করোনা টিকাকরণের দ্বিতীয় পর্যায়ে একের পর এক প্রাক্তন ক্রিকেটার ভ্যাকসিন নিচ্ছেন। এর আগে টিকা নিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের বর্তমান কোচ রবি শাস্ত্রী। ১৯৮৩-র বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব। এছাড়া টিকা নিয়েছেন মদনলাল, সন্দীপ পাটিলরা। সকলেই করোনা টিকা নিয়ে সমম্পূর্ণ সুস্থ রয়েছেন। বুধবার করোনা টিকা নিলেন প্রাক্তন কিংবদন্তী ব্যাটসম্যান ও টেস্ট ক্রিকেটে প্রথম ১০ হাজার রান সংগ্রহকারী সুনীল গাভাসকর।

মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে গিয়ে টিকা নেন সুনীল গাভাসকর। কোভিশিল্ড ভ্যাক্সিন নিয়েছেন তিনি। হাসপাতালে গিয়ে প্রথমে প্রাথমিক শারীরিক পরীক্ষা হয় ৭১ বছরের সানির। তারপর টিকা দেওয়া হয় তাকে। টিকা নেওয়ার পর কিছুক্ষণ পর্যবেক্ষণে রাখা হয় সুনীল গাভাসকরকে। কোমৃনওরকন পার্শ্বপ্রতিকরিয়া হয়নি কিংবদন্তী ক্রিকেটারের। সম্পূর্ণ সুস্থ থাকায় কিছু সময় পর ছেড়ে দেওয়া হয় তাকে। হাসি মুখেই করোনা টিকা নেন সানি।

ভারতে প্রথম দফার করোনা ভাইরাসের টিকাকরণ শুরু হয়েছিল ১৬ জানুয়ারি থেকে। মার্চ মাস থেকে ভারতে শুরু হয়েছে দ্বিতীয় দফার টিকাকরণ। প্রথম দফায় স্বাস্থ্যকর্মী এবং প্রথম সারির করোনা যোদ্ধাদের টিকা দেওয়া হয়। দ্বিতীয় দফায় ৬০ বছরের প্রবীণ নাগরিকদেরও টিকা দেওয়া শুরু হয়েছে। পাশাপাশি ‘কো-মর্বিডিটি’ থাকলে ৪৫ বছরের বেশি বয়সিরাও করোনা টিকা পাবেন। তাই টিকা নিয়ে নিচ্ছেন একের পর এক প্রাক্তন ক্রিকেটাররা।