Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, AUS v SL - বিশ্বকাপে ক্যাঙারুর মুখে সিংহ, জেনেন নিন ফর্ম, পরিসংখ্যান, সম্ভাব্য একাদশ

বৃহস্পতিবার, টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) অস্ট্রেলিয়ার (Australia) বনাম শ্রীলঙ্কা (Sri Lanka)। জেনে নিন দুই দলের সাম্প্রতিক ফর্ম, পরিসংখ্যান, সম্ভাব্য প্রথম একাদশ ও আরও অনেক কিছু। 
 

T20 World Cup 2021, Australia vs Sri Lanka - preview, playing eleven and more ALB
Author
Kolkata, First Published Oct 27, 2021, 10:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বৃহস্পতিবার, দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে  টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২-র ম্যাচে অস্ট্রেলিয়ার (Australia) মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা (Sri Lanka)। দুই দলই তাদের বিশ্বকাপের প্রথম ম্য়াচে জয়ী হয়েছে। এই ম্যাচ যারাই জিতবে, ১ নম্বর গ্রুপ থেকে নকআউট পর্বে স্থান করে নেওয়ার দিকে অনেকটাই এগিয়ে যাবে। তবে ধারেভারে অনেকটাই এগিয়ে রয়েথে অজিরা, এমনটাই মনে করা হচ্ছে। 

সাম্প্রতিক ফর্ম - 

অস্ট্রেলিয়া তাদের বিশ্বকাপ ২০২১-এর প্রথম ম্য়াচেই দক্ষিণ আফ্রিকাকে ৫ উইকেটে হারিয়েছে। অসি বোলিং দুর্দান্ত পারফর্ম করেছে। আর ব্য়াটাররাও কোনওরকম অস্বস্তি ছাড়াই সেই অল্প রানের লক্ষ্যমাত্রাটা সফলভাবে তাড়া করেছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগের দুটি প্রস্তুতি ম্যাচে ভারতের বিরুদ্ধে হারলেও অন্য ম্যাচটি জিতেছিল অ্যারন ফিঞ্চের দল।  

অন্যদিকে, বাংলাদেশের বিরুদ্ধে ১৭২ রানের বড় লক্ষ্যমাত্রা তাড়া করে জিতে, এখন আত্মবিশ্বাসে টগবগ করে ফুটছে শ্রীলঙ্কা। তার আগে গ্রুপ পর্বেও তিনটি ম্য়াচেই তারা জয় পেয়েছিল। পরপর তিন ম্য়াচ জিতে দরুণ ছন্দে রয়েছে দাসুন শনকার দল।

দলের খবর - 

অস্ট্রেলিয়া 

প্রস্তুতি ম্যাচের দুটিতেই অস্ট্রেলিয়ান ব্যাটাররা ১৫০ রানের বেশি তুলেছে। তবে তাদের ব্যাটিং এখনও পর্যন্ত অনেকটাই নির্ভরশীল, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল এবং মার্কাস স্টইনিসের উপরে। স্মিথ উপরের দিকে অ্যাঙ্করের ভূমিকা দারুণভাবে পালন করছেন, অন্যদিকে দুই অলরাউন্ডার শেষের দিকে ঝোড়ো রান করছেন। তবে, ডেভিড ওয়ার্নারও এখনও ফর্মে ফেরেননি। অ্যারন ফিঞ্চও বড় রান পাননি। অজি দলের বোলিং বিভাগ অবশ্য খুবই ভাল ফর্মে রয়েছে। এখনও পর্যন্ত খেলা ৩টি ম্যাচে তারা ১৮টি উইকেট শিকার করেছেন। 

শ্রীলঙ্কা 

শ্রীলঙ্কা দলের হয়ে চরিথ আসালাঙ্কা আগের ম্যাচেই একটি দুর্দান্ত ইনিংস খেলেছেন। ভানুকা রাজাপক্ষেও পরের দিকে দলের ব্যাটিংকে ভাল সমর্থন দিচ্ছেন। তবে, কুশল পেরেরার খারাপ ফর্ম শ্রীলঙ্কার জন্য চিন্তার বিষয়। টুর্নামেন্টে এখনও পর্যন্ত ৪টি ইনিংস খেলেছেন, ৩টিতেই ২০-র বেশি রান করতে পারেননি। পথুম নিসঙ্কার ব্য়াটেও এখনও রান নেই। শ্রীলঙ্কার বোলিং বিভাগ এই সময়ে দারুণ ভালো খেলছে। ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং মহেশ থিকশানার স্পিনের সঙ্গে  লাহিরু কুমারার জোরে বোলিং যে কোনো প্রতিপক্ষকে সমস্যায় ফেলতে পারে। 

পিচ এবং আবহাওয়া

দুবাইয়ের পিচে ব্যাটারদের ধৈর্য ধরে পড়ে থাকতে হবে। তাহলেই রান আসবে। এই পিচে কিছুটা সহায়তা পাবেন স্পিনাররাও। টুর্নামেন্টে এখন পর্যন্ত এই মাঠে হওয়া ৩টি ম্যাচেই জিতেছে রান তাড়া করা দলগুলি।

অস্ট্রেলিয়া বনাম শ্রীলঙ্কা দ্বৈরথের পরিসংখ্য়ান
 
এখনও পর্যন্ত অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কার মধ্যে মোট ১৬টি টি২০ ম্যাচ খেলা হয়েছে। দুই দলই ৮টি করে ম্যাচে জয় পেয়েছে। টি২০ বিশ্বকাপে অবশ্য জয় পরাজয়ের হিসাবে এগিয়ে অজিরা। ৩ ম্যাচের মধ্যে তারা ২টিতে জিতেছে। আর ১টিতে জয় পেয়েছে শ্রীলঙ্কা।

দুই দলের সম্ভাব্য প্রথম একাদশ

অস্ট্রেলিয়া - ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।

শ্রীলঙ্কা -  কুশল পেরেরা (উইকেটরক্ষক), পথুম নিসঙ্কা, চরিথ আসালাঙ্কা, আবিষ্কা ফার্নান্দো, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ভানুকা রাজাপক্ষে, দাসুন শনকা (অধিনায়ক), চামিকা করুণারত্নে, দুষ্মন্ত চামিরা, লাহিরু কুমারা, মহেশ থিকসানা।

Follow Us:
Download App:
  • android
  • ios