তার আউট সুইংয়ের প্রশংসা করতেন বিশ্বের তাবড়া তাবড় প্রাক্তন পেস বোলাররা। দক্ষিণ আফ্রিকা সফরে তার বোলিংয়ের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন অ্যালান ডোনাল্ড। কিন্তু স্পট ফিক্সিংয়ের কালো ছায়া গ্রাস করে শান্তাকুমারন শ্রীসন্থের ক্রিকেট কেরিয়ারকে। ২০১৩ সালের আইপিএলে স্পট ফিক্সিং কাণ্ডে নাম জড়ায় শ্রীসন্থ সহ একাধিক ক্রিকেটারের। ফিক্সিং কাণ্ডে ৮ বছরের নির্বাসন হয় শ্রীসন্থের। দীর্ঘ আইনি লড়াইয়ের অবশেষে ক্রিকেটে ফেরার অনুমতি পান ভারতীয় পেসাার। 

নির্বাসনের খাঁড়া ওঠার পর ক্রিকেটে ফেরার ইচ্ছা প্রকাশ করেন। বিসিসিআই তাকে অনুমতিও দেয়। চলতি মরসুমে  সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে কেরলের হয়ে ফের বাইশ গজে প্রত্যাবর্তন হতে চলেছে শ্রীসন্থ। কেরলের দলে সুযোগ নিশ্চিৎ হওয়ার পর নিজের উচ্ছ্বাসও প্রকাশ করেন কেরল এক্সপ্রেস। কেরলের হয়ে অনুশীলন ম্যাচে নেমে নজর কেড়েছেন শ্রীসন্থ। নিজের ফিটনেসের পরিচয় দেওয়ার পাশাপাশি পুরোনো আগ্রাসী মেজাজও অনুশীলন ম্যাচে দেখিয়েছেন শ্রীসন্থ।

 

 

তবে প্রতিযোগিতা মূলক ক্রিকেটে ফের প্রত্যাবর্তনের আগে সোশ্যাল মিডিয়ায় আবেগ্রবণ বার্তা দিলেন শ্রীসন্থ। তিনি লেখেন,'আমার প্রিয় বন্ধুরা, কখনও স্বপ্ন দেখা ছেড়ে দিও না। স্বপ্ন দেখতে থাক, সামান্য সম্ভাবনা থাকলেও আশা ছেড়ো না। সেখানে কোনও দরজা না থাকলেও নিজে শক্তিশালী হয়ে ওঠ। ঈশ্বর মহান। গত বছরগুলোতে যেভাবে আপনাদের সমর্থন পেয়ে এসেছি, তার জন্য সবাইকে অনেক ভালোবাসা।' ২২ গজে ফেররার জন্য যে মুখিয়ে রয়েছেন শ্রীসন্থ তাও জানিয়েছেন কেরল এক্সপ্রেস।