Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 Semi Final, Eng vs NZ- মেগা ম্য়াচের সম্ভাব্য একাদশ থেকে পরিসংখ্যান, জেনে নিন এক ঝলকে

বুধবার আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১ (ICC T20 World Cup 2021) -এর প্রথম সেমি ফাইনাল (Semi Final)।  মখোমুখি ইংল্যান্ড বনাম নিউজিল্য়ান্ড (England vs New Zealand)।ম্য়াচ জিতে ফাইনালে উঠতে মরিয়া ইয়ন মর্গ্যান (Eoin Morgan) ও কেন উইলিয়ামসনের (Kane Williamson)দল।
 

T20 WC 2021 semi Final, Probable playing 11 and head to heads statistics of  England vs New Zealand match spb
Author
Kolkata, First Published Nov 9, 2021, 10:59 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বুধবার টি২০ বিশ্বকাপ ২০২১ (ICC T20 World Cup 2021) -এর প্রথম সেমি ফাইনাল(Semi Final)। মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে ২০১৯ একদিনের বিশ্বকাপ ফাইনালের দুই প্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড ও  নিউজিল্য়ান্ড(England vs New Zealand)। ২০১৯ বিশ্বকাপ ফাইনালে বিশ্বকাপ ইতিহাসের সবথেকে রুদ্ধশ্বাস ফাইনাল দেখেছিল  ক্রিকেট বিশ্ব। নির্ধারিত ৫০ ওভারে খেলার মীমাংসা না হওয়ায় ম্য়াচ গড়িয়েছিল অতিরিক্ত সময়ে। সুপার ওভারেও খেলার ফল ফের টাই হয়েছিল। তারপর ম্য়াচে অতিরিক্ত বাউন্ডারি মারার নিরিখে চ্যাম্পিয়ন হয়েছিল ইয়ন মর্গ্যানের (Eoin Morgan) দল। অপরদিকে ২০১৫ ও ২০১৯ পরপর দুটি বিশ্বকাপ ফাইনাল হারের পর চলতি বছরে টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতে আইসিসি ট্রফির ফাইনালে চোকার্স তকমা ঘুচিয়েছে কেন উইলিয়ামসনের (Kane Williamson)দল। এবার ২০২১ টি২০ বিশ্বকাপের সেমি ফাইনালে ফের মুখোমুখি হতে চলেছে দুই দল। এই ম্য়াচকে ঘিরে চড়ছে উন্মাদনার ও উত্তেজনার পারদ।  একদিকে ৫০ ওভারের বিশ্বকাপ ফাইনালে হারের বদলা নিতে মুখিয়ে রয়েছে কিউইরা।অপরদিকে ফের সেমিতে ব্ল্যাক ক্যাপসদের হারিয়ে ফাইনালে উঠতে মরিয়া ব্রিটিশ লায়ন্সরা।

T20 WC 2021 semi Final, Probable playing 11 and head to heads statistics of  England vs New Zealand match spb

মেগা ম্যাচে দুই দলের প্রথম একাদশ কী হতে পারে তা জানার জন্য কৌতহূল রয়েছে সকলের মধ্যে। ইংল্যান্ড দল চোটোর কারণে এই ম্য়াচে পাচ্ছে না জেসন রয়কে। তাকে  বাদ দিয়েই নামতে  হচ্ছে ব্রিটিশ  দলকে। সেমি ফাইনালে ইংল্যান্ড দলের ব্যাটিং লাইনআপে থাকতে পারেন জেমস ভিনস, জস বাটলার (উইকেট রক্ষক), জনি বেয়ারস্টো, ডেভিড মালান, ইয়ন মর্গ্যান (অধিনায়ক)। দলে  অলরাউন্ডারের ভূমিকায় থাকছেন মইন আলি, ক্রিস ওকস, লিয়াম লিভিংস্টোন। এছাড়া বোলিংলাইনআপে থাকছেন ক্রিস জর্ডান, মার্ক উড ও আদিল রশিদ। 

ইংল্য়ান্ডের সম্ভাব্য একাদশ-
জেমস ভিনস
জস বাটলার (উইকেট রক্ষক)
জনি বেয়ারস্টো
ইয়ন মর্গ্যান (অধিনায়ক)
ডেভিড মালান
মইন আলি
ক্রিস ওকস
লিয়াম লিভিংস্টোন
ক্রিস জর্ডান
মার্ক উড
আদিল রশিদ

অপদিকে নিউজিল্যান্ড দলে কোনও চোটআঘাত জনিত সমস্যা নেই। ফলে দলে পরিবর্তনের খুব একটা সম্ভাবনা নেই। নিউজিল্যান্ড  দলের সম্ভাব্য প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপের ব্য়াটিং লাইনআপে রয়েছেন  মার্টিন গাপ্টিল, ড্যারিল মিচেল, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভন কনওয়ে (উইকেটরক্ষক)। দলে অলরাউন্ডারের ভূমিকায় রয়য়েছেন  গ্লেন ফিলিপস, জেমস নিশাম। এছাড়া কিউই দলে বোলিং লাইনআপে রয়েছেন মিচেল স্যান্টনার, অ্যাডাম মিলনে, টিম সাউদি, ইশ সোধি, ট্রেন্ট বোল্ট।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ-
মার্টিন গাপ্টিল
ড্যারিল মিচেল
কেন উইলিয়ামসন (অধিনায়ক)
ডেভন কনওয়ে (উইকেটরক্ষক)
গ্লেন ফিলিপস
জেমস নিশাম
মিচেল স্যান্টনার
অ্যাডাম মিলনে
টিম সাউদি
ইশ সোধি
ট্রেন্ট বোল্ট

দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যানেও কিন্ত এগিয়ে রয়েছে ইংল্য়ান্ড দল। এখনও পর্যন্ত আন্তর্জাতিক  টি২০ ক্রিকেটে মোট ২১ বার মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও নিউজিল্য়ান্ড। যার মধ্যে ১২টিতে জয় পেয়েছে ব্রিটিশ লায়ন্সরা ও ৭টিতে জয় পেয়েছে ব্ল্য়াক ক্যাপসরা। একটি ম্য়াচ অমীমাংসীত।  টি২০ বিশ্বকাপেও মোট ৫ বার মুখোমুখি হয়েছে ইয়ন মর্গ্যান ও কেন উইলিয়ামসনের দল। তার মধ্যে ৩টিতে জয় পেয়েছে ইংল্যান্ড ও ২টিতে জয় পেয়েছে নিউজিল্যান্ড। তবে বুধবার মরুদেশে কে বাজিমাত করে তা দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব। 

Follow Us:
Download App:
  • android
  • ios