Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, জাম্পার ৫ উইকেট, বাংলাদেশের বিরুদ্ধে ৮.১ ওভারে অস্ট্রেলিয়াকে করতে হবে ৭৪


বৃহস্পতিবার, টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) সুপার ১২ পর্বের ম্যাচে বাংলাদেশকে (Bangladesh) ৭৩ রানেই গুটিয়ে দিল অস্ট্রেলিয়া (Australia)। অ্যাডাম জাম্পা (Adam Jampa) নিলেন ৫ উইকেট। 

T20 World Cup 2021, AUS vs BAN - Australia bowlers restrict Bangladesh at 76 in Dubai ALB
Author
Kolkata, First Published Nov 4, 2021, 5:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুরু করেছিলেন অজি জোরে বোলাররা। তাদের তৈরি করে দেওয়া মঞ্চে ৫ উইকেট নিয়ে নায়ক হলেন অ্যাডাম জাম্পা। যার জেরে, বৃহস্পতিবার, টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২ পর্বের ম্যাচে, দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশকে (Bangladesh) মাত্র ৭৩ রানে গুটিয়ে দিল অস্ট্রেলিয়া (Australia)। তিনজন ছাড়া একজন বাংলাদেশ ব্য়াটারও দুই অঙ্কের রান করতে পারলেন না। টাইগার্সদের গোটা ব্য়াটিং লাইন আপই ভুগল আত্মবিশ্বাসের অভাবে। 

এদিন টসে জিতেছিল অস্ট্রেলিয়া। দুই দলের প্রথম  একাদশেই হয়েছে একটি করে পরিবর্তন। অজি প্রথম একাদশে অ্যাশটন অ্যাগারের পরিবর্তে ফিরে এসেছেন মিচ মার্শ। আর বাংলাদেশ দলে নাসুমের বদলে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। পিচে আদ্রতাকে কাজে লাগাবেন বলেই আগে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন অ্যারন ফিঞ্চ (Aaron Finch)। তাঁকে নিরাশ করলেন না তাঁর জোরে বোলাররা। 

এদিন বাংলাদেশি ব্যাটারদের মধ্যে দুই অঙ্কের রান পেলেন শুধুমাত্র নইম (১৭), মাহমুদুল্লাহ (১৬) এবং শামিম হোসেন (১৯)। স্টার্কের প্রথম ওভারেই বোল্ড হন লিটন দাস (০)। দ্রুত গতির ইয়র্কার নইম ঠেকাতে পেরেছিলেন, কিন্তু, লিটনের ব্যাটে লেগে তাঁর স্টাম্প ছিটকে দেয়। পরের ওভার বল করতে এসে সৌম্য সরকার (৫)কেও বোল্ড করেন হ্যাজেলউড। তৃতীয় 
ওভারে ম্যাক্সওয়েলও নিজের প্রথম ওভারেই উইকেট পান। মুশফিকুর (১) এলবিডব্লু হন তাঁর বলে। বাংলাদেশের রান ছিল ১০-৩। 

এরপর নইমকে বেশ স্থিতধী লাগলেও হ্যাজেলউডের বলে ষষ্ঠ ওভারে তিনি আউট হয়ে যান। হ্যাজেলউড শর্ট বল ওড়াতে গিয়ে বৃত্তের ভিতরেই ধরা পড়েন তিনি। পাওয়ারপ্লের শেষে বাংলাদেশের স্কোর ছিল ৩৩/৪। এরপর বাকিটা বলতে গেলে পুরোটাই অ্যাডাম জাম্পা শো। নিজের প্রথম ওভারেই ফিরিয়ে দেন আফিফ (০)-কে। ১১তম ওভারে আক্রমণে ফিরেই আবার আঘাত হানেন জাম্পা মাঝে মাহমুদুল্লাহ এবং শামিম ছোট অংশীদারি তৈরি করেছিলেন। কিন্চু, শামিমকে ফিরিয়ে দেন জাম্পা। পরেই বলেই মেহেদি হাসান, প্রথম বল থেকেই মারতে গিয়ে এলবিডব্লু হন। ১১ ওভারে বাংলাদেশ ছিল ৬২-৭।

এরপর স্টার্ককে আক্রমণে ফেরাতেই শেষ স্বীকৃত ব্যাটসম্যান মাহমুদউল্লাহর উইকেট নেন তিনি। নিজের পরের ওভারের প্রথম বলেই জাম্পা প্রায় হ্যাটট্রিক করে ফেলেছিলেন, কিন্তু, ম্যাথু ওয়েডে বলটি তালুবন্দী করতে পারেননি। যাইহোক ওই ওভারেই জাম্পা মুস্তাফিজুর (৪)-কে ফিরিয়ে দেন। সব মিলিয়ে তিনি এদিন ৪ ওভারে ১৯ রান দিয়ে ৫ উইকেট নিলেন। ২ উইকেট করে নিলেন স্টার্ক ও হ্যাজেলউড। ১ উইকেট পেয়েছেন ম্যাক্সওয়েল। 

 

Follow Us:
Download App:
  • android
  • ios