Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - চিরতরে বিদায় নিলেন ব্রাভো, দর্শকদের গ্লাভস বিলিয়ে দিয়েও রহস্য তৈরি করলেন গেইল

টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২ পর্বে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে ম্যাচের পরই অবসর নিলেন ডোয়াইন ব্রাভো (Dwayne Bravo)। ওয়েস্ট ইন্ডিজের (West Indies) আরেক কিংবদন্তি ক্রিস গেইল (Chris Gayle) অবসরের ইঙ্গিত দিলেও কোনও ঘোষণা করলেন না। 
 

T20 WC 2021 - Dwayne Bravo retires from international cricket, Chris Gayle also drops hints ALB
Author
Kolkata, First Published Nov 6, 2021, 8:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ ক্রিকেটে তাঁরা দুজনেই আইকন - ডোয়েন ব্রাভো (Dwayne Bravo) এবং ক্রিস গেইল (Chris Gayle)। শনিবার, টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২ পর্বে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধেই শেষবারের মতো ওয়েস্ট ইন্ডিজের (West Indies) মেরুন জার্সিতে দেখা গেল ব্রাভোকে। আগের ম্যাচে শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে পরাজয়ের পরই ব্রাভো জানিয়ে দিয়েছিলেন, এই শেষ। আর আন্তর্জাতিক ক্রিকেটে খেলবেন না তিনি। ইউনিভার্স বস অবশ্য, সেরকম কোনও বার্তা দেননি। তবে, এবারের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের শেষ ম্যাচে তিনিও এমন কিছু ইঙ্গিত দিলেন, যা দেখে ক্রিকেট মহল মনে করছে, গেইলকেও সম্ভবত আর দেখা যাবে না ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলতে। 

চলতি বিশ্বকাপে অবশ্য ক্যারিবিয়ান অন্যান্য টি২০ ভাড়াটে সৈন্যদের মতো গেইলের ব্যাটও ঠান্ডাই ছিল। ৫ ইনিংসে মাত্র ৪৫ রান করতে পেরেছেন। স্ট্রাইক রেটও ছিল মাত্র ৯১.৮৩। এদিন অজিদের বিরুদ্ধেও ৯ বলে ১৫ রান করেই প্যাট কামিন্সের বলে আউট হয়ে গেলেন। তবে এদিন যেন তাঁকে চেনা ছন্দে দেখা যাচ্ছিল। 

তবে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরার সময়ে তিনি দর্শকদের উদ্দেশ্যে তাঁর ব্য়াট তুলে ধরেন। দর্শকরাও তাঁকে উঠে দাঁড়িয়ে অভিবাদন জানান। বাউন্ডারি লাইনের বাইরে গিয়ে তাঁকে দেখা গেল, ক্যরিবিয়ান সতীর্থদের সঙ্গে আলিঙ্গন করতে, হাত মেলাতে। দর্শকদের মধ্যে তিনি নিজের গ্লাভস জোড়াও বিলিয়ে দিলেন। ক্যামেরার দিকেও হাত নাড়লেন। 

এদিন অজি ইনিংসের শেষ দিকে ক্রিস গেইল ১ ওভার বলও করেন। ৭ রান দিলেও, তাঁর বলে হোল্ডারের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মিচেল মার্শ। গেইলকে দেখা যায় দৌড়ে গিয়ে মার্শকে জড়িয়ে ধরতে। তখন অবশ্য ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৫৮ রানের লক্ষ্যমাত্রায় পৌঁছতে অস্ট্রেলিয়ার আর ১ রান বাকি ছিল। ম্যাচটা অজিরা ৮ উইকেটে জিতল, ২২ বল বাকি থাকতে। 

অন্যদিকে ব্রাভোর শেষ ম্যাচটা ভাল গেল না। ব্যাট হাতে ১২ বলে ১০ রান করলেন। বল করার সময় পুরো ৪ ওভারই হাত ঘোরালেন, তবে উইকেট পেলেন না একটিও। রান দিলেন ৩৬। মোট ৯১ টি টি২০ আই খেললেন ডিজে ব্রাভো। ২২.০২ গড়ে এবং ১১৫-র বেশি স্ট্রাইক রেটে ১২৫৫ রান করেছেন। উইকেট নিয়েছেন ৭৮ টি। 

অন্যদিকে কিংবদন্তিু গেইল এখনও পর্যন্ত টি২০আই ম্যাচ খেলেছেন, ৭৯ টি। ২৭.৯৩ গড়ে ১৮৯৯ রান করেছেন। স্ট্রাইক রেট ১৩৭.৫১। উইকেট নিয়েছেন ২০ টি। তবে তিনি এদিন আন্তর্জাতিক টি২০ ক্রিকেট ছেড়ে দিলেন কি না, তা এখনও পরিষ্কার নয়। কোনও আনুষ্ঠানিক ঘোষণা তিনি করেননি। ৯ মাস পরই আরও একটি টি২০ বিশ্বকাপ আসছে। আরও একবার ব্যাট হাতে কি নামবেন গেইল? ইউনিভার্স  বসই এর উত্তর জানেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios