Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - 'কিউইরা হারলে কথা হবেই', আগেই ম্যাচ ফিক্সিং-এর রব তুলল পাকিস্তান, কী বললেন শোয়েব

টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২ পর্বে আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে নিউজিল্যান্ড (New Zealand) হারলে প্রশ্ন উঠবে। ভারতের (India) খেলার আগেই ম্যাচ ফিক্সিং-এর রব তুললেন শোয়েব আখতার (Shoaib Akhtar)। 
 

T20 WC 2021 - 'Questions will be raised if New Zealand lose against Afghanistan, says Shoaib Akhtar ALB
Author
Kolkata, First Published Nov 6, 2021, 8:08 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ক্রিকেট মাঠে পাকিস্তানের (Pakistan) চিরশত্রু ভারত (India)। তবে অতি সম্প্রতি ২২ গজে পাকিস্তানিরা আরও দুই শত্রু খুঁজে পেয়েছে - নিউজিল্যান্ড (New Zealand) ও ইংল্যান্ড (England), যারা নিরাপত্তার কারণে সেই দেশে খেলতে যায়নি। আর এই দুই পাক শত্রুদেশ ভারত ও নিউজিল্যান্ড, চলতি টি২০ বিশ্বকাপে,  পর্দার আড়ালে একে-অপরকে সহায়তা করতে পারে বলে সন্দেহ প্রকাশ করা শুরু হয়ে গেল পাকিস্তান থেকে। প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার (Shoaib Akhtar) বললেন, নিউজিল্যান্ড যদি আফগানিস্তানকে (Afghanistan) হারাতে না পারে, তাহলেই প্রশ্ন ওঠা শুরু হয়ে যাবে। 

নিউজিল্যান্ড-আফগানিস্তান ম্যাচের উপরই এখন নির্ভর করছে, এই টুর্নামেন্টে টিম ইন্ডিয়ার ভবিষ্যত। আফগানিস্তান জিতলে ভারতের সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা তৈরি হবে। কিউইরা জিতলে আর কোনও আশা নেই। আগামী রবিবার, (৭ নভেম্বর) নামিবিয়ার বিরুদ্ধে সুপার ১২ পর্বের শেষ ম্যাচে মাঠে নামার আগেই, টি২০ বিশ্বকাপ ২০২১ থেকে বিদায় নিতে হবে ভারতকে। শেষ দুটি খেলায় আফগানিস্তান এবং স্কটল্যান্ডের বিপক্ষে বড় জয় পেয়ে সেমিফাইনালের আশা এখনও বাঁচিয়ে রাখলেও, সবটাই নির্ভর করছে আবুধাবির ম্যাচে কী হবে, তার উপর।

"

এই ম্যাচের আগে, প্রাক্তন পাক জোরে বোলার শোয়েব আখতার, তাঁর ইউটিউব চ্যানেলে একটি নতুন ভিডিওতে বলেছেন, রবিবার আফগানিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ড হেরে গেলেই কিন্তু ম্যাচ ফিক্সিং-এর প্রশ্নটা উঠে যাবে। নিউজিল্যান্ড হারলে সোশ্যাল মিডিয়ায় গড়াপেটার গুঞ্জন থামানো যাবে না। সোশ্যাল মিডিয়ায় আরও একটি নিউজ ট্রেন্ড করতে শুরু করবে। পাক কিংবদন্তি বলেন, তিনি এই বিষয়ে কথা বলে বিতর্ক তৈরি করতে চান না। তবে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জনগণের অনুভূতি খুব বেশি, তাই কিউইরা হারলে প্রশ্ন উঠবেই। শোয়েব আরও বলেছেন, আফগানিস্তানের চেয়ে ভালো দল নিউজিল্যান্ড। তাই তারা যদি কোনওভাবে না জিতলে পারে, তাহলে সমস্যা হবে। সোশ্যাল মিডিয়ায় গুঞ্জন কেউ থামাতে পারবে না। 

আরও পড়ুন - T20 WC 2021 - ভারতীয় মুসলমান ক্রিকেটাররা কেন মাঠে নামাজ পড়েন না, খোলসা করলেন মহম্মদ কাইফ

আরও পড়ুন - IPL 2022 - প্রতি দল খরচ করতে পারবে ৯০ কোটি টাকা করে, জেনে নিন মেগা নিলামের সব নিয়ম কানুন

আরও পড়ুন - ব্যাট হাতে একেবারে নগ্ন, এই হট ইংরেজ মহিলা ক্রিকেটারই এবার ক্রিস গেইলদের কোচ, দেখুন

চার ম্যাচের চারটিতেই জিতে গ্রুপ ২ থেকে এখনও পর্যন্ত সেমিফাইনালে যাওয়ার যোগ্যতা অর্জন করেছে শুধুমাত্র পাকিস্তান। নিউজিল্যান্ড ছয় পয়েন্ট এবং +১.২৭৭ নেট রান রেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। ভারত এবং আফগানিস্তান চারটি করে ম্য়াচ খেলে চার পয়েন্ট করে পেয়েছে। কিন্তু আফগানিস্তানের নেট রান রেট +১.৪৮১'এর তুলনায় ভারতের নেট রান রেট  +১.৬১৯, ভাল। কাজেই সেমিতে ওঠার দৌড়ে সবথেকে ভাল অবস্থায় আছে নিউজিল্যান্ড। আফগানিস্তানও যোগ্যতা অর্জন করতে পারে, সেই ক্ষেত্রে কিউইদের বড় ব্যবধানে হারাতে হবে। সেইসঙ্গে আশা করতে হবে, ভারত নামিবিয়ার বিপক্ষে হারবে। ভারত অল্প ব্যবধানে জিতলে, যদি নেট রান রেটে আফগানরা এগিয়ে থাকে, তাহলেও তাদের সেমিতে যাওয়ার সুযোগ আছে। 

T20 WC 2021 - 'Questions will be raised if New Zealand lose against Afghanistan, says Shoaib Akhtar ALB

এর আগে আফগানিস্তানের বিরুদ্ধে ভারত ৬৬ রানে জেতার পরও একাংশের পাকিস্তানি ফ্যান ম্য়াচ গড়াপেটার অভিযোহ করেছিলেন। সেহর শিনওয়ারি নামে এক পাক অভিনেত্রী এমনও দাবি করেন, যে বিসিসিআই টাকা দিয়ে ম্যাচ কিনে নিয়েছে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios