Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021- এমন রেকর্ড গড়ল ভারত-পাকিস্তান ম্য়াচ, জানলে অবাক হবেন আপনিও

টি২০ ক্রিকেট বিশ্বকাপ (T20 Cricket World Cup) থেকে বিদায় নিয়েছে ভারতীয় ক্রিকেট দল (Indian cricket Team)। তবে অনন্য রেকর্ড সৃষ্টি করেছে ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্যাচ। যা টি২০ ক্রিকেটের ইতিহাসে এর আগে কখনও হয়নি। 
 

T20 World Cup 2021,  167 million people watch  India vs Pakistan match and set a record spb
Author
Kolkata, First Published Nov 10, 2021, 6:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপ (T20 Cricket World Cup) জয়ের স্বপ্ন নিয়েই মরুদেশে পারি দিয়েছিল ভারতীয় ক্রিকেট দল (Indian cricket Team)।  কিন্তু প্রথম দুই ম্যাচে চিরপ্রতীদ্বন্দ্বী পাকিস্তান (Pakistan) ও আইসিসি (ICC) ট্রফিতে ভারতের গাঁট নিউজিল্যান্ডের (New Zealand)  কাছে হেরে টি২০-তে দ্বিতীয়বার বিশ্ব জয়ের স্বপ্ন ভেঙে চুরমার হয়ে যায়। শেষ তিনটি ম্যাচ জিতলেও, প্রথম দুই ম্য়াচে হারের জেরে সুপার ১২ থেকেই বিদায় নিতে হয় বিরাট কোহলি (Virat Kohli)-রোহিত শর্মাদের (Rohit Sharma)। তবে বিদায় নিলেও ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্য়াচ গড়েছে নতুন  রেকর্ড। যা অন্য কোনও দলের পক্ষে ভাঙাটা একপ্রকার  অসম্ভব। সেই রেকর্ড ভাঙতে পারবে কেবলআবার কোনও ভারত-পাকিস্তান ম্য়াচই।

T20 World Cup 2021,  167 million people watch  India vs Pakistan match and set a record spb

গত ২৪ অক্টোবর টি২০ বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতীদ্বন্দ্বী প্রতিবেশী দেশ। স্টার ইন্ডিয়ার দেওয়া তথ্য অনুযায়ী টিভি, অনলাইনে  দর্শকের নিরিখে এই ম্য়াচ ছাপিয়ে গিয়েছে টি২০ ক্রিকেট ইতিহাসের সব ম্যাচকে। ওইদিন ভারত-পাক ম্যাচ দেখেছে মোট ১৬ কোটি ৭০ লক্ষ মানুষ। এর আগে দর্শক সংখ্যার নিরিখে প্রথম স্থানে ২০১৬ সালের টি২০ বিশ্বকাপের  সেমি  ফাইনালে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ  ম্য়াচ। সেই ম্যাচে মোট দর্শকসংখ্যা ছিল ১৩ কোটি ৬০ লক্ষ। ফলে সেই রেকর্ডকে শুধু ছাপিয়ে যাওয়াই নয়, আরও ৩ কোটি ১০ লক্ষ্য বশি মানুষ দেখেছে বিরাট কোহলি ও বাবর আজমদের দ্বৈরথ। 

T20 World Cup 2021,  167 million people watch  India vs Pakistan match and set a record spb

স্টার ইন্ডিয়ার তরফ থেকে বিবৃতিতে জানানো হয়েছে,'এতে কোনও সন্দেহ নেই যে এই ম্যাচের ফল এবং ভারতের প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়া সমর্থকদের হতাশ করেছে। কিন্তু দর্শকসংখ্যায় এই রেকর্ড বুঝিয়ে দিচ্ছে, ক্রিকেট কত বড় মাপে দর্শকদের মাতিয়ে রাখতে পারে।' একইসঙ্গে উল্লেখযোগ্য বিষয় হল সম্প্রচারকারী সংস্থার তরফ  থেকে জানানো হয়েছে এখনও পর্যন্ত অর্থাৎ টি২০ বিশ্বকাপের গ্রুপ পর্ব ও সুপার ১২ মিলিয়ে মোট   ২৩ কোটি ৮০ লক্ষ্য মানুষ খেলা দেখেছে। আর অবাক করার মত বিষয় যার মধ্যে  ১৬ কোটি ৭০ লক্ষ মানুষ শুধু দেখেছে ভারত বনাম পাকিস্তান ম্য়াচ। এর থেকেই প্রমাণিত হয়ে দুই প্রতিবেশী দেশর মধ্যে ক্রিকেট যুদ্ধ কোন পর্যায় যায়। ফলে বিদায় নিলেও কোনও না কোনও রেকর্ড বুকে কিন্তু নাম তুলে গিয়েছে ভারতীয় ক্রিকেট দল। 

Follow Us:
Download App:
  • android
  • ios