Asianet News BanglaAsianet News Bangla

তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে হার, ২-১ ব্যবধানে সিরিজ জিতল টিম ইন্ডিয়া

তৃতীয় একদিনের ম্য়াচে শ্রীলঙ্কার বিরুদ্ধে হার ভারতীয় দলের। প্রথমে ব্যাট করে ২২৫ রানে অল আউট হয়ে যায় টিম ইন্ডিয়া। জবাবে ৩ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা। তবে প্রথম দুটি ম্যাচ জেতায় ৩ ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতল শিখর ধওয়ানের দল।
 

Sri Lanka beat India by wickets, Shikhar Dhawan-s team win the odi series by 2-1 match spb
Author
Kolkata, First Published Jul 23, 2021, 11:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শ্রীলঙ্কার বিরুদ্ধে নিয়মরক্ষার তৃতীয় একদিনের ম্যাচ হার ভারতের। মাত্র ২২৫ রানের পুঁজি নিয়েও লড়াই দিল ভারতীয় বোলররা। একাধিক ক্যাচ মিস না করলে, ম্য়াচের রেজাল্ট অন্যরকম হতেই পারত। প্রথমে ব্যাট করে ভারতের ২২৫ রানের জবাবে ৪৮ বল বাকি থাকতেই ৩ উইকেটে ম্য়াচ জিতে নেয় শ্রীলঙ্কা। দ্বীপ রাষ্ট্রের হয়ে অনবদ্য জোড়া অর্ধশতরান করে অভিশেকা ফার্নান্ডো ও ভানুকা রাজাপকসা। তবে এএদিন অভিষেকে ভারতের হয়ে বল হাতে নজর কাড়লেন রাহুল চাহার ও চেতন সাকারিয়া। নিলেন ৩টি ও ২টি উইকেট।

এদিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক শিখর ধওয়ান।  একদিনের ক্রিকেটে একসঙ্গে ৫ জন প্লেয়ারের অভিষেক হয় ভারতীয় দলে। তারা হলেন সঞ্জু স্যামসন, নীতিশ রানা, কৃষ্ণাপ্পা গৌতম, রাহুল চাহার ও চেতন সাকারিয়া। কিন্তু এদিন ব্যাট হাতে কোনও ভারতীয় ব্যাটসম্যান বড় রান করতে পারেনি। পৃথ্বি শ-য়ের ৪৯, সঞ্জু স্যামসনের ৪৬ ও সূর্যকুমার যাদবের ৪০ রানের ইনিংস ছাড়া তেমনভাবে দাগ কাটতে পারেনি কেউই। ৪৩.১ ওভারে ২২৫ রানে অল আউট হয়ে যায় টিম ইন্ডিয়া।

২২৬ রান তারা করতে নেমে শুরতেই মিনোদ ভানুকা আউট হয়ে যায়। এরপর শ্রীলঙ্কার ইনিংসের রাশ ধরেন অভিশেকা ফার্নান্ডো ও ভানুকা রাজাপকসা। দুই জনেই অর্ধশতরান করেন। অভিষেকা করেন ৭৬ রান ও রাজাপকসা করেন ৬৫ রান। দ্বিতীয় উইকেটে ১০৯ রানের পার্টনারশিপ করে দলকে শক্তিশালী জায়গায় নিয়ে যায়। এরপর আসালঙ্কা ২৪ রানের ইনিংস খেলে আউট হন। শেষের দিকে পরপর কয়েকটা উইকেট পড়লেও ম্যাচ জিততে সমস্যা হয়নি শ্রীলঙ্কা দলের। ম্য়াচ হারলেও ২-১ ব্যবধানে সিরিজ জিতল শিখর ধওয়ানের ভারতীয় দল।

Follow Us:
Download App:
  • android
  • ios