Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021: নিজেই ভাঙলেন নিজের হাত, ছিটকে গেলেন কনওয়ে - ফাইনালের আগে বড় ধাক্কা কিউই শিবিরে

অদ্ভূতভাবে নিজেই নিজের হাত ভাঙলেন নিউজিল্যান্ডের (New Zealand) ডেভন কনওয়ে (Devan Conway)। যার জন্য অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে টি২০ বিশ্বকাপ ২০২১-এর ফাইনালে (T20 World Cup 2021 Final) খেলা হবে না তাঁর। 

T20 WC 2021 - New Zealand's Devan Conway ruled out of T20 World Cup final against Australia ALB
Author
Kolkata, First Published Nov 12, 2021, 12:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিশ্ব খেতাব জেতা যে কোনও ক্রীড়ার পেশাদার খেলোয়াড়দেরই সবথেকে বড় স্বপ্ন। আর নিজেরই একটা ভুলে যদি সেই বিশ্বকাপের ফাইনাল খেলা থেকে ছিটকে যেতে হয়, তার থেকে বড় হতাশার হয়ত কিছুই হয় না। ঠিক এমনটাই ঘটল নিউজিল্যান্ডের (New Zealand) উইকেটরক্ষক-ব্যাটার ডেভন কনওয়ে'র (Devan Conway) সঙ্গে। হাত ভেঙে যাওয়ায়, আগামী রবিবার অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে টি২০ বিশ্বকাপ ২০২১-এর ফাইনাল (T20 World Cup 2021 Final) ম্যাচে খেতে পারবেন না তিনি। বলাই বাহুল্য, বিরাট ধাক্কা খেল ব্ল্যাকক্যাপস বাহিনী। 

আরও, হতাশাজনক হল কনওয়ের হাত ভাঙার কারণটা। না, কোনও দুরুহ ক্যাচ বা বড় শট মারতে গিয়ে নয়, তাঁর হাত ভেঙেছে নিজের হতাশার বহিপ্রকাশে। বৃহস্পতিবার আবু ধাবিতে, ইংল্যান্ডের (England) বিরুদ্ধে সেমিফাইনালে ১৬৭ রান তাড়া করে নিউজিল্যান্ডের ৫ উইকেটে জয়ে বড় অবদান ছিল ডেভন কনওয়ের। মূল্যবান ৪৬ রান করে, ডেরিল মিচেলের (Daryl Mitchel) সঙ্গে জুটিতে তিনিই কিউইদের জয়ের ভিত গড়ে দিয়েছিলেন। তবে, ১৪তম ওভারে যখন মিচেল এবং তিনি নিজে গিয়ার বদল করছেন, সেই সময়ই অর্ধশতরানের থেকে ৪ রান দূরে লিভিংস্টোনকে (Liam Livingstone) মারতে গিয়ে আউট হন কনওয়ে। বলের লাইন মিস করেন, বাটলার (Jos Butler) তাঁকে স্ট্যাম্প-আউট করেন। 

আরও পড়ুন - ICC World Cup - ফের বিশ্বকাপ আসছে ভারতে, ২০২৪ সালের টি২০ বিশ্বকাপ হবে আমেরিকায়

আরও পড়ুন - Ravi Shastri - লজ্জার হারের পর দলকে অন্তক্ষরী খেলিয়েছিলেন রবি, রাত ২টো অবধি গান গেয়েছিলেন ধোনি

আরও পড়ুন - T20 WC 2021 - মাঠে আগুন পাক পেসারের বলে, গ্যালারিতে গ্ল্যামারে উষ্ণতা বাড়াচ্ছেন তাঁর ভারতীয় স্ত্রী, দেখুন

খেলার ওই গুরুত্বপূর্ণ মুহূর্তে আউট হয়ে যাওয়ার হতাশায়, বাঁ-হাতি ব্যাটার কনওয়ে, তাঁর ব্যাট দিয়ে ডান হাতে সজোরে আঘাত করেছিলেন। তাতেই তীব্র চোট পেয়েছিলেন তিনি। শুক্রবার তাঁর হাতের এক্স-রে রিপোর্ট এসেছে। তাতে দেখা গিয়েছে তাঁর ডানহাতের পঞ্চম মেটাকারপাল হাড়টি, ভেঙে গিয়েছে। ফলে, চলতি টি২০ বিশ্বকাপের ফাইনালেই শুধু নয়, আসন্ন ভারত সফরেও তিনি খেলতে পারবেন না বলে, জানানো হয়েছে কিউই দলের পক্ষ থেকে। 

ব্ল্য়াকক্যাপসদের প্রধান কোচ গ্যারি স্টেড (Gary Stead) বলেছেন, খবরটি পাওয়ার পর থেকে মানসিক দিক থেকে একেবারে ভেঙে পড়েছেন কনওয়ে। তাঁর সতীর্থ এবং দলের অন্যান্য স্টাফরা তাঁকে স্বান্ত্বনা দেওয়ার চেষ্টা করছেন। আঘাতটি প্রথমে নিরীহ বলেই মনে করা হয়েছিল। কিন্তু ব্যাটটি তাঁর হাতের গ্লাভসের এমন জায়গায় লেগেছিল, যেখানে সুরক্ষার জন্য প্যাডিং থাকে না। আর তাতেই মেটাকারপাল হাড় ভেঙে গিয়েছে। গ্যারি স্টেড ঘটনাটিকে 'দুর্ভাগ্য' বলেছেন। 

কিউইদের বিশ্বকাপ দলে টিম সেইফার্ট (Tim Seifert) আছেন দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে। সময়ের অভাবের কারণে চলতি বিশ্বকাপ বা আগামী সপ্তাহে শুরু হতে চলা ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজেও কনওয়ের বদলি কোনও খেলোয়াড় আনবে না নিউজিল্যান্ড। , তবে, ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে একজন বিকল্প ক্রিকেটার দলের সঙ্গে যোগ দেবেন। ১৭ নভেম্বর থেকে জয়পুরে, ভারত বনাম নিউজিল্যান্ড টি২০আই (India vs New Zealand T20I Series) সিরিজ শুরু হচ্ছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios