Asianet News Bangla

বিজেপি-র মুখ্যমন্ত্রী পদের মুখ কি সৌরভ, সরকারি জমি ফেরানোয় বাড়ছে জল্পনা

  • ফের সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের রাজনীতিতে আসা জল্পনা
  • রাজ্য সরকারের দেওয়া জমি ফেরত দিয়েছেন সৌরভ
  • গত মাসে সেই কারণেই নবান্নে মুখ্যমন্ত্রীর দেখা করেন তিনি
  • প্রশ্ন উঠতে শুরু করেছে শীগ্রই কি রাজনীতিতে আসছেন সৌরভ
     
Speculation over Sourav Gangully-s entry into politics is increasing after return land to Government spb
Author
Kolkata, First Published Aug 25, 2020, 1:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজনীতির আঙিনায় 'দাদাগির' কি ক্রমশ আসন্ন হচ্ছে। সৌরভ গঙ্গোপাধ্যায়কে ঘিরে একের পর এক ঘটনা উস্কে দিচ্ছে সেই জল্পনাই। ক্রিকেট জীবন হোক বা অবসর জীবন রাজনীতি থেকে দূরে থেকেছেন সৌরভ। সিএবি থেকে ভারতীয় ক্রিকেটের প্রশাসকের দায়িত্ব সাফল্যের সঙ্গে সামলালেও, রাজনীতিতে আসার ভাবনার কথা কোনও দিন প্রকাশ করেননি বাংলার মহারাজ। কিন্তু বিগত কয়েক মাসের ঘটনাবলীতে ক্রমশ দানা বাঁধছে সৌরভের রাজনীতিতে আসার জল্পনা। গত জুলাই মাসে নবান্নে গিয়ে মখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কিন্তু কি কারণে সেই সাক্ষাৎ তা তখন জানা যায়নি। কিন্তু মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের কারণ প্রকাশ্য়ে আসার পরও প্রশ্ন উঠতে শুরু করেছে খুব শীঘ্রই কি বিজেপিতে যোগ দিতে চলেছেন 'দাদা'।

আরও পড়ুনঃশাহরুখ,জয়,জুহির সম্মতিতেই সৌরভকে কেকেআর থেকে বাদ দিয়েছিলাম, বিস্ফোরক বেঙ্কি মাইসোর

বিসিসিআই সভাপতির ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে যে, রাজ্য সরকারের থেকে পাওয়া জমি ফিরিয়ে দেওয়া সংক্রান্ত বিষয় নিয়েই কথা বলতে সৌরভ জুলাই মাসে নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। নিউটাউনে আইসিএসই বোর্ডের অনুমোদিত একটি স্কুল গড়ার জন্য তৃণমূল সরকারের কাছ থেকে ২ একর জমি পেয়েছিলেন সৌরভ। জমিটি নিয়ে মামলার মুখে পড়তে হয় সৌরভকে। সামলাতে হয়েছে একাধিক ঝামেল। সেকারণেই তিনি জমি রাজ্য সরকারকে ফিরিয়ে দিলেন বলে খবর। কিন্তু হঠাৎ কেনও সৌরভ সেই জমি ফিরিয়ে দিলেন তা নিয়ে জোর জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। ২০২১ সালে রাজ্য বিধানসভা নির্বাচনের আগে সৌরভ বিজেপিতে যোগ দেওয়ার পথ প্রশস্ত করলেন বলেই মনে করছেন অনেকে। সৌরভকে নিয়ে রাজনীতির আঙিনায় দড়ি টানাটানি নতুন নয়। তবে রাজ্য সরকারের জমি সৌরভ ফিরিয়ে দেওয়ার ঘটনা সেই আগুনে ঘৃতাহুতি বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুনঃকে কতবারের আইপিএল চ্যাম্পিয়ন, এক নজরে ১২ টি ফাইনালের কাহিনি

সৌরভের বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা নতুন নয়। এর আগে গত ৮ জুলাই সৌরভের জন্মদিনের দিন সেই জল্পনা উস্কে দিয়েছিলেন খোদ সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়। এক বাংলা দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে ডৌনা বলেছিলেন,'সৌরভ যদি রাজনীতির জগতে পা দেন, তবে সেখানেও শীর্ষে পৌঁছবেন তিনি। সৌরভ এখনও কোনও সিদ্ধান্ত নিয়েছে বলে জানা নেই। তবে যে পিচেই খেলুক না কেন, ও সেরা হয়। একেবারে প্রাথমিক স্তর থেকে শুরু করলেও শীর্ষে পৌঁছয় একদিন। যদি রাজনীতিতে যোগ দেয়, তবে আশা করছি সেখানেও শীর্ষে পৌঁছবে।' কিন্তু এবার রাজ্য সরকারের থেকে পাওয়া জমি সৌরভ ফিরিয়ে দেওয়ায় নতুন করে আলোড়ন তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। কারণ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যে সৌরভের দিদি-ভাইয়ের সম্পর্ক সে কথা সকলের জানা। কিন্তু হঠাৎ মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে জমি কেনও ফেরত দিলেন সৌরভ তা নিয়ে উঠছে প্রশ্ন। তাহলে ছেদ পড়তে চলেছে দিদি-ভাইয়ের সম্পর্কে?

আরও পড়ুনঃঅন্ধকার গলি থেকে স্বপ্নের রাজপথ, ১২ বছরে আইপিএল জন্ম দিয়েছে একাধিক ক্রিকেট তারকার, চিনে নিন তাদের

অপরদিকে বিগত কয়েক বছরে কেন্দ্রের বিজেপি সরকারের সঙ্গেও সম্পর্ক ভাল হয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের। শোনা যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের হস্তক্ষেপেই রাতারাতি বিসিসিআই প্রেসিডেন্ট হয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভ গঙ্গোপাধ্যায়কে সংসদীয় রাজনীতিতে সক্রিয় করে তোলার চেষ্টা অনেক দিন থেকে করে চলেছে বিজেপি। গুঞ্জন শোনা যায়, ২০১৪ সালেই লোকসভা নির্বাচনে সৌরভকে কেন্দ্রয়ী ক্রীড়ামন্ত্রী হওয়ার প্রস্তাবও দেওয়া হয়েছিল সৌরভকে। কিন্তু সেই প্রস্তাবে রাজি হননি মহারাজ। ২০২১-এর বিধানসভা নির্বাচনে রাজ্য বিজেপির মুখ হয়ে উঠতে পারেন সৌরভ, এমন জল্পনাও শোনা গিয়েছে বেশ কয়েক বার। যদিও সৌরভ নিজে রাজনীতিতে যোগদানের বিষয়ে এখনও কিছুই জানাননি। কিন্তু বাংলার রাজনীতির হাওয়ায় ভাসছে সৌরভের পদ্ম শিবিরে যোগ দেওয়ার কথা।


 

Follow Us:
Download App:
  • android
  • ios