Asianet News BanglaAsianet News Bangla

করোনা ভাইরাস মোকাবিলায় ২৫ মিলিয়ন টাকা দেওয়ার সিদ্ধান্ত ক্রিকেট বোর্ডের

  • দেশের করোনা ভাইরাস মোকাবিলায় এগিয়ে এল শ্রীলঙ্কা ক্রিকেট
  • সরকারকে ২৫ মিলিয়ন টাকা দেওয়ার সিদ্ধান্ত ক্রিকেট বোর্ডের
  • সোশাল মিডিয়ায় সচেতনতার বার্তাও দিচ্ছেন লঙ্কান ক্রিকেটাররা
  • দেশের ক্রিকেট বোর্ডের উদ্যোগকে স্বাগত শ্রীলঙ্কান সরকারের
     
Srilanka Cricket Board decided give 25 million Lankan rupees to the government for fight against Coronavirus
Author
Kolkata, First Published Mar 24, 2020, 3:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গোটা বিশ্ব জুড়ে ১৮৯টিরও বেশি দেশে থাবা বসিয়েছে মারণ ভাইরাস করোনা। বাদ য়ানি আমাদের প্রতিবেশী দ্বীপ রাষ্ট্র শ্রীলঙ্কাও। ইতিমধ্যেই শ্রীলঙ্কায়  ৮০ জনেরও  বেশি করোনা আক্রান্ত হয়ছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংখ্যাটা। দেশবাসীকে সচতেন ও সুস্থ রাখার সব রকম প্রয়াস করছে দ্বীপ রাষ্ট্রের সরকার। এবার করোনা মোকাবিলায় এগিয়ে এল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। বিশ্ব মহামারী করোনার তহবিলে ২৫ মিলিয়ন অর্থ সাহায্যের কথা ঘোষণা করা হল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে। দেশের ক্রিকেট গভর্নিং বডির বিবৃতি অনুযায়ী খুব শীঘ্রই তা তুলে দেওয়া হবে সরকারের তহবিলে।

আরও পড়ুনঃনিজের মেয়েকে হ্যান্ড স্যানিটাইজারের প্রয়োজনীয়তা বললেন ওয়ার্নার, ভাইরাল ভিডিও

ইতিমধ্যেই কোভিড-১৯’র প্রকোপ রুখতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড তাদের ঘরোয়া ও আন্তর্জাতিক সমস্তরকম খেলা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। বোবোর্ডের তরফ থেকে পরবর্তী বৈঠকের পরই ঠিক হবে কবে থেকে শুরু হবে সমস্ত ধরনের ক্রিকেট। তবে তা পুরোটাই বাস্তব পরিস্থিতি বিচার করে। আপাতত যা পরিস্থিতি শ্রীলঙ্কার ক্রিকেট মরসুম কবে শুরু হবে তা নিয়ে প্রশ্ন চিহ্ন রয়েছে। 

আরও পড়ুনঃকরোনা যুদ্ধে জয়, সুস্থ আর্সেনাল কোচ মাইকেল আর্তেতা

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জারি করে জানানো হয়েছে, ‘বিশ্ব মহামারী করোনার তহবিলে এসএলসি ২৫ মিলিয়ন অর্থ সরকারের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। দেশজুড়ে তৈরি হওয়া স্বাস্থ্য সংকটের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।’ শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, ‘মহামারী নোভেল করোনা ভাইরাসের কারণে দেশের স্বাস্থ্যক্ষেত্রে যে সংকট দেখা দিয়েছে এসএলসি সেটা অনুধাবন করতে সক্ষম। একইসঙ্গে এই সংকটের মুহূর্ত কাটিয়ে উঠতে তারা সর্বোতভাবে সরকারকে সাহায্য করবে।’ 

আরও পড়ুনঃকরোনা ভাইরাসে আক্রান্ত অলিম্পিকে সোনা জয়ী সাঁতারু ক্যামেরন ফান ডেন বার্গ

শুধু দেশের ক্রিকেট বোর্ডই নয় শ্রীলঙ্কা ক্রিকেটাররাও সংকটজনক পরিস্থিতি অনুধাবন করে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মধ্যে দিয়ে দেশের মানুষকে সজাগ ও সচেতন থাকার বার্তা প্রদান করছে বলে জানিয়েছে দ্বীপরাষ্ট্রের ক্রিকেট বোর্ড। সেই তালিকায় রয়েছেন প্রাক্তন ক্রিকেটার সাঙ্গাকারা, জয়াবর্ধনে। বর্তমান ক্রিকেটারদের মধ্যে রয়েছেন করুণারত্নে,অ্যাঞ্জেলো ম্যাথিউস,তিসারা পারেরা, দীনেশ চান্দিমলরা।

 

 

 

 

 

 

 

দেশের ক্রিকেট বোর্ড ছাড়াও উদ্বেগের মধ্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে শ্রীলঙ্কার আর্মড ফোর্স, পুলিশ ও বিভিন্ন রাজনৈতিক দল। টুইটারে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে কৃতজ্ঞতা জানিয়েছেন দ্বীপরাষ্ট্রের রাষ্ট্রপতি মাহিন্দ্রা রাজাপক্ষে। দেশবাসীকে সচেতন ও সুস্থ থাকার বার্তাও দিয়েছেন।

Follow Us:
Download App:
  • android
  • ios