অস্ট্রেলিয়া সফরের মাঝ পথেই পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফিরছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। বিরাটের পিতৃত্বকালীন ছুটি নিয়ে অব্যাহত রয়েছে বিতর্ক।  দিন কয়েক আগেই বিরাট কোহলির দেশে ফিরে আসা নিয়ে সরব হয়েছিলেন কপিল দেব। বিরাটের দেশে ফিরে আসাকে বিলাসিতা বলেছিলেন ৮৩-র বিশ্বকাপ জয়ী অধিনায়ক। এবার বিরাটের পিতৃত্বকালীন ছুটি নিয়ে মুখ খুললেন কিংবদন্তী ভারতীয় ব্যাটসম্যান সুনীল গাভাসকর। 

১৯৭৫-৭৬ সালে পরপর দুটি সফরে গিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। সেই সময় সন্তানসম্ভবা ছিলেন গাভাসকরের স্ত্রী। এই বিষয়ে কিংবদন্তী ব্যাটসম্যান বলেন,'আমার সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে চেয়ে দেশে ফিরে আসার অনুরোধ জানাইনি।  যখন নিউ জিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজে পরপর সফরের জন্য ভারতীয় দলের সঙ্গে রওনা হয়েছিলাম তখন জানতাম যে আমি বাইরে থাকার সময় সন্তানের জন্ম হবে।  আমি দেশের হয়ে খেলাকে বেশি গুরুত্ব দিয়েছিলাম। আর আমার স্ত্রীর এতে পূর্ণ সমর্থন পেয়েছিলাম।'

আইপিএলের সময় বিরাটের ফর্ম নিয়ে মন্তব্য করতে গিয়ে অনুষ্কা শর্মাকে টেনে এনে বিতর্ক জড়িয়েছিলেন গাভাসকর। এবার বিরাটরে পিতৃত্বকালীন ছুটি নিয়ে মুখ খুলে নাম না করে অনুষ্কা শর্মারও সমালোচনা করেছেন সানি। কারণ নিজের বক্তব্যে সুনীল গাভাসকর বলেছেন,সন্তান জন্মানোর সময় দেশের হয়ে খেলার জন্য আমার স্ত্রী আমাকে উদ্বুদ্ধ করেছিল, পূর্ণ সমর্থন পেয়েছিলাম।  ফলে বিরাটের ছুটি নিয়ে একের পর এক প্রাক্তন ভারতীয় তারকারা মুখ খোলায় নয়া মাত্রা পেল এই বিষয়।