Asianet News BanglaAsianet News Bangla

এশিয়া কাপ জয়ের পর শ্রীলঙ্কার উদ্দাম সেলিব্রেশন ডান্স, ঝড় তুলেছে নেট দুনিয়ায়

এশিয়া কাপের ফাইনালে (Asia Cup 2022 Final) দুরন্ত শ্রীলঙ্কা। পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে ষষ্ঠবার ট্রফি জিতল লঙ্কান লায়ন্সরা (Pakistan vs Sri Lanka)। ম্যাচে প্রথমে ব্য়াট করে ১৭০ রান করে শ্রীলঙ্কা। জবাবে ১৪৭ রানে অলআউট পাকিস্তান। জয়ের পর ভাইরাল শ্রীলঙ্কার সেলিব্রেশন ডান্স।

Sri Lanka Cricket team celebration dance goes viral after win Asia Cup 2022 final spb
Author
First Published Sep 12, 2022, 9:26 PM IST

এশিয়া কাপ ২০২২ এর শুরুতে যেই দলকে নাম্বার দেয়নি তাবড় তাবড় ক্রিকেট বিশেষজ্ঞরা। সেই শ্রীলঙ্কাই সকলকে ভুল প্রমাণিত করে ষষ্ঠবারের জন্য এশিয়া সেরার শিরোপা জিতল। ফাইনালে ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম করে পাকিস্তানকে ২৩ রানে হারাল দাসুন শানাকা, ভানুকা রাজাপক্ষ, ওয়ানিন্দু হাসরঙ্গা, প্রমোদ মদুসানরা। দেশের রাজনৈতিক ডামাডোল পরিস্থিতি এই জয় কতটা গুরুত্বপূর্ণ তা ভালো করেই জানে শ্রীল্কার ক্রিকেটাররা। এশিয়া কাপ জিতে কঠিন পরিস্থিতিতে দেশবাসীর মুখে হাসি ফোটাতে পেরে খুশি দাসুন শানাকার দল। আর তাই তো ম্যাচ জয়ের পর মাঠে আবেগে ভেসেছিল গোটা দল। ট্রফি নিয়ে মাঠ পরিক্রমা করে সেই আনন্দ সকলের সঙ্গে ভাগ করে শ্রীলঙ্কা দলষ আর ড্রেসিং রুমে গিয়ে উদ্দাম নাচে মাতেন লঙ্কান লায়ন্সরা।

ড্রেসিং রুমে শ্রীলঙ্কা ক্রিকেট দলের সেলিব্রেশনের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেথেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। সেই সেলিব্রেশনের ভিডিও শোরগোল ফেলে দিয়েছে নেট দুনিয়ায়। যেই ভিডিওতে প্রাণ খুলে নাচতে-গাইতে দেখা গিয়েছে গোটা দলকে। কে নেই সেই ভিডিওতে পাথুম নিশঙ্কা, কুশল মেন্ডিস, চরিথ আশালঙ্কা, দনুষ্কা গুণতিলকে, ভানুকা রাজাপক্ষে, দাসুন শনাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা সকলেই।   ভিডিয়োটির ক্যাপশনে শ্রীলঙ্কা লিখেছেন,এখন,চ্যাম্পিয়নরা এভাবেই উদযাপন করছে!এই ভিডিয়ো অনেকই পছন্দ করছেন। শ্রীলঙ্কার জয়ের উল্লাস উদযাপন করেন দলের সমর্থকরাও। এর ছবি ও ভিডিয়ো প্রচুর শেয়ার হচ্ছে। বাইরাল হয়ে গিয়েছে শ্রীলঙ্কা দলের এশিয়া কাপ জয়ের সেলিব্রেশন।

 

 

প্রসঙ্গত, এশিয়া কাপের ফাইনালে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান।  ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭০ রান করে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৭১ রানের ইনিস খেলেন ভানুকা রাজাপক্ষে। এছাড়া ৩৬ রান করেন ওয়ানিন্দু হাসরঙ্গা। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন হ্যারিস রউফ। এছাড়া একটি করে উইকেট নেন নাসিম শাহ, শাদাব খান ও ইফতিকর আহমেদ। রান তাড়া করতে নেমে ২০ ওভারে ১৪৭ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। মহম্মদ রিজওয়ান সবথেকে বেশি ৫৫ রান করেন। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন প্রমোদ মদুসান। এছাড়াও ৩টি উইকেট নেন হাসরঙ্গা, ২টি উইকেট নেন চামিকা করুণারত্নে ও একটি উইকেট নেন মাহেস থিকসানা। ২৩ রানে ম্য়াচ জিতে ষষ্ঠবার এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয় শ্রীলঙ্কা।

আরও পড়ুনঃএশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের হার, আফগানিস্তানে রাতভর উৎসব, দেখন ভাইরাল ভিডিও

আরও পড়ুনঃপাকিস্তানের হারে রেগে আগুন শোয়েব আখতার, বাবরদের তুলোধনা করলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস

Follow Us:
Download App:
  • android
  • ios