নির্ধারিত ওভারের ক্রিকেটে সব সময় দুরন্ত ছন্দে দেখা যায় ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার আন্দ্র রাসেলকে। সব থেকে বেশি মাঠে রাসেলকে ঝড় তুলতে দেখা যায় টি২০ ফরম্যাটে। আর সেই পরিচয় ভারতের আইপিএলেই নাইট রাইডার্সের হয়ে দিয়েছেন রাসেল। এবার ক্রিকেটের টি১০ ফরম্যাটে নামতে চলেছে আন্দ্রে রাসেল। ইউএইতে টি১০ ফরম্যাটে নর্দান ওয়ারিয়রের হয়ে খেলতে নামবেন এই জামাইকান পাওয়ার হিটার। অপরদিকে, নতুন বছরের শুরুতে সড়ক নিরাপত্তার প্রচার করতে নিয়ে একটি প্রদর্শনী প্রীতি ম্যাচ খেলতে নামবেন শচীন, শেহওয়াগ সহ বাকি দেশের তারকা ক্রিকেটাররা।

আরও পড়ুন, ১৭ বছর বয়সে ডবল সেঞ্চুরি, নতুন ইতিহাস গড়লেন মুম্বাইয়ের যশস্বী

অলিম্পিকে অনেকদিন ধরেই ক্রিকেটের মতন জনপ্রিয় খেলাকে নিয়ে আসার কথা চললেও, এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত নিতে পারেনি ক্রীড়া সংস্থা গুলি। এখনও পর্যন্ত সুরাহা হয়নি এই বিষয়। তবে অলিম্পিকের মতন ইভেন্টে ক্রিকেট হোক চান দেশ বিদেশের বহু ক্রিকেটার। এবার এই বিষয়ে মুখ খুললেন জামাইকার ব্যাটসম্যান রাসেল। তিনি বলেন, অলিম্পিকের মঞ্চে টি১০ ক্রিকেটকে খুব সহজেই প্রবর্তন করা যেতে পারে। ক্রিকেটাররাও অলিম্পিকের মঞ্চে খেলার জন্য মুখিয়ে আছে বলে আমার মনে হয়। আর ক্রিকেটীয় দেশ হিসাবে অলিম্পিকে অংশগ্রহণ করতে কে না চাইবে। তাই এই ফরম্যাটে ক্রিকেটটাও আরও বেশি করে দরকার। আগামী ১৪ থেকে ২৪ নভেম্বর আরবের মাটিতে চলবে এই টুর্নামেন্ট।

আরও পড়ুন, বোর্ড সভাপতি সৌরভ, দাদিকে শুভেচ্ছা ছোট বাবুর

অপরদিকে, টি১০ ক্রিকেটে এবার নামতে চলেছেন প্রাক্তন ক্রিকেটাররা। আগামী বছর মুম্বইয়ে একটি প্রীতি প্রদর্শনী ম্যাচে সড়ক নিরাপত্তার প্রচারে একটি ১০ ওভারের ম্যাচ খেলতে দেখা যাবে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র শেহওয়াগ, শচীন তেন্ডুলকর সহ ব্রায়ান লারা, মুরলিধরন, জ্যাক কালিসদের। এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবেন টেস্ট খেলা দেশগুলির প্রাক্তন ক্রিকেটাররা। একই সঙ্গে এই ম্যাচগুলিতে দেখা যাবে ব্রেট লি, চন্দ্রপলদেরও।