Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - ৮২ বল বাকি থাকতেই জিতে গেল অস্ট্রেলিয়া, অন্ধকারে ডুবে বাড়ি ফিরছে বাংলাদেশ

বৃহস্পতিবার, টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) সুপার ১২ পর্বের ম্যাচে বাংলাদেশকে (Bangladesh) ৮ উইকেটে হারিয়ে দিল অস্ট্রেলিয়া (Australia)। ৮২ বল বাকি থাকতে জিতল তারা।  
 

T20 World Cup 2021, AUS vs BAN - Australia beat Bangladesh by 8 wickets in Dubai ALB
Author
Kolkata, First Published Nov 4, 2021, 5:59 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বৃহস্পতিবার, টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২ পর্বের ম্যাচে, দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে মাত্র ৭৩ রানে অলআউট হয়ে গিয়েছিল বাংলাদেশ (Bangladesh)। উইকেটে কোনো জুজু ছিল না, অজি বোলারদের কেউ অসামান্য বলও করেননি। মূলত ব্যাটারদের আত্মবিশ্বাসের অভাবই ডুবল টাইগার্সরা। এই রান করে জেতা যায় না, জিতলও না তারা। ৮২ ূল বাকি থাকতেই মাত্র ২ উইকেট হারিয়ে জিতে গেল অস্ট্রেলিয়া। 

এই বিরাট জয়ের ফলে, নেট রান রেটে দক্ষিণ আফ্রিকাকে টপকে গ্রুপে দ্বিতীয় স্থানে উঠে এল অ্যারন ফিঞ্চের দল। নেট রান রেটে প্রোটিয়াদের টপকাতে অজিদের বাংলাদেশের দেওয়া ৭৪ রানের লক্ষ্যমাত্রা পার করতে হত ৮.১ ওভারে। অজিরা নিলেন ৬.২ ওভার। ডেভিড ওয়ার্নার ১৪ বলে ১৮ রান করলেন, কিন্তু, এখনও চেনা ছন্দে দেখা গেল না তাঁকে। ফিঞ্চ ৪টি ছয় এবং ২টি চার মেরে করলেন ২০ বলে ৪০ রান। পঞ্চম ওভারে তাঁকে ফেরালেন তাস্কিন আহমেদ। আর তার পরের ওভারে ওয়ার্নারকে বোল্ড করলেন শরিফুল ইসলাম। 

শেষটা করলেন মিচেল মার্শ। তিন নম্বরে নেমে ৫ বলে ২টি চার ও একটি ছয় মেরে ১৬ রানে অপরাজিত থাকলেন তিনি। রেকর্ড বই বলছে, এটাই টি২০ বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ বল হাতে রেখে জয়ের রেকর্ড। ২০১৪ সালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৯০ বল হাতে রেখে জিতে গিয়েছিল শ্রীলঙ্কা। তার পরেই রয়েছে এই জয়। 

আগের ম্য়াচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৮৪ রানে অলআউট হয়ে গিয়েছিল বাংলাদেশ এদিন হল ৭৩ রানে। সব মিলিয়ে বিশ্বকাপের সুপার ১২ পর্বের ৫টি ম্যাচের একটিতেও জিততে পারল না টাইগার্সরা। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে তাদের হারিয়ে দিয়েছিল স্কটল্যান্ডও।  

এদিন টসে জিতে বাংলাদেশকে আগে ব্যাট করতে ডেকেছিল অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চকে নিরাশ করেননি তাঁর বোলাররা। বাংলাদেশি ব্যাটারদের মধ্যে দুই অঙ্কের রান পেলেন শুধুমাত্র নইম (১৭), মাহমুদুল্লাহ (১৬) এবং শামিম হোসেন (১৯)। প্রথম তিন ওভারেই বাংলাদেশের ৩ উইকেট পড়ে গিয়েছিল, রান ছিল ১০-৩। পাওয়ারপ্লের শেষ ওভারে আউট হন নইমও, রান দাঁড়ায় ৩৩/৪। 

বাকিটা ছিল অ্যাডাম জাম্পা শো। প্রথম ওভারেই ফিরিয়ে দেন আফিফ (০)-কে। ১১তম ওভারে আক্রমণে ফিরেই পরপর দুই বলে আউট করেন শামিম এবং মেহেদি হাসানকে। পরের ওভারের প্রথম বলেই হ্যাটট্রিক মিস করেন তিনি। তবে ওই ওভারেই মুস্তাফিজুরের উইকেট নিয়ে ৫ উইকেট পূর্ণ করেন জাম্পা। ৪ ওভারে দিয়েছেন ১৯ রান। তাঁকেই ম্য়াচের সেরা বাছা হয়েছে। ২ উইকেট করে নিয়েছেন স্টার্ক ও হ্যাজেলউড। ১ উইকেট পেয়েছেন ম্যাক্সওয়েল। 

Follow Us:
Download App:
  • android
  • ios