Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, Ind vs Nz- চূড়ান্ত ফ্লপ ভারতীয় ব্যাটিং, নিউজিল্যান্ডের জয়ের টার্গেট ১১১ রান

টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021)  ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand) ম্যাচ। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসন (Kane Williamson)। চূড়ান্ত ব্যর্থ বিরাট কোহলির (Virat Kohli) দলের ব্যাটিং লাইনআপ। ১১০ রান করল ভারতীয় দল (Team India)। নিউজিল্যান্ডের জয়ের টার্গেট ১১১ রান।
 

T20 World Cup 2021, batting of the Indian team failed again, New Zealand's winning target is 111 runs spb
Author
Kolkata, First Published Oct 31, 2021, 9:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পাকিস্তান ম্যাচের পর নিউজিল্যান্ড। একদিকে যেমন টসভাগ্য সাথ দিল বিরাট কোহলির। তেমনই অব্যাহত রইল ভারতীয় দলের ব্যাটিং লাইনআপের ব্যর্থতা। এদিনের ম্যাচে পাকিস্তান ম্যাচের থেকেও বেশি ফ্লপ করল টিম ইন্ডিয়ার তারকা খোচিত ব্যাটিং লাইনআপ। কেন উইলিয়ামসনের দলের সামনে ব্যর্থ রোহিত শর্মা, কেএল রাহুল, ইশান কিশান, বিরাট কোহলি, ঋষভ পন্থরা। হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদোজা কিছুটা লড়াই করায় ১১০ এ পৌছায় ভারতীয় দলের স্কোর। তা নাহলে আরও লজ্জার সম্মুখীন হতে হত বিরাট কোহলির দলকে। নিউজিল্যান্ডের হয়ে এদিন অনবদ্য বোলিং করেন ট্রেন্ট বোল্ট, ইশ সোধি, অ্যাডাম মিলনে, টিম সাউদি, মিচেল স্যান্টনাররা। কিউইদের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন ট্রেন্ট বোল্ট। ২টি উইকেট পান সোধি ও একটি করে উইকেট নেন সাউদি ও মিলনে। 

এদিন ভারতীয় দলে দুটি পরিবর্তন করা হয়।  ওপেনিংয়ে চমক দেয় ভারতীয় দল।  সূর্যকুমার যাদবের পরিবর্তে ভারতীয় দলে সুযোগ পান ইশান কিশান। অপরদিকে, ভুবনেশ্বর কুমারের পরিবর্তে দলে ফেরেন শার্দুল ঠাকুর। ওপেনিংয়ে কেএল রাহুলের সঙ্গে ইশান কিশানকে পাঠিয়ে চমক দেয় ভারতীয় দল। তবে কাজে আসেনি সেই ট্রিক। ১১ রানে প্রথম উইকেট পড়ে টিম ইন্ডিয়ার। ৪ রান করে ট্রেন্ট বোল্টের বলে আউট হন ইশান কিশান। এরপর ক্রিজে আসেন রোহিত শর্মা। কেএল রাহুল ও রোহিত শর্মা মিলেও ভালো শুরু করলেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। দলের ৩৫ রানের মাথায় দ্বিতীয় উইকেট পড়ে ভারতীয় দলের। ১৮ রান করে টিম সাউদির বলে আউট হন কেএল রাহুল। এরপর দলের ৪০ রানের মাথায় আউট হন রোহিত শর্মা। ১৪ রান করে ইশ সোধির শিকার হন তিনি। ব্যাট হাত এদিন বড় রান করতে ব্যর্থ হন বিরাট কোহলিও। ৯ রান করে সোধির বলে আউট হন তিনি। 

৪৮ রানে দলের প্রথম সারির সব ব্যাটসম্যানদের হারিয়ে চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। এরপর ঋষভ পন্থ ও হার্দিক পান্ডিয়া মিলে দলের ইনিংস কিছুটা এগিয়ে নিয়ে গেলেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ২২ রানের পার্টনারশিপ করার পর ৭০ রানে পঞ্চম উইকেট পড়ে ভারতের। মিলনের বলে ১২ রান করে আউট হন পন্থ। এরপর রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া মিলে কিছুটা এগিয়ে নিয়ে যান। ২৪ রানের পার্টনারশিপ করেন তারা। ৯৪ রানের মাথায় ষষ্ঠ উইকেট পড়ে ভারতীয় দলের। বোল্টের বলে ২৩ রান করে আউট হন হার্দিক পান্ডিয়া। এরপর খাতা না খুলেই বোল্টের বলে আউট হন শার্দুল ঠাকুর। শেষের দিকে জাদেজা কিছুটা আক্রমণাত্মক ইনিংস খেলেন। দলের হয়ে সর্বোচ্চ ২৬ রান করেন জাড্ডু। শেষ পর্যন্ত ১১০ রান করে ভারত। জয়ের জন্য নিউজিল্যান্ডের টার্গেট মাত্র ১১১ রান।
 

Follow Us:
Download App:
  • android
  • ios