Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, IND vs AFG- বিরাটের টস হারের হ্যাটট্রিক, ভারতীয় দলে দুই পরিবর্তন, ফিল্ডিংয়ের সিদ্ধান্ত আফগানদের

টি২০ বিশ্বকাপ  ২০২১-(T20 World Cup 2021) -এর গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমখি ভারত ও আফগানিস্তান (India vs Afghanistan)।  সেমি ফাইনালে (Semi Final)আশা কঠিন হলেও এই ম্য়াচ জিততে মরিয়া বিরাট কোহলির (Virat Kohli)দল। অপরদিকে শেষ চার উঠতে ভারতকে হারাতে চাইছে মহম্মদ নবির (Mohammad Nabi)দল।  টস জিতে ফিল্ডিং নিল আফগানিস্তান।

T20 World Cup 2021, Afghanistan won the against India and decided to field first spb
Author
Kolkata, First Published Nov 3, 2021, 7:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ ক্রিকেট বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি ভারত ও আফগানিস্তান। পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরপর দুটি ম্যাচ হেরে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে বিরাট কোহলির দলের। লিগ টেবিলেও রয়েছে পঞ্চম স্থানে। সেমি  ফাইনালে ওঠার অঙ্ক ভারতের জন্য খুব কঠিন হলেও, কিঞ্চিৎ আশা টিকিয়ে রাখতে হলে আফগানিস্তানের বিরুদ্ধে ম্য়াচ জিততে মরিয়া টিম ইন্ডিয়া। অপরদিকে ৩ ম্য়াচের  মধ্যে ২টি জয় পেয়েছে মহম্মদ নবির দল। রয়েছে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে। সেমি ফাইনালে ওঠার এখনও অন্যতম দাবিদার আফগানিস্তান। তাই আজকের ম্য়াচে ভারতকে হারাতে মরিয়া রাশিদ খানরা। 

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে  মখোমুখি হতে চলেছে ভারত ও আফগানিস্তান। মরুদেশে টি২০ বিশ্বকাপে প্রথম থেকেই টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হয়ে দেখা দিয়েছে। প্রতিটি দলই টস জিতে ফ্লিডিংয়ের সিদ্ধান্ত নেওয়াটা প্রায় অভ্যাসে পরিণত করে ফেলেছে। কিন্তু ভারতীয় দলেরই কোনও ম্য়াচে টস ভাগ্য সাথ দিচ্ছে না। প্রথম দুই ম্যাচে টস হারের পর তৃতীয় ম্যাচেও টস ভাগ্য সাথ দিল না বিরাট কোহলির। টস হারের হ্যাটট্রিক করলেন বিরাট কোহলি। আর টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্তনিতে ভুল করেননি আফগানিস্তান অধিনায়ক মহম্মদ নবি।  আজকের ম্য়াচে ভারতীয় দলে দুটি পরিবর্তন হয়েছে। ইশান কিশানের জায়গায় চোট সারিয়ে দলে ফিরেছেন  সূর্যকুমার যাদব। পাশাপাশি বরুণ  চক্রবর্তীর পরিবর্তে দলে সুযোগ পেয়েছেনঅভিজ্ঞ অফ স্পিনার রবিচন্দ্রন  অশ্বিন। 

আরও পড়ুনঃHappy Diwali 2021- পরিবারের সঙ্গে আলোর উৎসবে কীভাবে মাতেন ধোনি-বিরাট-রোহিতরা, দেখুন ছবি

আরও পড়ুনঃT-20 Worldcup 2021- ভারতীয় ক্রিকেট দলের চূড়ান্ত ব্যর্থতা নিয়ে এবার মুখ খুললেন গাওস্কর- আজহারউদ্দিন

আরও পড়ুনঃVirushka - 'অনুষ্কা কবে ক্রিকেট খেলা শুরু করল ', বিসিসিআইয়ের টুইট দেখেই বললেন 'বিরাট'

আজকের ম্যাচে ভারতীয় দলের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে রয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), কেএল রাহুল, ঋষভ পন্থ। দলে অলরাউন্ডারের ভূমিকায় খেলছেন হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা।  বোলিং লাইনআপে  রয়েছেন শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রিত বুমরাহ। অপরদিকে, আফগানিস্তান দলের প্রথম একাদশে রয়েছেন হজরতুল্লাহ জাজাই, মহম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), রহমানুল্লাহ গুরবাজ, নজিবুল্লাহ জাদরান, মহম্মদ নবি, গুলবদিন নইব, রশিদ খান, করিম জানাত, নবীন-উল-হক, হামিদ হাসান ও শরফউদ্দিন আশরাফ।

Follow Us:
Download App:
  • android
  • ios