Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - ভারত-আফগান ম্য়াচ 'ফিক্সড', পাকিস্তানের গুরুতর অভিযোগ, কী বললেন আক্রম-ওয়াকার

টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) ভারত (India) বনাম আফগানিস্তান (Afghanistan) ম্যাচে গড়াপেটার অভিযোগ উঠল পাকিস্তান (Pakistan) থেকে। কী বললেন ওয়াকার ইউনিস (Waqar Younis) এবং ওয়াসিম আক্রম (Wasim Akram)?
 

T20 WC 2021 - Pakistani fans accuses BCCI of fixing India-Afghanistan match, Younis, Akram slams ALB
Author
Kolkata, First Published Nov 4, 2021, 6:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বুধবার আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২ রাউন্ডের তৃতীয় ম্যাচে বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বাধীন ভারত (India), আফগানিস্তানকে (Afghanistan) ৬৬ রানে হারিয়েছে। পরপর দুই ম্যাচে হারের পর তৃতীয় ম্যাচে জিতে ফের সেমিফাইনালের দৌড়ে ফিরে এসেছে ভারত। এরপরই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান (Pakistan) থেকে দাবি করা হল, ভারত-আফগানিস্তান ম্যাচে গড়াপেটা (Match Fixing) করা হয়েছে। সেহার শিনওয়ারি (Sehar Shinwari) নামে এক পাক অভিনেত্রী তো সরাসরি বিসিসিআইকে 'ম্যাচ কিনে নেওয়া'র দায়ে অভিযুক্ত করেছেন। 

প্রথমে ব্যাট করে দুই ওপেনার রোহিত শর্মা (৭৪) এবং কেএল রাহুল (৬৯) এর দুর্দান্ত অর্ধশতরানের জোরে ভারত ২০ ওভারে ২১০-২ রানের পাহাড় তৈরি করেছিল। জবাবে, আফগানিস্তান শুরু থেকেই উইকেট হারায়। শেষ পর্যন্ত ১৪৪-৭ 'এর বেশি করতে পরেনি তারা। মহম্মদ শামি ৩ উইকেট নেন এবং আর অশ্বিনের ১৪ রানে ২ উইকেট নেন। এরপর প্রাক্তন ভারতীয় ওপেনার তথা ধারাভাষ্যকার আকাশ চোপড়া (Aakash Chopra) একটি টুইট করে টিম ইন্ডিয়ার প্রশংসা করেছিলেন। আকাশ লেখেন, 'ভারত, ভারতের মতো খেলল'। 

"

আরও পড়ুন - Virushka - 'অনুষ্কা কবে ক্রিকেট খেলা শুরু করল ', বিসিসিআইয়ের টুইট দেখেই বললেন 'বিরাট'

আরও পড়ুন - T20 WC 2021 - ভামিকা থেকে অগস্ত্য - কিউই ম্যাচের আগে বাচ্চাদের নিয়ে পার্টিতে মেতে টিম ইন্ডিয়া, দেখুন

আরও পড়ুন - T20 WC 2021 - ভারতীয় মুসলমান ক্রিকেটাররা কেন মাঠে নামাজ পড়েন না, খোলসা করলেন মহম্মদ কাইফ

আকাশ চোপড়ার ওই টুইটের নিচেই পাক অভিনেত্রী শিনওয়ারি লেখেন, 'বিসিসিআই একটি ভাল ম্যাচ কিনল'। তবে শুধু তিনিই নন, সোশ্যাল মিডিয়ায় পাক নেটিজেনদের একাংশ ম্যাচটি 'ফিক্সড' বলে একটি ট্রেন্ড শুরু করে। দাবি করা হয়, ভারত টুর্নামেন্টের বাইরে চলে গেলে আইসিসি আর্থিক ক্ষতির মুখে পড়বে বলেই, বিরাটদের যেন তেন প্রকারে বিশ্বকাপের সেমিফাইনালে তোলার চেষ্টা করা হচ্ছে। বিশ্বের ধনীতম ক্রিকেট বোর্জ বিসিসিআই, টাকা দিয়ে টুর্নামেন্টের ফলাফলকে প্রভাবিত করছে।

তবে, সেহার শিনওয়ারিকে ছেড়ে  কথা বলেননি আকাশ চোপড়া। পাক অভিনেত্রীর সরাসরিস সমালোচনা না করে কে আকাশ, শিনওয়ারির উত্তরের নিচে একটি পোস্টারের থবি পোস্ট করেছেন। সেই পোস্টারে লেখা 'বদ্ধ মনের অধিকারীরা যদি একটু মুখটাও বন্ধ রাখত'!

সীমান্তের ওই পাড় থেকেও ভারতীয় দলের জন্য সমর্থন এসেছে। দুই প্রাক্তন পাক অধিনায়ক ওয়াকার ইউনিস (Waqar Younis) এবং ওয়াসিম আক্রম (Wasim Akram), একযোগে সোশ্যাল মিডিয়ায় তৈরি এই 'ম্যাচ ফিক্সিং'য়ের তত্ত্বকে উড়িয়ে দিয়েছেন। কড়া সমালোচনা করেছেন 'কন্সপিরেসি থিয়োরি' বলে। এ স্পোর্টস চ্যানেলকে আক্রম  বলেছেন, কেন আমরা এই ধরনের ষড়যন্ত্রের কথা বলা হচ্ছে তিনি বুঝতেই পারছেন না। ভারত একটি খুবই ভাল ক্রিকেট দল। টুর্নামেন্টের শুরুতে তাদের দুটো খারাপ দিন গিয়েছে বলেই তারা খারাপ দল হয়ে যায় না। অন্যদিকে, ওয়াকার ইউনিস বলেছেন, এইসব কথা বলা অর্থহীন। এই সব তত্ত্বে খুব বেশি মনোযোগ দেওয়াই উচিত নয়।

Follow Us:
Download App:
  • android
  • ios