা উইকেট পাওয়ায় খুশি। জয়ের জন্য অস্ট্রেলিয়ার টার্গেট ১১৯ রান।

Follow Us:
Download App:
  • android
  • ios