Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, 'পচা শামুকে পা কাটল' বিরাটের আরসিবির, রুদ্ধশ্বাস ম্যাচে সানরাইজার্সের বিরুদ্ধে ৪ রানে হার

আইপিএল ২০২১ (IPL 2021) -এ  রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) ও সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) ম্যাচ। প্রথমে ব্য়াট করে ১৪১ রান করল কেন উইলিয়ামসনের (Kane Williamson) দল।  রুদ্ধশ্বাস ম্যাচে ৪ রানে হারল বিরাট কোহলির (Virat Kohli) দল। 
 

Sunrisers Hyderabad Beat Royal Challengers Bangalore by 4 runs in 2nd leg of IPL 2021 at UAE spb
Author
Kolkata, First Published Oct 6, 2021, 11:59 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইপিএল ২০২১- (IPL 2021) এর লিগ টেবিলে প্রথম দুইয়ে শেষ করার সুযোগ কার্যত হাতছাড়া করল বিরাট কোহলির (Virat Kohli) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে ১৪২ রানের টার্গেট চেজ করতে পারল না আরসিবি I(RCB)। রুদ্ধশ্বাস ম্যাচে ৪ রানে জয় পেল কেন উইলিয়ামসনের  (Kane Williamson) দল। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪১  রান করে সানরাইজার্স। জবাবে দেবদূত পাড়িকল , গ্লেন ম্যাক্সওয়েল ও এবি ডিভিলিয়ার্সের লড়াকু ইনিংস খেললেও জয়ের শেষ হাসি হাসল অরেঞ্জ আর্মি। ৬ উইকেট হারিয়ে  ১৩৭-এ থামল বিরাট ব্রিগেডের ইনিংস।

Sunrisers Hyderabad Beat Royal Challengers Bangalore by 4 runs in 2nd leg of IPL 2021 at UAE spb

ম্য়াচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। ওপেনিংয়ে এদিন চমক দিয়ে জেসন রয়ের সঙ্গে নামেন অভিষেক শর্মা। কিন্তু সেই চাল কাজ করেনি। মাত্র ১৩ রান করে জর্জ গার্টনের বলে আউট হন অভিষেক শর্মা। এরপর ইনিংসের রাশ ধরেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও জেসন রয়। বেশ কিছু আক্রমণাত্মক শট খেলেন তারা। নিজেদের মধ্যে অর্ধশতরান পার্টনারশিপও পূরণ করে এই জুটি। ৭০ রানের পার্টনারশিপ করার পর আউট হন কেন উইলিয়ামসন। ৩১ রান করেন তিনি। হার্সল প্যাটেলের বলে বোল্ড হন সানকরাইজার্স অধিনায়ক।  এরপর আর কোনও সানরাইজার্স ব্য়াটসম্যান ক্রিজে দাঁড়াতে পারেনি। প্রিয়ম গর্গ আউট হন ১৫ রান করে। তাকে প্যাভেলিয়নে ফেরত পাঠান ড্যান ক্রিস্টিয়ান।  জেসন রয়ের অনবদ্য ইনিংসও থামে ৪৪ রানে। তারও শিকার করেন ড্যান ক্রিস্টিয়ান। এরপর ১ রান করে যুজবেন্দ্র চাহলের বলে আউট হন আবদুল সামাদ। ঋদ্ধিমান সাহা ও জেসন হোল্ডার কিছুটা লড়াই করে।  ঋদ্ধি করেন ১০ ও হোল্ডারের সংগ্রহ ১৬ রান। দুজনকেই আউট করেন হার্সল প্যাটেল।শেষে ১৪১ রানে থামে সানরাইজার্সের ইনিংস। 

Sunrisers Hyderabad Beat Royal Challengers Bangalore by 4 runs in 2nd leg of IPL 2021 at UAE spb

রান তাড়া করতে নেমে এদিন শুরুটাই ভালো হয়নি আরসিবির। মাত্র ৫ রান করে ভূবনেশ্বরের কুমারের বলে আউট হন তিনি। মাত্র ৬ রানে প্রথম উইকেট পড়ে আরসিবির। এরপর ব্যাট হাতে উপরের দিকে নেমে নিরাশ করেন ড্যান ক্রিস্টিয়ানও। ১ রান করে সিদ্ধার্থ কলের শিকার হন তিনি। রান পাননি এসকে ভরতও। ১২ রান করে উমরান মালিকের বলে আউট হন তিনি। পরপর তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় আরসিবির ব্য়াটিং লাইনআপ। এরপর ইনিংসের রাশ ধরেন দেলদূত পাড়িকল ও গ্লেন ম্যাক্সওয়েল। ৫৪ রানের পার্টনারশিপ করেন দুজনে। বেশ কিছু আক্রমণাত্মক শট খেলেন দুই তারকা। কিন্তু দুর্ভাগ্য বশত ২৫ বলে ৪০ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হন অজি তারকা। পার্টনারশিপ ভাঙার পর বেশিক্ষণ ক্রিজে দাঁড়াতে পারেননি দেবদূত পাড়িকলও। ৪১ রান করে রাশিদ খানের বলে আউট হন তিনি। শাহবাজ আহমেদও ৯ বলে ১৪ রান করে জেসন হোল্ডারের বলে আউট হন তিনি। শেষে এবি ডিভিলিয়ার্স ১৩ বলে ১৯ রান করলেও শেষ রক্ষা করতে পারেননি। ৪ রানে ম্যাচ জিতে মরসুমের তৃতীয় জয় পায় সানরাইজার্স। এই হারের ফলে লিগ টেবিলে প্রথম দুইয়ে শেষ করার সুযোগ কার্যত হাতছাড়া করল আরসিবি।

\

Follow Us:
Download App:
  • android
  • ios