Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, Aus vs Pak- মেগা ম্য়াচে টস জিতল অস্ট্রেলিয়া, পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ

আজ টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) -এর দ্বিতীয় সেমি ফাইনাল (Semi Final)। মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান (Australia vs Pakistan)। ম্য়াচ জিতে ফাইনালে উঠতে মরিয়া অ্যারন ফিঞ্চ (Aaron Finch) ও বাবর  আজমের (Babar Azam) দল। 
 

T20 World Cup 2021, Aus vs Pak-  Aaron Finch won the toss and decided to field first spb
Author
Kolkata, First Published Nov 11, 2021, 7:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একটি  দল সুপার ১২ পর্বে  অপরাজিত থেকে পৌছেছে টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) -এর সেমি  ফাইনালে  (Semi Final)। অপর দল ইংল্যান্ডের বিরুদ্ধে হারলেও বাকি চারটি ম্যাচে প্রতিপক্ষদের দাপটের সঙ্গে হারিয়েঅ শেষ চারের টিকিট পাকা করেছে। আজ আফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি ক্রিকেটের দুই শক্তিধর দেশ অস্ট্রেলিয়া ও পাকিস্তান (Australia vs Pakistan)। ২০১০ সালে টি২০ বিশ্বকাপের সেমি ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই দল। সেবার পাকিস্তানের জেতা ম্যাচ অবিশ্বাস্য ইনিংস খেলে ছিনিয়ে নিয়ে গিয়েছিলেন মাইক হাসি। তবে টি২০ ক্রিকেটের পরিসংখ্যানে কিন্তু এগিয়ে পাকিস্তান। এখনও পর্যন্ত মোট ২৩টি টি২০ ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। যার মধ্যে ১২টিতে জিতেছে পাকিস্তান ও ৯ বার জিতেছে অস্ট্রেলিয়া। একটি করে ম্যাচ অমীমাংসীত ও টাই হয়েছে। এর পাশাপাশি টি২০ বিশ্বকাপে দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যাংন কিন্তু ৫০-৫০। মোট ৬ বার মুখোমুখি হয়েছে দুই দল। যার মধ্যে ৩টি করে ম্যাচ জিতেছে অ্যারন ফিঞ্চ (Aaron Finch) ও বাবর আজমের (Babar Azam) দল। তবে বিশ্বকাপের নকআউট পর্বে পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত রয়েছেন অজিরা। অপরদিকে, দুবাইতে কার্যত অপ্রতিরোধ্য পাক দল। আজ শেষ হাসি কে হাসে তার জবাব মিলবে কিছু সময়ের মধ্যে।

T20 World Cup 2021, Aus vs Pak-  Aaron Finch won the toss and decided to field first spb

টি২০ বিশ্বকাপে নরাবরই প্রথম থেকেই  টস খুব গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দেখা দিয়েছে। তবে শারজা ও আবুধাবির তুলনায় দুবাইয়ের পিচ একটু আলাদা। আইপিএল থেকেই দুবাই-এর পিচ ব্যাটারদের সহায়ক হয়েছে। পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া ম্য়াচেও পিচ সেরকমই হবে বলে আশা করা হচ্ছে। ম্যাচের দ্বিতীয়ার্ধে জোরে বোলাররা কিছুটা সাহায্য পেলেও মাঝের ওভারে খেলার গতি নিয়ন্ত্রণ করবে স্পিনাররাই। সেমি ফাইনালে ম্য়াচে টস ভাগ্য সাথ দিয়েছে অস্ট্রেলিয়ার। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেনঅ্যারন ফিঞ্চ। যা টি২০  বিশ্বকাপের ৯০ শতাংশ ম্য়াচেই করে  এসেছেন অধিনায়করা। বিপক্ষকে কন রানের মধ্যে  আটকে রেখে রান চেজের রণনীতি সাজাতে ও দ্বিতীয় ব্য়াটিংয়ে কুয়াশার সুবিধা নিতেই এমন সিদ্ধান্ত অজি অধিনায়কের। আজকের ম্যাচে  দুই দলেউ কোনও পরিবর্তন নেই।

আরও পড়ুনঃPlayers turns Porn Star-খেলার জগৎ ছেড়ে নাম লিখিয়েছেন পর্ণ দুনিয়ায়, জানুন এমন খেলোয়ারদের কাহিনি

আরও পড়ুনঃT20 WC 2021- ব্যক্তিগত জীবনেও চূড়ান্ত রোমন্টিক, দেখুন অজি তারকার অন্তরঙ্গ মুহূর্তের ছবি

আজকের ম্যাচে পাকিস্তান দলের প্রথম একাদশে  রয়েছেন মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, মহম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, ইমাদ ওয়াসিম, শাদাব খান, হাসান আলি, শাহীন আফ্রিদি, হারিস রউফ। অপরদিকে অস্ট্রেলিয়া দলের প্রথম একাদশে রয়েছেন ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।


Follow Us:
Download App:
  • android
  • ios