Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021- রাশিদ খানের 'কাকা' ও 'মামা'-কে চেনেন, তারাও বিশ্বের তারকা ক্রিকেটার

টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World  Cup 2021) ফাইনাল দেখে উচ্ছ্বসিত আফগানিস্তান (Afghanistan) ক্রিকেটার রাশিদ খান (Rashid Khan)। জয়ের পর অস্ট্রেলিয়া (Australia) দলকে শুভেচ্ছা জানালেন তিনি। প্রশংসা করলেন নিউজিল্যান্ড (New Zealand) দলেরও।
 

T20 WC 2021, Rashid Khan calls Kane Williamson Mama and David Warner Kaka spb
Author
Kolkata, First Published Nov 16, 2021, 1:27 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপ ২০২১ ফাইনালে  (T20 World  Cup 2021 Final)  নিউজিল্যান্ডকে  (New Zealand)  হারিয়ে প্রথমবার টি২০ বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণ হয়েছে অস্ট্রেলিয়া  (Australia) দলের। ফাইনালে প্রথমে ব্যাট করে ১৭২ রান করে ব্ল্যাক ক্যাপসরা। দলের হয়ে ৮৫ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন কেন উইলিয়ামসন (Kane Williamson)। জবাবে রান তাড়া করতে নেমে ডেভিড ওয়ার্নার (David Warner) ও মিচেল মার্শের (Mitchell Marsh) বিধ্বংসী ইনিংসের সৌজন্য়ে ৭ বল বাকি থাকতেই ৮ উইকেটে জয় পায় নিউজিল্যান্ড।  ওয়ার্নার করেন ৫৩ রান ও মিচেল মার্শ করেন  ৭৭ রান। ফাইনালে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন মিচেল মার্শ। সিরিজ জুড়ে দুরন্ত পারফর্ম করার সুবাদে ম্যান অফ দ্য সিরিজ নির্বাচিত সিরিজ নির্বাচিত হন ডেভিড ওয়ার্নার। ম্যাচের পর  কেন উইলিয়ামসন ও ডেভিড ওয়ার্নারের অনবদ্য ইনিংসের জন্য তাদের শুভেচ্ছা জানাতে গিয়ে রাশিদ খান (Rashid Khan) এমন সম্পর্কে ডাকলেন, যা নেট দুনিয়ায় হৈ-চৈ পড়ে গিয়েছে।

আইপিএলের সুবাদে দীর্ঘদিন সানরাইজার্স হায়দরাবাদের  হয়ে খেলেছেন  ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন ও রাশিদ খান। অজি ও কিউই তারকার অধিনায়কত্বেও খেলেছেন  আফগান তারকা। তাদের মধ্যে সম্পর্কও বেশ ভালো। অস্ট্রেলিয়া টি২০ বিশ্বকাপ জয়ের পর  সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা  জানান রাশিদ কান। লেখেন,' আরও একটি আইসিসি ট্রফি জয়ের জন্য অস্ট্রেলিয়া দলকে শুভেচ্ছা। ভালো খেলেছে ব্ল্যাক ক্যাপসরাও। একইসঙ্গে ফাইনালে কেন মামা ও ওয়ার্নার কাকার ইনিংস সত্যিই উপভোগ করেছি।' সঙ্গে একটা আগুনের ইমোজিও শেয়ার করেছেন রাশিদ। এর আগে প্রথম ইনিংসে কেন উইলিয়ামসনের দুরন্ত ৮৫ রানের ইনিংস দেখেও রাশিদ খান ট্যুইটে শুধু লিখেছিলেন, 'কেন মামা'। সঙ্গে চারটি আগুনের ইমোজি।

 

 

 

 

কেন উইলিয়ামসনকে 'মামা' ও ডেভিড ওয়ার্নারকে 'কাকা' বলে সম্বোধন নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করেছে। উঠেছে হাসির রোলও। ওয়ার্নার ও উইলিয়ামসনকে রাশিদ খান কেন হঠাৎ এমন সম্বোধন করলেন তা অবশ্য জানা যায়নি। তবে এই সম্বোধন নেটিজেনদের কাছে খুব মজার বিষয় হয়ে উঠেছে। তবে রাশিদ খানের কাছে এর কারণ জানার অপেক্ষায় রয়েছেন নেটাগরিকরা। প্রসঙ্গত, টি২০ বিশ্বকাপ শেষে ভারত সফরে খেলতে আসবেন কেন উইলিয়ামসন। অপরদিতে অ্যাসেজ সিরিজের জন্য প্রস্তুতি নেবেন ডেভিডও ওয়ার্নার। ব্য়াট হাতে এই দুই তারকার কাছে অনবদ্য ইনিংস দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। 


Follow Us:
Download App:
  • android
  • ios