Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - শেষ ৪ ওভারে উঠল ৪৬, নামিবিয়ার বিরুদ্ধে আফগানদের টেনে তুললেন অধিনায়ক নবি


রবিবার, আবুধাবিতে, টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২ পর্বের ম্যাচে নামিবিয়াকে (Namibia) ১৬১ রানের লক্ষ্যমাত্রা দিল আফগানিস্তান (Afghanistan)। শেষ ৪ ওভারে এল ৪৬ রান। 

T20 WC 2021, AFG vs NAM -  Nabi's finishing helps Afghanistan to set 161 runs target for Namibita ALB
Author
Kolkata, First Published Oct 31, 2021, 5:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার, আবুধাবিতে, টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২ পর্বের ম্যাচে নামিবিয়ার (Namibia) বিরুদ্ধে টসে জিতে আগে ব্যাট করতে নেমে একেবারে ঝড় তুলে শুরু করেছিল আফগানিস্তান (Afghanistan)। পাওয়ারপ্লের ওভারেই ৫০ রান উঠেছিল। কিন্তু নামিবিয়া তাদের বোলিং বৈচিত্র্যকে কাজে লাগিয়ে ম্য়াচে ফিরে এসেছিল। মাঝের ওভারে পরপর বেশ কয়েকটি উইকেট তুলে নিয়ে আফগানিস্তানের রানের গতিতে ব্রোক লাগিয়ে দিয়েছিল। কিন্তু, মূলত অধিনায়ক নবির দাপটে শেষ ৪ ওভারে আফগানিস্তান ৪৬ রান জুড়ল। ফলে শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬০ রান তুলল তারা। 

এদিন শুরু থেকেই ঝড়ের গতিতে রান তুলছিলেন দুই আউগান ওপেনার। পাওয়ার প্লে-তে একটিও উইকেট ফেলতে পারেনি নামিবিয়া। সপ্তম ওভারে স্মিটের বলে আউট হলেন হজরত জাজাই। ২৭ বলে ৩৭ রান করার পথে তিনি ৪টি চার ও ২টি ছয় মারেন। সেই সময় দলের রান ছিল ৫৩। এখান থেকেই ম্যাচে ফিরতে শুরু করেছিল নামিবিয়া। দশম ওভারে, মাত্র ৪ রান করে ফিরে যান গুরবাজ। লফটি ইটনের বলে এলবিডব্লু হন তিনি। 

১৩তম ওভারে ৩৩ বলে ৪৫ রান করে শাহজাদ যখন ক্রমে বিপজ্জনক হয়ে উঠছেন, সেই সময়ই তাঁকে ফিরিয়ে দেন ট্রাম্পেলমান। শাহজাদ ৩টি চার ও ২টি ছয় মেরেছেন। এরপর কেরিয়ারের শেষ ইনিংস খেলতে নেমেছিলেন, প্রাক্তন আফগান অধিনায়ক আসগর আফগান। তাঁর সঙ্গে যোগ দেন নাজিবুল্লা জাদরান। তবে ১৬তম ওভারেই আউট হয়ে যান জাদরান (৭)। ১৬ ওভারের শেষে আফগানিস্তানের রান দাঁড়িয়েছিল ১১৪/৪। 

এই জায়গা থেকেই এক চমৎকার ক্যামিও ইনিংস খেললেন আফগান অধিনায়ক মহম্মদ নবি। প্রাক্তন অধিনায়ক আসগর আফগানের সঙ্গে জুটি বেঁধে আফগানিস্তান ইনিংস এগিয়ে নিয়ে যান তিনি। ১৯তম ওভারের শেষ বলে আউট হয়ে গেলেন আসগর। ক্রিকেট মাঠে জীবনের শেষ ইনিংসে তিনি ৩টি চার ও ১টি ছয়ের সাহায্য়ে করলেন ২৩ বলে ৩১ রান। তারপরও নবিকে থামানো যায়নি। শেষ পর্যন্ত ১৭ বলে ৫টি চার ও ১টি ছয়ের সাহায্যে ৩২ রান করলেন তিনি। ১৮৮-র বেশি স্ট্রাইকরেটে খেলা তাঁর এই ইনিংসের জোরেই ১৬০ রানে পৌঁছল আফগানিস্তান। 

নামিব বোলারদের মধ্যে ২ টি করে উইকেট নিলেন রুবেন ট্রাম্পেলমান এবং লফটি ইটন। ১টি উইকেট নিলেন স্মিট। 

বিস্তারিত আসছে...

Follow Us:
Download App:
  • android
  • ios