Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021 - ফুলমার্কস পেল ব্যাটাররা, জোড়া অর্ধশতরানে নামিবিয়ার বিরুদ্ধে রানের পাহাড় পাকিস্তানের

মঙ্গলবার, আবুধাবিতে, টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২ পর্বের ম্যাচে নামিবিয়ার (Namibia) আগে ব্যাট করে ২ উইকেট হারিয়ে ১৮৯ রান তুলল পাকিস্তান (Pakistan)। এবার তাদের বোলাররা কত রানের মধ্যে নামিবিয়াকে আটকাতে পারে, সেটাই দেখার।
 

T20 World Cup 2021 - Babar and Rizwan's half century, Pakistan set 190 runs target for Namibia in Abu Dhabi ALB
Author
Kolkata, First Published Nov 2, 2021, 9:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার, আবুধাবিতে, টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) সুপার ১২ পর্বের ম্যাচে নামিবিয়ার (Namibia) বিরুদ্ধে টসে জিতে পাকিস্তান (Pakistan) অধিনায়ক বাবর আজম (Babar Azam) বলেছিলেন সেমিফাইনালের আগে নিজেদের ব্যাটিং দক্ষতা যাচাই করতে চান। ব্যাটারদের কঠিন পরিস্থিতিতে ফেলতে চান। তাই আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। তাদের লক্ষ্য ছিল স্কোরবোর্ডে ১৭৫ রান তোলা। কিন্তু, বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান - দুই ওপেনারের দুর্দান্ত অর্ধশতরান, এবং মহম্মদ হাফিজের ক্যামিও ইনিংসের জোরে ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৮৯ রান তুলল পাকিস্তান। 

এদিন বেশ দেখেশুনে শুরু করেছিলেন দুই পাক ওপেনার। পাওয়ার প্লের ৬ ওভারে উঠেছিল ২৯ রান। বিশেষ করে গুটিয়ে ছিলেন রিজওয়ান। নামিবিয়ার বোলারারা খুবই আঁটোসাঁটো লাইন ও লেন্থে বলও করছিলেন বটে। ধীরে ধীরে হাত খুলতে শুরু করছিলেন পাক অধিনায়ক বাবর আজম। অন্যদিকে তার পরিচিত মারকুটে ছন্দে না থাকলেও উইকেট ছুঁড়ে দেননি মহম্মদ রিজওয়ান। সেভাবেই ধীরে ধীরে ব্যাটে-বলে হচ্ছিল তাঁর। 

১২তম ওভারে ৩৯ বলে অর্ধশতরান পূর্ণ করেন বাবর। পাওয়ার প্লে-তে খুব ভাল বল করলেও এই ওভারে নামিব বাঁহাতি জোরে বোলার ট্রাম্পেলমান ১৮ রান দেন। শেষ পর্যন্ত ১৫তম ওভারে ডেভিড উইজির একটি স্লোয়ার ডেলিভারিতে ছয় মারতে গিয়ে মিড উইকেটে ক্যাচ দিয়ে ফেরেন বাবর। ৪৯ বলে ৭০ রান করেন তিনি। একটিও ছয় না মারলেও ৭টি চার মারেন তিনি। রিজওয়ানের সঙ্গে ক্রিজে যোগ দিয়েছিলেন ফখর জামান। কিন্তু, বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। পরের ওভারেই ফ্রাইলিঙ্কের বলে উইকেটের পিছনে ঘরা পড়েন জামান (৫)।

আরও পড়ুন - T20 WC 2021 - ভারতীয় মুসলমান ক্রিকেটাররা কেন মাঠে নামাজ পড়েন না, খোলসা করলেন মহম্মদ কাইফ

আরও পড়ুন - IPL 2022 - প্রতি দল খরচ করতে পারবে ৯০ কোটি টাকা করে, জেনে নিন মেগা নিলামের সব নিয়ম কানুন

আরও পড়ুন - ব্যাট হাতে একেবারে নগ্ন, এই হট ইংরেজ মহিলা ক্রিকেটারই এবার ক্রিস গেইলদের কোচ, দেখুন

এরপর ক্রিজে আসেন বহু যুদ্ধের নায়ক মহম্মদ হাফিজ। শুরু থেকেই তিনি রিজওয়ানের উপর থেকে দ্রুত রান করার চাপ কমিয়ে দেন। একেবারে প্রথম বল থেকে মারতে শুরু করেছিলেন। আর ইনিংসের শেষের দিকে নিজের ছন্দ ফিরে পেলেন রিজওয়ানও। ১৬ ওভারে পাকিস্তান তুলেছিল ১২৭ রান। শেষ ৪ ওভারে হাফিজ আর রিজওয়ান জুটি ৬২ রান তুললেন। ১৯তম ওভারের চতুর্থ বলে ছয় ৪২ বলে নিজের অর্ধশতরান পূর্ণ করেছিলেন রিজওয়ান। শেষ ৬ বলে তিনি তুললেন ২৪ রান। শেষ পর্যন্ত ৫০ বলে ৭৯ রান করে অপরাজিত থাকলেন তিনি। মারলেন ৮টি চার এবং ৪টি ছয়। আর মহম্মদ হাফিজ ১৬ বলে ৩২ রান করে অপরাজিত থাকলেন। তিনি মারলেন ৫টি চার। 

Follow Us:
Download App:
  • android
  • ios