Asianet News BanglaAsianet News Bangla

এশিয়া কাপে ভারতের খেলা দেখে টি২০ বিশ্বকাপ নিয়ে চিন্তায় গাভাসকর, বলে দিলেন ঘুড়ে দাঁড়ানোর রাস্তা

এশিয়া কাপে (Asia Cup 2022) পরপর দুটি হারের পর বিদায় কার্যত নিশ্চিৎ টিম ইন্ডিয়ার (Team India)। এই হারেরর ফলে চিন্তায় সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। দলের কী করণীয় তাও বললেন সানি।
 

Sunil Gavaskar worries about T20 World Cup due to India s poor performance in Asia Cup 2022 spb
Author
First Published Sep 7, 2022, 7:38 PM IST

এশিয়া কাপে পরপর পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরে বিদায় কার্যত নিশ্চিৎ ভারতীয় ক্রিকেট দলের। তাই আর এশিয়া কাপ নিয়ে না ভেবে আসন্ন টি২০ বিশ্বকাপকে পাখির চোখ করে টিম ইন্ডিয়াকে এগোনোর পরামর্শ দিলেন কিংবদন্তী প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান। একইসঙ্গে দলে এত পরীক্ষা নিরীক্ষা কেন করা হচ্ছে তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। এশিয়া কাপের মত অবস্থা যাতে ভারতের অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি২০ বিশ্বকাপেও না হয় সেই কারণে এখনও সব পরীক্ষা বন্ধ করে একটি নির্দিষ্ট দলকে খেলানোর পরামর্শ দিয়েছেন সানি। আসন্ন অস্ট্রলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে ওরা যেভাবে টি২০ বিশ্বকাপের দল নিয়ে খেলতে আসছে, ভারতকেও বিশ্বকাপের দল ঘোষণা করে সেই দলকেই এই দুটি সিরিজে খেলানোর পক্ষে সওয়াল করেছেন সুনীল গাভাসকর।

এক সাক্ষাৎকারে গাভাসকর বলেছেন,'একই দল খেলানো হচ্ছে না। যখন এক দল দীর্ঘ দিন ধরে খেলে তখন ক্রিকেটারদের মধ্যে ভাল বোঝাপড়া তৈরি হয়। পরীক্ষা-নিরীক্ষা করার মধ্যে কোনও ভুল নেই। কিন্তু সেটা করতে গিয়ে বার বার দল পরিবর্তন করা হচ্ছে। কোনও ক্রিকেটার দলের সঙ্গে মানিয়ে নিতে পারছে না। তার আগেই সেই ক্রিকেটারের জায়গায় অন্য কেউ চলে আসছে। তাই এই সমস্যা হচ্ছে।' এছাড়া বিশ্বকাপ তার নিয়ে চিন্তার কথা গোপন না করে সঙ্গে কী করতে হবে তাও বলেছেন গাভাসকর। তার মতে,'একটু চিন্তা হচ্ছে। তবে এখনও সময় আছে। আমি ম্যানেজমেন্টকে বলব, অস্ট্রেলিয়ায় যে দল বিশ্বকাপ খেলতে যাবে সেই দলকেই যেন দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলানো হয়। তা হলে অন্তত কয়েকটা ম্যাচ হাতে পাওয়া যাবে। এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ায় অতিরিক্ত দু’তিন দিন পাবে রোহিতরা। সেই কয়েক দিন বিশ্রাম করে বিশ্বকাপের পরিকল্পনা শুরু করে দেওয়া উচিত ওদের।'

প্রসঙ্গত, সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়র দাসুন শানাকা। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৩ রান ভারতীয় ক্রিকেট দল। দলের হয়ে সর্বোচ্চ ৪১ বলে ৭২ রানের অনবদ্য ইনিংস খেলেন রোহিত শর্মা। এছাড়া ৩৪ রান করেন সূর্যকুমার যাদব। এছাড়া কোনও ভারতীয় ব্যাটসম্যান ২০ রানের গণ্ডি টপকাতে পারেনি। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ দিলশান মাদুশাঙ্কা নেন ৩টি উইকেট। রান তাড়া করতে নেমে ১৯.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় লঙ্কান লায়ন্সরা। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৫৭ রান করেন কুশল মেন্ডিস ও ৫২ রান করেন পাথুম নিসাঙ্কা। শেষের দিকে দাসুন শানাকার ৩৩ ও ভানুকা রাজাপক্ষের ২৫ রানের ইনিংসে জয় পায় শ্রীলঙ্কা। 

আরও পড়ুনঃএশিয়া কাপে খারাপর পারফরম্য়ান্স, টি২০ বিশ্বকাপের আগে কতটা চিন্তা বাড়াল, কী বলছেন রোহিত শর্মা

আরও পড়ুনঃপাকিস্তান ও শ্রীলঙ্কার বিরুদ্ধে হার, এখনও এশিয়া কাপের ফাইনালে যেতে পারে ভারত, কিন্তু কীভাবে
 

Follow Us:
Download App:
  • android
  • ios