Asianet News BanglaAsianet News Bangla

T20 World Cup 2021 - ক্যাম্পারের রেকর্ড গড়া বোলিং, ৭ উইকেটে ডাচদের উড়িয়ে দিল আইরিশরা


টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021)-এ নেদারল্যান্ডসের (Netherlands) বিরুদ্ধে রেকর্জ গড়া বোলিং করলেন কার্টিস ক্যাম্পার (Curtis Campher)। যার জোরে ৭ উইকেটে জয় পেল আয়ারল্যান্ড (Ireland)।

T20 World Cup 2021 - Curtis Campher stars as Ireland beats Netherlands in qualifiers ALB
Author
Kolkata, First Published Oct 18, 2021, 7:39 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোমবার আবুধাবিতে আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021) বাছাইপর্বে অলরাউন্ডার কার্টিস ক্যাম্পারের (Curtis Campher) রেকর্ড গড়া বোলিং স্পেলের দৌলতে নেদারল্যান্ডসের (Nederlands) বিপক্ষে সাত উইকেটে বড় জয় পেল আয়ারল্যান্ড (Ireland)। দশম ওভারে ক্যাম্পারের ৪ বলে ৪ উইকেট এবং মার্ক অ্য়াডেইর (Mark Adair) ৩ উইকেটের দৌলতে আয়ারল্যান্ড এদিন নেদারল্যান্ডস ব্যাটিংকে ১০৬ রানেই গুটিয়ে দেয়। পর ব্যাট করতে নেমে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৫.১ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রানটা তুলে দেয় আইরিশরা। 

এদিন বারবার তাঁর লেন্থের পরিবর্তন করে এবং ক্রমাগত উইকেটের ভিতরের দিকে বল এনে ক্যাম্পার পরপর ৪ বলে কলিন একরম্যান, রায়ান টেন দুশখাতে এবং স্কট এডওয়ার্ডসকে প্।যাভিলিয়নে ফেরত পাঠিয়ে হ্যাটট্রিক করেন। পরের বলেই ফের রোয়েলফ ভ্যান ডার মার্ভেকে ফিরিয়ে দিয়ে তিমি ডাবল হ্যাটট্রিক করেন। 

T20 World Cup 2021 - Curtis Campher stars as Ireland beats Netherlands in qualifiers ALB

"

প্রতিপক্ষকে অল্প রানে আটকে রাখার পর, আয়ারল্যান্ড ব্যাটার গ্যারেথ ডেলানির ২৯ বলে ৪৪ রানের আক্রমণাত্মক ইনিংস এবং স্টার্লিং পল স্টার্লিং-এর নির্ভরযোগ্য ৩০ রানের ইনিংসের উপর ভর করে ১৫.১ ওভারেই ১০৭ রানের লক্ষ্যমাত্রা পার করে যায় আয়ারল্যান্ড।  কেভিন ও'ব্রায়েন ১০ বলে ৯ এবং অ্যান্ডি ৬ বলে ৮ রান করে পাওয়ারপ্লের মধ্যেই আউট হয়ে গেলেও পল স্টার্লিং-এর অভিজ্ঞতা এবং তরুণ অলরাউন্ডার ডেলানির ধ্বংসাত্মক ব্যাটিং-এর সামনে অসহায় হয়ে পড়েন ডাচ বোলাররা। 

আরও পড়ুন - T20 World Cup 2021 - আদৌ কি হবে ভারত-পাকিস্তান ম্যাচ, বড় দাবি তুললেন কেন্দ্রীয় মন্ত্রী

আরও পড়ুন - টাকার জন্যেই ক্রিকেট খেলেন, নাহলে পেট্রল পাম্পে চাকরি করতেন - বিস্ফোরক হার্দিক পান্ডিয়া

আরও পড়ুন - T20 World Cup 2021 - অ্যামাজনের ডেলিভারি বয় থেকে বিশ্বকাপ হিরো - অবাক করলেন ক্রিস গ্রিভস

ম্য়াচের পর কার্টিস ক্যাম্পার বলেছেন, তিনি পিচে হার্ড লেন্থে বল করার চেষ্টা করেছিলেন। স্টাম্পে বল রাখার চেষ্টা করেছিলেন। প্রথম ওভারে সেই পরিকল্পনা কাজ করেনি। কিন্তু অধিনায়কের তাঁর আস্থা রেখেছিলেন। যা তাঁকে আত্মবিশ্বাস দিয়েছিল। তিনি আরও জানিয়েছেন, তাঁদের বোলিং বিভাগ ইয়র্কার দেওয়া রপ্ত করার জন্য কঠোর পরিশ্রম করছে। 

 

Follow Us:
Download App:
  • android
  • ios