Asianet News BanglaAsianet News Bangla

Virat Kohli-Rohit Sharma: এবার কী ওয়ান ডে-তেও নেতা রোহিত, কোহলির ভাগ্য নির্ধারন শীঘ্রই

ভারতীয় একদিনের দলের অধিনায়কত্ব (Indian ODI Team Captain) নিয়ে চলছে জল্পনা। বিরাট কোহলির (Virat Kohli)উপর দায়িত্ব থাকবে,নাকি নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হবে রোহিত শর্মাকে (Rohit Sharma)। 

Speculation about Virat Kohli or Rohit Sharma, who will be the odi captain of team India spb
Author
Kolkata, First Published Dec 8, 2021, 3:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপের (T20 World Cup) পর ভারতীয় টি২০ দলের অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। নতুন অধিনায়ক হিসেবে ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্য়াটে টিম ইন্ডিয়ার (Team India)দায়িত্ব দেওয়া হয় রোহিত শর্মাকে (Rohit Sharma)। তারপরই ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০  সিরিজে ৩-০ ব্যবধানে জয় লাভ করেছে। এরপর ই বিভিন্ন মহল থেকে দাবি উঠতে শুরু করে টি২০-র পাশাপাশি ওয়ান ডে-তেও অর্থাৎ সাদা বলে ক্রিকেটে ভারতীয় দলের (Indian Team) দায়িত্ব তুলে দেওয়া হোক রোহিতের কাঁধে। আর সম্পূর্ণ লাল বলের ক্রিকেটের অধিনায়কত্বে মনোনিবেশ করুক বিরাট কোহলি। শোনা যাচ্ছে ভারতীয় বোর্ডের অন্দরেও একাংশ এই দাবির পক্ষে সহমত পোষণ করছে। ফলে আসন্ন দক্ষিণ  আফ্রিকা সফরে একদিনের ক্রিকেট বিরাট কোহলিকেই অধিনায়ক করা হয় কিনা এখন সেটা লাখ টাকার প্রশ্ন। এমনিতে শোনা যাচ্ছে টেস্টদল ঘোষণা করলেও একদিনের দল গঠন নিয়ে ধীরে চলো নীতি নিচ্ছে বিসিসিআই। 

Speculation about Virat Kohli or Rohit Sharma, who will be the odi captain of team India spb

করোনা ভাইরাসের নতুন ভ্য়ারিয়েন্ট ওমিক্রন আতঙ্কের জেরে প্রাথমিকভাবে ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফর ঘিরে প্রাথমিকভাবে তৈরি হয়েছিল  ধোঁয়াশা। কিন্তু প্রোটিয়া ক্রিকেট বোর্ডের সুরক্ষা  নিশ্চিৎ ও কঠোর জৈব বলয় তৈরির আশ্বস দেওয়ার পর সবুজ সংকেত দেয় বিসিসিআই। ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে প্রথমটেস্ট। তিন ম্য়াচের টেস্ট সিরিজের পর গবে ৩ম্য়াচের একদিনের সিরিজ। ইতিমধ্যেই  ক্রিকেট সাউথ আফ্রিকার তরফ থেকে টেস্ট দল ঘোষণা করে দিয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ড এখনও টেস্ট দল ঘোষণা না করলেও, দু-এক দিনের মধ্যে তা হয়ে যাবে। কিন্তু ওয়ান ডে এখনই ঘোষণা করতে চাইছে না বিসিসিআই। তাহলে কী অধিনায়ক বদল নিয়ে কোনও বড়সড় সিদ্ধান্ত নেওয়ার জন্যই বিসিসিআই ধীরে চলো নীতি নিচ্ছে? তা নিয়ে উঠছে প্রশ্ন।

আরও পড়ুনঃVirender Sehwag: 'নজফগড়ের নবাব'-এর ১০টি রেকর্ড, যা ভাঙতে গেলে দশ বার ভাবতে হবে

এমনিতে সাদা বলের ক্রিকেট আইসিসির প্রতিযোগিতায় বিরাট কোহলির অধিনায়ক হিসেবে পারফরমেন্স খুব একটা ভালো নয়। ধোনির নেতৃত্বে শেষবার চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল ভারত। তারপর টি২০ বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি,বিশ্বকাপ কোনও কিছুতেই আসেনি সাফল্য। দ্বি-দেশীয় সিরিজে অবশ্য ভালো পারফর্ম করেছে বিরাট ব্রিগেড। ২০২২ সালে টি২০ বিশ্বকাপ। সেখানে অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা। ২০২৩ সালে রয়েছে একদিনের বিশ্বকাপ। ফলে নতুন অধিনায়ক হিসেবে রোহিতের নির্বাচন হলে অন্ত ২ বছর হাতে সময় পাবেন তিনি। এবার দেখার বিষয় আরও একটি  বিশ্বকাপ বিরাট কোহলিকে সুযোগ দেবেন নির্বাচকরা না দক্ষিণ আফ্রিকা  সফরেই কোনও কঠিন সিদ্ধান্ত নেন।  উত্তর মিলতে আর কয়েক দিনের অপেক্ষা।

Follow Us:
Download App:
  • android
  • ios