Asianet News BanglaAsianet News Bangla

শ্রীলঙ্কার টি২০ বিশ্বকাপ দলে সবথেকে বেশি ৫ জন স্ট্যান্ডবাই ক্রিকেটার, কারণটা কী

টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) জন্য দল ঘোষণা করল এশিয়া চ্যাম্পিয়ন দল শ্রীলঙ্কা (Sri Lanka Cricket)। ১৫ জনের মূল দল ঘোষণা করা হয়েছে। দলে একাধিক চোটগ্রস্ত প্লেয়ার থাকায় সঙ্গে ঘোষণা করা হয়েছে ৫ জন স্ট্যান্ডবাই।

Sri Lanka Cricket announce squad for upcoming T20 World Cup 2022 spb
Author
First Published Sep 16, 2022, 7:03 PM IST

আসন্ন টি২০ বিশ্বকাপ উপলক্ষ্যে এশিয়ার সবকটি দেশই তাদের দল ঘোষণা  করে দিয়েছে। ভারত, বাংলাদেশ, পাকিস্তান  সকলেই। কিন্তু সদ্য সকলকে চমক দিয়ে এশিয়া তকাপ চ্যাম্পিয়ন হওয়া দেশ কেনও এখনও তারা টি২০ বিশ্বকাপের দল ঘোষণা করছে না তা নিয়ে চলছিল জল্পনা। অবশেষে সব অপেক্ষার অবসান ঘটিয়ে টি২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এশিয়া কাপের মূল দল ধরে রাখলেও দলে কয়েকটি পরিবর্তন করা হয়েছে। মোট ১৫ জনের দল ঘোষণা করা হয়েছে। কিন্তু সবথেক বড় রিজার্ভ দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। সেখানে ৫ জন ক্রিকেটারকে রাখা হয়েছে।  কারণ ১৫ জ নের দলে একাধিক ক্রিকেটারের চোট সমস্যা থাকায় এই সিদ্ধান্ত। তবে মাত্র ২ জন রিজার্ভ ক্রিকেটার মূল স্কোয়াডের সঙ্গে অস্ট্রেলিয়ায় উড়ে যাবেন। বাকিরা থাকবেন দেশে। প্রয়োজন পড়লে অজিভূমে পাঠানো হবে। 

দেশকে ষষ্ঠবার এশিয়া সেরা করা দাসুন শানাকাই টি২০ বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন। এছাড়া পাথুম নিশঙ্কা, কুশল মেন্ডিস, ভানুকা রাজাপক্ষে, চামিকা করুণারত্নে, দনুষ্কা গুণতিলকে, ধনঞ্জয়া ডি'সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকসানার মতো তারকারা অটোমেটিক চয়েজ হিসেবে বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পেয়েছেন। তবে শ্রীলঙ্কার প্রধান পেসার দুষ্মন্ত চামিরা। তাঁর গোড়ালিতে চোট রয়েছে। ১৫ জনের দলে চামিরাকে রাখা হলেও চোট সারলে তবেই অস্ট্রেলিয়া যাবেন তিনি। চিন্তা রয়েছে পেসার লাহিরু কুমারাকে নিয়েও। তাঁরও চোট রয়েছে।  অস্ট্রেলিয়া উড়ে যাওয়ার আগের মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে চাইছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। সুস্থ হলে তারা অস্ট্রেলিয়ার প্লেনে উঠবেন তা না হলে রিজার্ভ দলের ক্রিকেটাররা। মূল দলে জায়গা হয়নি শ্রীলঙ্কার অভিজ্ঞ উইকেট রক্ষক ব্যাটসম্যা  দীনেশ চন্ডীমলের। তিনি রয়েছেন রিজার্ভ দলে। দলে জায়গা হয়নি নতুন 'মালিঙ্গা'  মাথিশা পথিরানা।

টি-২০ বিশ্বকাপ ২০২২-এর জন্য শ্রীলঙ্কার স্কোয়াড-
 দাসুন শানাকা (ক্যাপ্টেন), দনুষ্কা গুণতিলকে, পাথুম নিশঙ্কা, কুশল মেন্ডিস, চরিত আসালঙ্কা, ভানুকা রাজাপক্ষে, ধনঞ্জয়া ডি'সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকসানা, জেফ্রি বন্দরসে, চামিকা করুণারত্নে, দুষ্মন্ত চামিরা, লাহিরু কুমারা, দিলশান মদুশঙ্কা, প্রমোদ মদুশান।

শ্রীলঙ্কার রিজার্ভ ক্রিকেটার-
আশেন বন্দরা, প্রবীণ জয়াবিক্রমে, দীনেশ চণ্ডীমল, বিনুরা ফার্নান্ডো, নুয়ানিদু ফার্নান্ডো।

 

 

প্রসঙ্গত, এবার টি২০ বিশ্বকাপে সরাসরি সুপার ১২ রাউন্ডে জায়গা পায়নি শ্রীলঙ্কা ক্রিকেট দল। সেই সময় দলের ফর্ম খারাপ থাকায় ব়্যাঙ্কিংয়ের প্রছম আট দেশ জায়গা পেয়েছিল। আফগানিস্তান  ও বাংলাদেশে সরাসরি খেলছে সুপার ১২-এ। কিন্তু এশিয়া চ্যাম্পিয়নদের গ্রুপ পর্ব খেলে সেখান থেকে যোগ্যতা অর্জন করে সুপার ১২-এ পৌছতে হবে। এশিয়া কাপের পর আরও একবার নতুন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত দাসুন শানাকার দল। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios