শুধু ব্যাট বলের লড়াই নয়, দেশের মাঠে প্রথম দিন-রাতের টেস্টকে স্মরণীয় করে রাখতে মরিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল। তাই প্রথম থেকেইন একাধিক পরিকল্পনা তৈরি করেছে বাংলা ক্রিকেটেন নিয়ামক সংস্থা। বোর্ডের দায়িত্ব নেওয়ার আগে সৌরভ গঙ্গোপাধ্যায় অনেকটা কাজই এগিয়ে রেখে গিয়েছিলেন। এখন বোর্ড সভাপতি হিসেবে সব কাজেক তদারকি করছেন মহারাজ। ২২ তারিখ ইডেনে হাই প্রোফাইল অতিথিরা থাকতে চলেছেন। তাদের সংবর্ধনা থেকে আপ্যায়ন সব পরিকল্পনাই তৈরি সিএবির। 

আরও পড়ুন - ইডেন চত্ত্বরে টিকিট ব্ল্যাক করতে গিয়ে পুলিশের জালে ছয়, আটক ৩৮টি টিকিট

শুক্রবারের অনুষ্ঠানে ইডেনে অতিথিদের জন্য থাকছে বিশেষ ভাবে ডিজাইন করা সোনা ও রুপোর কয়েন। যার একদিকে থাকছে দেশের প্রথম পিঙ্ক বল টেস্টের লোগো, অন্যদিকে সিএবির লোগো ও ম্যাচ সংক্রান্ত তথ্য। সদ্য বোর্ডের দায়িত্ব নেওয়া পাঁচ অফিস বেয়েরার ও  বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ বিশিষ্ঠ অতিথিদের সংবর্ধনা দেওয়া হবে সোনার কয়েন দিয়ে। প্রথম ভারত বাংলাদেশ টেস্ট খেলা ক্রিকেটারদের হাতে তুলে দেওয়া হবে রুপোর কয়েন। 

আরও পড়ুন - ইডেনে প্রস্তুতির ফাইনাল টাচ, উইকেট দেখে খুশি সৌরভ

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ম্যাচের প্রথম দিনই উপস্থিত থাকছেন। থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। ইডেন বেল বাজিয়ে ম্যাচের শুভ সূচনা করবেন তাঁরা। ইডেন বেল বাজার পরই মাঠে নেমে পরবেন দুই দলের ক্রিকেটাররা। তারপর হবে জাতীয় সংগীত। প্রথম দিনের খেলার শেষে হবে বিশেষ অনুষ্ঠান। সেখানেই হবে সংবর্ধনা পর্ব। বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেছিলেন সৌরভের ডাকেই তিনি ইডেনে আসতে চলেছেন। মহারাজও তাঁকে স্বাগত জানানোর সব পরিকল্পনা করে রেখেছেন। এমনকি সৌরভ নিজে তৈরি করেছেন অতিথিদের লাঞ্চের মেনু। এখনও পর্যন্ত যা খবর তাতে শুক্রবার সকাল সাড়ে দশটা নাগাদ কলকাতায় আসছেন শেখ হাসিন।

দেখুন ভিডিও - ইডেনে সোয়েটার গায়ে অনুশীলনে বিরাট, গোলাপি যুদ্ধের প্রস্তুতি তুঙ্গে