Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - জোর ধাক্কা, পাক শিবিরে করোনা আতঙ্ক - খেলতে পারবেন কি মালিক-রিজওয়ান

অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) দ্বিতীয় সেমিফাইনালের আগে জোর ধাক্কা পাক শিবিরে। অসুস্থতার জন্য খেলা অনিশ্চিত, মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) এবং শোয়েব মালিকের (Shoaib Malik)। 

T20 World Cup 2021, 2nd Semifinal, Aus vs Pak - Mohammad Rizwan and Shoaib Malik down with flu ALB
Author
Kolkata, First Published Nov 11, 2021, 11:55 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এখনও অবধি টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) অপরাজিত পাকিস্তান (Pakistan)। কিন্তু, বৃহস্পতিবার, দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে, দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার (Australia) মুখোমুখি হওয়ার আগে বিরাট ধাক্কা খেল পাক শিবির। সেমিফাইনাল ম্য়াচে খেলা অনিশ্চিত, নির্ভরযোগ্য ওপেনার মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) এবং অভিজ্ঞ মিডল-অর্ডার ব্যাটার শোয়েব মালিকের (Shoaib Malik)। দুজনেরই জ্বর এসেছে বলে জানা গিয়েছে। এখনও  পর্যন্ত যা অবস্থা তাতে এদিন দুজন নতুন ক্রিকেটারকে নিয়েই নামতে হবে পাকিস্তানকে।

পাক টিভি চ্যানেল জিও নিউজের এক প্রতিবেদন অনুসারে, বুধবার, সেমিফাইনালের আগের দিন দলের সঙ্গে অনুশীলনও করতে পারেননি অসুস্থ শোয়েব মালিক এবং মহম্মদ রিজওয়ান। প্রথমে তাঁদের দুজনের জ্বর নিয়ে পাক শিবিরে কোভিড-১৯ (Covid-19) আতঙ্ক ছড়িয়েছিল। তবে, সৌভাগ্যের বিষয়, দুজনেরই করোনা পরীক্ষার ফল নেতিবাচক এসেছে। চিকিৎসকরা মনে করছেন তাঁরা ইনফ্লুয়েঞ্জায় ভুগছেন। তাঁদের বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে আরও একবার মেডিকেল চেক-আপের পর, তাঁদের খেলা-না খেলার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন - T20 WC 2021, 2nd Semifinal: পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া - কোথায় তাদের শক্তি, কোথায়ই বা দুর্বলতা

আরও পড়ুন - T20 WC 2021, 2nd Semifinal - পাকিস্তানের বিজয়রথ থামানোর লক্ষ্যে ফর্মে ফেরা অস্ট্রেলিয়া

আরও পড়ুন - T20 WC 2021 - সানিয়া নয়, এ কার সঙ্গে জলকেলি করছেন পাক ক্রিকেটার শোয়েব মালিক, দেখুন

রিজওয়ান এবং মালিক দুজনেই পাকিস্তানের ব্যাটিং ইউনিটের গুরুত্বপূর্ণ অংশ। বিশেষ করে আক্রমণাত্মক ওপেনার রিজওয়ান এখন জীবনের সেরা ফর্মে আছেন বলে মনে করা হচ্ছে। চলতি বিশ্বকাপে ৫ ম্যাচে তিনি ২১৪ রান করেছেন। নামিবিয়ার (Namibia) বিরুদ্ধে ৫০ বলে ৭৯ রানের ইনিংস খেলেছিলেন রিজওয়ান। তিনিই হন ম্যাচের সেরা। তার থেকেও বড় কথা হল, টি২০আই-তে পাকিস্তানের সাম্প্রতিক সাফল্যে অনেক বড় ভূমিকা রয়েছে বাবর আজমের সঙ্গে রিজওয়ানের ওপেনিং জুটির। 

"

অন্যদিকে, ৩৯ বছরের শোয়েব মালিককে, বিশ্বকাপের দলে একেবারে শেষ মুহূর্তে নেওয়া হয়েছিল। টুর্নামেন্টের শুরু থেকেই পাক মিডল অর্ডারে তিনি তাঁর অভিজ্ঞতার ছাপ রেখেছেন। স্কটল্যান্ডের (Scotland) বিরুদ্ধে পাকিস্তানের সিপার ১২ পর্বের শেষ ম্যাচে মাত্র ১৮ বলে ৫০ রান করেন তিনি। যা, কেএল রাহুলের সঙ্গে যৌথভাবে এই বিশ্বকাপের দ্রুততম অর্ধশতরান। তিনিই হন ম্যাচের সেরা।

পাকিস্তান টিম ম্যানেজমেন্ট অবশ্য আশা করছে, শেষ পর্যন্ত গ্রুপের শেষ দুই ম্যাচের সেরা হওয়া দুই ক্রিকেটারকেই সেমিফাইনালের এই গরুত্বপূর্ণ মোকাবিলায় পাওয়া যাবে। তবে তাঁদের বিকল্পও ভেবে রাখা হয়েছে। পাক শিবিরের খবর, যদি একান্তই শোয়েব এব রিজওয়ান খেলতে না পারেন, সেই ক্ষেত্রে প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদ (Sarfraz Ahmed) এবং মারকুটে ব্যাটার হায়দার আলিকে (Haydar Ali) প্রথম একাদশে খেলানো হতে পারে। 

সমস্যা হল, বিশ্বকাপের শুরু থেকে একই প্রথম একাদশ খেলিয়ে গিয়েছে পাকিস্তান। এমনকী সেমিফাইনাল খেলা পাকা হওয়ার পরও, নামিবিয়া বা স্কটল্যান্ডের বিরুদ্ধে, রিজার্ভ বেঞ্চের কাউকে খেলিয়ে দেখা হয়নি। নকআউট পর্বে এসে বাধ্য হয়ে টিম কম্বিনেশন বদলালে, তাদের ভারসাম্য নষ্ট হয় কিনা, সেটাই দেখার। 

Follow Us:
Download App:
  • android
  • ios