Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, SA vs SL- প্রোটিয়াদের দুরন্ত বোলিং, নিসঙ্কার লড়াকু ইনিংসের সৌজন্যে শ্রীলঙ্কার স্কোর ১৪২

আজ টি ২০ বিশ্বকাপ ২০২১- (ICC T20 World Cup 2021) এ মুখোমুখি দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা (South Africa vs Sri Lanka)। দুই দলই দুটি ম্যাচ খেলে একটিতে জয় পেয়েছে। তাই আজকের ম্যাচ জিততে মরিয়া টেম্বা বাভুমা (Temba Bvuma) ও দাসুন শানাকার (Dasun Sanaka) দল। প্রথমে ব্যাট করে ১৪২ রান করে শ্রীলঙ্কা। প্রোটিয়াদের জয়ের টার্গেট ১৪৩ রান।  
 

Sri Lanka Gave 143 runs target to South Africa in super 12 round match of icc t20 world cup 2021 spb
Author
Kolkata, First Published Oct 30, 2021, 5:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি ২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2021)) শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত বোলিং দক্ষিণ আফ্রিকার (South Africa vs Sri Lanka)। ১৪২ রানে অলআউট হয়ে গেল দাসুন শানাকার (Dasun Sanaka) দল। ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়ছিলেন প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা(Temba Bvuma)। অধিনায়কের সিদ্ধান্ত সঠিক প্রমাণ করলেন তাবরেজ সামসি, ডোয়াইন প্রিটোরিয়াস, আনরিখ নকিয়ারা। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৭২ রানের ইনিংস খেলেন পাথুম নিসাঙ্কা। ২১ রান করেন চারিথ আসালাঙ্কা। তার ইনিংসের সৌজন্যই সম্মান জনক জায়গায় পৌছায় শ্রীলঙ্কা দল। দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি করে উইকেট নেন তাবরেজ সামসি, ডোয়াইন প্রিটোরিয়াস ও ২টি উকেট নেন আনরিখ নকিয়া। 

Sri Lanka Gave 143 runs target to South Africa in super 12 round match of icc t20 world cup 2021 spb

এদিন ওপেনিংয়ে শুরুটা ভালো হয়নি হয়নি শ্রীলঙ্কার। চতুর্থখ ওভারে দলের ২০ রানের মাথায় প্রথম উইকেট পড়ে তাদের। ৭ রান করে আনরিখ নকিয়ার বলে ব্লোড হয়ে প্যাভেলিয়নে ফেরত যান কপশল পেরেরা। এরপর ইনিংসের রাশ ধরেন অপর অপেনার পাথুম নিসঙ্কা ও চারিথ আসালঙ্কা। দুজনে মিলে একটু ধীর গতিতে হলেও দলের স্কোর বোর্ডকে এগিয়ে নিয়ে যান। বেশ কয়েকটি বাউন্ডারি ও ওভার বাউন্ডারিও মাপেন। কিন্তু দলের ৬১ রানের মাথায় দুর্ভাগ্যবশত ভাঙে এই পার্টনারশিপ। কারণ  ২১ রান করে রান আউট হ আসালঙ্কা। এরপর নিসঙ্কা একদিক থেকে ধরে রাখলেও, অপরদিক থেক নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে লঙ্কান লায়ন্সরা। শূন্য রানেই তবরেজ সামসীর শিকার হন ভানকা রাজাপকসা। ৩ রান করে অভিষ্কা ফার্নান্ডোও সামসীর বলে আউট হন। ওয়ানিন্দু হাসরাঙ্গাকেও প্যাভেলিয়নে রাস্তা দেখান সামসী। ৪ করেন হাসারঙ্গা।

Sri Lanka Gave 143 runs target to South Africa in super 12 round match of icc t20 world cup 2021 spb

৯১ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। তবে পাথুম নিসঙ্কা একদিক থেকে নিজের অনবদ্য ইনিমংস চালিয়ে যাচ্ছিলেন। তাকে কিছুটা সঙ্গ দেওয়ার চেষটা করলেও, তা বেশিক্ষণ পারেননি লঙ্কান অধিনায়ক  দাসুন সানাকা। প্রিটোরিয়াসের বলে ১১ রান করে আউট হন তিনি। উল্টোদিকে নিজের অর্ধশতরান পূরণ করার পাশাপাশি শ্রীলঙ্কার ইনিংসকে কার্যত একাই টানছিলেন নিসঙ্কা। ১৩১ রানে পরপর দুটি উইকে হারায় শ্রীলঙ্কা। ৫ রান করে চামিকা করুণাকত্নে প্রিটোরিয়াসের বলে আউট হন। নিসঙ্কারও শিকার করেন তিনি। ৫৮ বলে ৭২ রানের অনবদ্য ইনিমস খেলেন পাথুম নিসঙ্কা। ৬টি চার ও ৩টি ছয়ে সাজানো তার ইনিংস। শেষ ওভারের শেষ দুই বলেও পরপর দুটি উইকেট পড়ে সানাকার দলের। ৩ রান করে নকিয়ার বলে বোল্ড হন চামিরা। অপরদিকে, শেষ বলে রান আউট হন লাহিরু কুমারা। দক্ষিণ আফ্রিকার জয়ের টার্গেট ১৪৩ রান।

Follow Us:
Download App:
  • android
  • ios