সোমবারই ফুটফুটে কন্যা সন্তানের বাবা হয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। শুভেচ্ছার জোয়ারে ভাসছেন বিরাট ও অনুষ্কা। এরই মধ্যে প্রকাশিত হল আইসিসি টেস্ট ব়্যাঙ্কিং। সদ্য প্রকাশিত তালিকায় স্বাভাবিকভাবেই এক নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু দুই নম্বর স্থান থেকে বিরাট কোহলিকে সরিয়ে সেই জায়গা দখল করল অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। তিন নম্বরে নেমে আসলেন বিরাট কোহলি। 

অস্ট্রেলিয়া সফরে প্রথম টেস্ট খেলে পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফিরেছেন বিরাট কোহলি। অপরদিকে, প্রথম দুটি ম্যাচে রান না পেলেও, তৃতীয় টেস্টে প্রথম ইনিংসে ১৩১ ও দ্বিতীয় ইনিংসে ৮১ রানের ইনিংস খেলেছেন স্মিথ। আর এই দুই ইনিংসের কারণেই বিরাট কোহলিকে তিনে নামিয়ে দুই নম্বরে উঠে এসেছে অজি তারকা। ৯১৯ পয়েন্ট নিয়ে আইসিসি টেস্ট ​র‌্যাঙ্কিংয়ে শীর্ষ উইলিয়ামসন, ৯০০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে স্টিভ স্মিথ ও ৮৭০ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বিরাট কোহলি।

ব্যাটসম্যানদের পাশাপাশি বোলারদের তালিকাতেও প্রথম দশে রেয়ছে দুই জন ভারতীয়। ৯ নম্বর স্থানে রয়েছে রবিচন্দ্রন অশ্বিন ও ১০ নম্বর স্থানে রয়েছে জসপ্রীত বুমরা। তবে ব়্যাঙ্কিংয়ে নেমেছে দুই ভারতীয় তারকারই। টেস্ট বোলিংয়ে ৯০৮ পয়েন্ট নিয়ে শীর্ষ রয়েছেন অজি পেস তারকা প্যাট কামিন্স, দুই নম্বরে ৮৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন অংল্য়ান্ডের স্টুয়ার্ট ব্রড ও ৮২৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের নেইল ওয়াগনর।